আচরণবিধি ভাঙা বুমরাহকে আইসিসির তিরস্কার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:১৭ পিএম, ৩০ জানুয়ারি ২০২৪
আচরণবিধি ভাঙা বুমরাহকে আইসিসির তিরস্কার

ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে আচরণবিধি ভঙ্গের দায়ে শাস্তির মুখে পড়েছেন ভারতের পেসার জসপ্রিত বুমরাহ। শাস্তি হিসেবে তিরস্কার করার পাশাপাশি একটি ডিমেরিট পয়েন্ট দেওয়া হয়েছে বুমরাহকে। ক্রিকেটের প্রধান নিয়ন্ত্রক সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে।

হায়দরাবাদ টেস্টের চতুর্থ দিন দ্বিতীয় ইনিংসের ৮১তম ওভারে ইংল্যান্ডের অলি পোপের রান নেওয়ার সময় সামনে দাঁড়িয়ে যান বুমরাহ। এতে পোপের সাথে ধাক্কা লাগে বুমরাহর। যা আইসিসির নিয়ম ভঙের মধ্যে পড়ে।

আইসিসির নিয়মের ২.১২ ধারায় ম্যাচ চলাকালে কোনো খেলোয়াড়, সাপোর্ট স্টাফ, আম্পায়ার, ম্যাচ রেফারি, দর্শকসহ অন্য কোনো লোকের সঙ্গে বিধিবহির্ভূত শারীরিক সংঘর্ষ এক ধরনের অপরাধ।

এই ঘটনায় বুমরাহর বিরুদ্ধে বিধিভঙ্গের অভিযোগ আনেন দুই অনফিল্ড আম্পায়ার পল রাইফেল ও ক্রিস গ্যাফানি, তৃতীয় আম্পায়ার মারাইস এরাসমাস এবং চতুর্থ আম্পায়ার রোহান পন্ডিত।

ম্যাচ রেফারি রিচি রিচার্ডসনের কাছে নিজের ভুল স্বীকার করে শাস্তি মেনে নেন বুমরাহ। এ জন্য আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন পড়েনি।

২ ফেব্রুয়ারি থেকে বিশাখাপত্তমে শুরু হবে সিরিজের দ্বিতীয় টেস্ট। হায়দারাবাদে প্রথম টেস্টে ইংল্যান্ডের কাছে ২৮ রানে হেরে পাঁচ ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে পিছিয়ে গেছে স্বাগতিক ভারত।


শেয়ার করুন :