ইনিংস ব্যবধানে হারের মুখে বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৫৪ পিএম, ১৫ নভেম্বর ২০১৯
ইনিংস ব্যবধানে হারের মুখে বাংলাদেশ

ভারতের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের ইন্দোর টেস্টে ইনিংস হারের মুখে পড়েছে সফরকারী বাংলাদেশ। ৩৪৩ রানে পিছিয়ে থেকে নিজেদের দ্বিতীয় ইনিংস শুরু করে ৩৫ ওভার শেষে ১২৫ রান তুলতেই ৫ উইকেট হারিয়েছে বাংলাদেশ।

তৃতীয় দিন ২২ ওভারে ৪ উইকেটে ৬০ রান করে মধ্যাহ্ন-বিরতিতে যায় টাইগাররা। ইনিংস হার এড়াতে এখন আরও ২১৮ রান করতে হবে। যেখানে হাতে রয়েছে আরও আড়াই দিন ও ৫ উইকেট।

দ্বিতীয় দিন শেষে ৬ উইকেটে ৪৯৩ রান করেছিল স্বাগতিক ভারত। তৃতীয় দিন ওই স্কোরেই নিজেদের প্রথম ইনিংস ঘোষণা করে ভারত। ফলে তৃতীয় দিনের শুরুতে নিজেদের দ্বিতীয় ইনিংস শুরু করে বাংলাদেশ।

দ্বিতীয় ইনিংস শুরু করে আবারও ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। ১৬ রানের মধ্যে দুই ওপেনার সাদমান ইসলাম ও ইমরুল কায়েস ফিরে যান। প্রথম ইনিংসের মত এবারও দু’জন নামের পাশে ৬ রান রেখে আউট হন।

এরপর ব্যক্তিগত ৭ রানে বিদায় নেন অধিনায়ক মমিনুল হক। চার নম্বরে নামা মোহাম্মদ মিঠুন ভালো শুরু করেও ১৮ রানের বেশি করতে পারেননি। তবে মুশফিকুর রহিম ৯ ও মাহমুদুউল্লাহ রিয়াদ ৬ রানে অপরাজিত থেকে মধ্যাহ্ন-বিরতিতে যান। তবে রিরতি থেকে ফিরে ৩৫ বলে ১৫ রান করে বিদায় নেন মাহমুদউল্লাহ রিয়াদ।

ভারতের মোহাম্মদ সামি ৩টি, ইশান্ত শর্মা-উমেশ যাদব ১টি করে উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর
বাংলাদেশ (প্রথম ইনিংস) : ১৫০/১০, ৫৮.৩ ওভার (মুশফিক ৪৩, মমিনুল ৩৭, লিটন ২১, মিঠুন ১৩, মাহমুদউল্লাহ ১০; সামি ৩/২৭, ইশান্ত ২/২০, অশ্বিন ২/৪৩, উমেশ ২/৪৭)
ভারত (প্রথম ইনিংস) : ৪৯৩/৬ ডি, ১১৪ ওভার (আগারওয়াল ২৪৩, রাহানে ৮৬, জাদেজা ৬০*, পূজারা ৫৪, আবু জায়েদ ৪/১০৮)।


শেয়ার করুন :


আরও পড়ুন

৩৪৩ রানেই ইনিংস ঘোষণা করলো ভারত

৩৪৩ রানেই ইনিংস ঘোষণা করলো ভারত

দেশের মাটিতে কোহলির তৃতীয় ‘ডাক’

দেশের মাটিতে কোহলির তৃতীয় ‘ডাক’

দলের বর্তমান কাঠামোর পরিবর্তন দরকার : ডোমিঙ্গো

দলের বর্তমান কাঠামোর পরিবর্তন দরকার : ডোমিঙ্গো

ব্রাডম্যানকে পেছনে ফেললেন আগারওয়াল

ব্রাডম্যানকে পেছনে ফেললেন আগারওয়াল