টেস্টকে বিদায় বলে দিলেন জেমস অ্যান্ডারসন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৪৯ পিএম, ১১ মে ২০২৪
টেস্টকে বিদায় বলে দিলেন জেমস অ্যান্ডারসন

লাল বলের ক্রিকেটকে বিদায় বলে দিলেন এ ফরম্যাটের সর্বোচ্চ উইকেট শিকারী পেসার জেমস অ্যান্ডারসন। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১০ জুলাই শুরু হতে যাওয়া সিরিজের প্রথম টেস্ট অ্যান্ডারসনের শেষ টেস্ট।

শনিবার (১১ মে) সামাজিক যোগাযোগ মাধ্যমে এক ঘোষণার মধ্য দিয়ে টেস্ট ক্রিকেট থেকে ইতি টানার তথ্য জানিয়ে দিয়েছেন ইংল্যান্ডের এ পেসার।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট লর্ডসে মাঠে গড়াবে ১০ জুলাই এবং নটিংহ্যামের সিরিজের শেষ ও দ্বিতীয় টেস্ট শুরু হবে ১৮ জুলাই। অ্যান্ডারসন প্রথম টেস্ট ক্যারিয়ারের শেষ টেস্ট হিসেবে ঘোষণা দিয়েছেন। লিখেন, ‍“সবাই শোনো, লর্ডসে গ্রীষ্মের প্রথম টেস্টই হবে আমার শেষ টেস্ট।”

তিনি বলেন, “যে খেলাটি আমি ছোটবেলা থেকে পছন্দ করি, সেটির মাধ্যমে ২০ বছর ধরে দেশের প্রতিনিধিত্ব করা আমার জন্য অবিশ্বাস্য হবে থাকবে। আমি ইংল্যান্ডের হয়ে আমার এ যাত্রা মিস করতে যাচ্ছি।”

২০০৩ সালে ২২ মে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট ক্রিকেটে যাত্রা শুরু করেছিলেন জেমস অ্যান্ডারসন। এরপর ইংল্যান্ডের হয়ে খেলেছেন ১৮৭টি টেস্ট ম্যাচ।

সর্বশেষ চলতি বছরের মার্চে ধর্মশালায় ভারতের বিপক্ষে খেলা অ্যান্ডারসনের টেস্ট ক্রিকেটে ৭০০ উইকেট শিকার করেছেন। যা টেস্ট ক্রিকেটে কোন পেসারের সর্বোচ্চ উইকেট শিকার।


বিষয়ঃ

শেয়ার করুন :