শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন মুশফিক

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:০৪ পিএম, ১৯ মার্চ ২০২৪
শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন মুশফিক

সফররত শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ থেকে ছিটকে গেছেন বাংলাদেশের অভিজ্ঞ ক্রিকেটার মুশফিকুর রহিম। লঙ্কানদের বিপক্ষে শেষ ওয়ানডে ম্যাচে ডান হাতের বুড়ো আঙুলে চোট পাওয়ায় টেস্ট সিরিজে আর খেলা হচ্ছে না।

মঙ্গলবার (১৯ মার্চ) বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। বলা হয়, বুড়ো আঙুলের চোটের কারণে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ মিস করবেন মুশফিকুর রহিম।

বাংলাদেশের অভিজ্ঞ ব্যাটার মুশফিকুর রহিম শ্রীলঙ্কার বিপক্ষে সোমবার সিরিজের তৃতীয় ওয়ানডে ম্যাচে বুড়ো আঙুলের চোট পেয়েছিলেন। এক্স-রে পরীক্ষায় আঙুলে ফ্র্যাকচার ধরা পড়ায় টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন তিনি।

বিসিবির পাঠানো বিবৃতিতে জাতীয় দলের ফিজিও বায়জেদুল ইসলাম খান বলেন, “ইনিংসের শুরুতে (শ্রীলঙ্কার বিপক্ষে) মুশফিকুর ডান হাতের বুড়ো আঙুলে বলের আঘাত পেয়েছিলেন। ম্যাচ শেষে ঢাকায় মুশফিকের আঙুলে এক্স-রে পরীক্ষা করা হয়। সেখানে ডান হাতের বুড়ো আঙুলে এমআইপি জয়েন্টে একটি অ্যাভালশন ফ্র্যাকচার ধরা পড়েছে।”

তিনি আরও বলেন, “তিনি (মুশফিক) বর্তমানে তার ইনজুরির জন্য রক্ষণশীল ব্যবস্থাপনার মধ্য দিয়ে যাচ্ছেন এবং প্রায় তিন থেকে চার সপ্তাহের জন্য তাকে সাইডলাইনে থাকতে হবে। যার ফলস্বরূপ তাকে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে অংশগ্রহণ করতে পারবেন না।”

এদিকে, মুশফিকের জায়গায় নতুন করে একজন ক্রিকেটার যুক্ত করা হবে জানিয়েছে বিসিবি। তবে এখন পর্যন্ত কোন নাম জানানো হয়নি।


শেয়ার করুন :