মঈনকে ফিরিয়ে তৃতীয় টেস্টে দল দিলো ইংল্যান্ড

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:২৪ পিএম, ০৩ জুলাই ২০২৩
মঈনকে ফিরিয়ে তৃতীয় টেস্টে দল দিলো ইংল্যান্ড

স্পিন অলরাউন্ডার মঈন আলি ও ব্যাটার ওলি পোপকে ফিরিয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে অ্যাশেজের তৃতীয় টেস্টের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ইংল্যান্ড। দ্বিতীয় টেস্টের দল থেকে বাদ পড়েছেন স্পিনার রেহান আহমেদ ও পেসার ম্যাথু পটস।

বার্মিংহামে সিরিজের প্রথম টেস্টে আঙুলের ইনজুরিতে পড়ায় লর্ডসে দ্বিতীয় টেস্টে খেলতে পারেননি মঈন। দলের স্পিন বোলিং কোচ জিতান প্যাটেল জানিয়েছেন, মঈন সুস্থ হয়ে উঠছেন।

মঈনের ইনজুরির কারণে দ্বিতীয় টেস্টের দলে নেওয়া হয়েছিল রেহানকে। তবে লিডসের তৃতীয় টেস্টের মঈন দলে ফেরায় বাদ পড়েছেন রেহান।

অবসর ভেঙে বার্মিংহামে সিরিজের প্রথম টেস্ট দিয়ে ২১ মাস পর বড় সংস্করণে খেলতে নামেন মঈন। ব্যাট হাতে ৩৭ রান ও বল হাতে ৪৭ ওভারে ২০৪ রানে ৩ উইকেট নিয়েছিলেন তিনি।

এদিকে দ্বিতীয় টেস্টে ফিল্ডিংকালে কাঁধের ইনজুরিতে পড়েন পোপ। যে কারেণ অস্ট্রেলিয়ার প্রথম ইনিংসে মাঠের বাইরে ছিলেন তিনি। বিকল্প ফিল্ডার নেওয়ার অনুমতি না দেওয়ায় দ্বিতীয় ইনিংসে সমস্যায় পড়তে হয় ইংল্যান্ড।

ম্যাচ শেষে পোপের কাঁধে স্ক্যান করা হয়েছে। তৃতীয় টেস্টের আগে স্ক্যান রিপোর্ট পাওয়ার পর পোপের ইনজুরি সর্ম্পকে পরিষ্কার ধারণা পাওয়া যাবে। মঙ্গলবার লিডসের উদ্দেশ্যে রওনা দেবে ইংল্যান্ড ক্রিকেট দল।

ইংল্যান্ড দলে একমাত্র অতিরিক্ত ব্যাটার হিসেবে আছেন ড্যান লরেন্স। লিডসে পোপ খেলার জন্য ফিট না হলে একাদশে সুযোগ পেতে পারেন লরেন্স। এবারও দলে সুযোগ হয়নি সারের উইকেটরক্ষক বেন ফোকসের।

রেহানের সাথে দ্বিতীয় টেস্টের দল থেকে বাদ পড়েছেন গত বছর ছয় টেস্ট খেলা ডারহাম পেসার পটস। কারণ বিকল্প পেসার হিসেবে দলে আছেন ক্রিস ওকস এবং মার্ক উড। এদের ছাড়াই লর্ডসে চার পেসার নিয়ে খেলেছে ইংল্যান্ড।

লর্ডস টেস্টে উডকে একাদশে রাখার পরিকল্পনা ছিলো ইংল্যান্ডের। তবে ফিট না থাকায় সুযোগ পাননি তিনি। এতে একাদশে সুযোগ পান জশ টাং।

প্রথম টেস্ট ২ উইকেটে ও দ্বিতীয়টি ৪৩ রানে হেরে পাঁচ ম্যাচের অ্যাশেজ সিরিজে ২-০ ব্যবধানে পিছিয়ে ইংল্যান্ড। দ্বিতীয় ম্যাচে অধিনায়ক বেন স্টোকসের ১৫৫ রানের দুর্দান্ত ইনিংসের পরও হার এড়াতে পারেনি ইংলিশরা।

তৃতীয় টেস্টে ইংল্যান্ড দল
বেন স্টোকস (অধিনায়ক), মঈন আলী, জেমস এন্ডারসন, জনি বেয়ারস্টো, স্টুয়ার্ট ব্রড, হ্যারি ব্রুক, জ্যাক ক্রলি, বেন ডাকেট, ড্যান লরেন্স, ওলি পোপ, ওলি রবিনসন, জো রুট, জশ টাং, ক্রিস ওকস ও মার্ক উড।


শেয়ার করুন :