চতুর্থ টেস্টে বুমরাহ-রাহুলকে পাচ্ছে না ভারত

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:০৬ পিএম, ২১ ফেব্রুয়ারি ২০২৪
চতুর্থ টেস্টে বুমরাহ-রাহুলকে পাচ্ছে না ভারত

বিরাট কোহলি নেই, ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের চতুর্থ টেস্টে এবার পেসার জসপ্রিত বুমরাহ ও ব্যাটার লোকেশ রাহুলকে ছাড়াই খেলতে নামবে স্বাগতিক ভারত। নম্বর ওয়ান টেস্ট বোলার বুমরাহকে বিশ্রাম দেওয়া হয়েছে। আর ইনজুরির কারণে টানা তৃতীয় টেস্টে খেলা হবে না রাহুলের।

ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) পক্ষ থেকে এ কথা জানানো হয়েছে। ইংল্যান্ডের বিপক্ষে হার দিয়ে সিরিজ শুরু করলেও দ্বিতীয় ও তৃতীয় টেস্টে ভারতের জয়ে বড় অবদান রাখেন বুমরাহ। ফলে পাঁচ ম্যাচ সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে রয়েছে ভারত।

বিশাখাপত্তমে সিরিজের দ্বিতীয় টেস্টে ৯১ রানে ৯ উইকেট নিয়ে ম্যাচ সেরা হন বুমরাহ। হায়দারাবাদে প্রথম টেস্টে ৬ ও রাজকোটে তৃতীয় ম্যাচে ২ উইকেট নেন তিনি। কাজের চাপ বিবেচনায় চতুর্থ টেস্টের জন্য বিশ্রাম দেওয়া হয়েছে সিরিজে এ পর্যন্ত সর্বোচ্চ ১৭ উইকেট নেওয়া বুমরাহকে।

বুমরাহর বিশ্রামের বিষয়ে বিসিসিআই জানিয়েছে, “সিরিজের ব্যপ্তি এবং সাম্প্রতিক সময়ের ম্যাচ বিবেচনায় এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।”

প্রথম টেস্ট চলাকালীন ডান পায়ের ঊরুর পেশির ইনজুরিতে পড়েন রাহুল। এরপর দুই টেস্টে খেলতে পারেননি। এবার চতুর্থ টেস্ট থেকেও ছিটকে গেলেন এ ব্যাটার। ফিটনেস পরীক্ষায় পাস করলেই ধর্মশালায় পঞ্চম ও শেষ টেস্টে খেলবেন রাহুল।

বুমরাহ’র বিশ্রামে আবার দলে নেওয়া ফিরেছেন তৃতীয় টেস্টের দল থেকে ছেড়ে দেওয়া পেসার মুকেশ কুমার। এছাড়া পুত্র সন্তানের বাবা হওয়ায় ছুটিতে রয়েছে বিরাট কোহলি। ফলে ইংল্যান্ডের বিপক্ষে চতুর্থ টেস্টেও তাকে পাচ্ছে না ভারত।

সিরিজের প্রথম টেস্টে ২৮ রানে জয় পায় ইংল্যান্ড। পরের দুই টেস্ট যথাক্রমে- ১০৬ ও ৪৩৪ রানে জিতে নেয় রোহিত শর্মার দল ভারত। ২৩ ফেব্রুয়ারি থেকে শুরু হবে চতুর্থ টেস্ট।

চতুর্থ টেস্টে ভারতের দল
রোহিত শর্মা (অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, শুভমান গিল, রজত পাতিদার, সরফরাজ খান, ধ্রুব জুরেল (উইকেটরক্ষক), কেএস ভারত (উইকেটরক্ষক), দেবদত্ত পাডিক্কাল, রবীচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, কুলদীপ যাদব, মোহাম্মদ সিরাজ, মুকেশ কুমার ও আকাশ দীপ।


শেয়ার করুন :