আরব আমিরাতে আইপিএল, সিদ্ধান্ত চূড়ান্ত

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৩৩ পিএম, ২১ জুলাই ২০২০
আরব আমিরাতে আইপিএল, সিদ্ধান্ত চূড়ান্ত

বিশ্বকাপ স্থগিত হওয়ায় আইপিএল আয়োজন করা নিয়ে ব্যস্ত হয়ে পড়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। দেশে বা বিদেশে, যেখানেই হোক আইপিএল আয়োজনে বদ্ধপরিকর সৌরভ গাঙ্গুলিে নেতৃত্বাধীন বিসিসিআই। এবার জানা গেল, দেশে নয় বিদেশের মাটিতেই অনুষ্ঠিত হবে আইপিএলের ১৩তম আসর।

করোনাভাইরাসের কারণে টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিতের একদিন পর আইপিএল আয়োজন নিয়ে মুখ খুললেন আইপিএলের গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল। ভারতের করোনা পরিস্থিতি অনুকূলে না আসায় সংযুক্ত আরব আমিরাতে আইপিএল আয়োজন করবে ভারত।

মঙ্গলবার (২১ জুলাই) গণমাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন আইপিএলের গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল।

ব্রিজেশ প্যাটেল নিশ্চিত করলেও এখন পর্যন্ত আনুষ্ঠানিক ঘোষণা হয়নি। তবে পরবর্তী মিটিং শেষে আনুষ্ঠানিকভাবে ঘোষণা না দেওয়া হবে বলে জানিয়েছেন তিনি। এদিকে আইপিএলের চূড়ান্ত তারিখও নিশ্চিত করেননি তিনি।

তিনি নিশ্চিত না করলেও ধারণা করা হচ্ছে চলতি বছরের ২৬ সেপ্টেম্বর শুরু হবে নভেম্বরের ৭ তারিখ শেষ হবে আইপিএলের ১৩তম আসর। সংযুক্ত আরব আমিরাতে তিনটি ভেন্যুতে অনুষ্ঠিত হবে ৬০টি ম্যাচ। ভেন্যুগুলো হলো, দুবাই, আবুধাবি ও শারজাহ।

আইপিএল আয়োজনের ব্যাপারে আইসিসির টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিতের সিদ্ধান্তের অপেক্ষায় ছিল ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। এমনটাই জানিয়েছেন, ব্রিজেশ প্যাটেল।

তিনি বলেন, ‘আমরা আইসিসির আনুষ্ঠানিক সিদ্ধান্তের অপেক্ষায় ছিলাম। আমরা ভারত সরকারের কাছে অনুমোদনের জন্য আবেদন করেছি। আমাদের অনুমোদন পাওয়া উচিত।’

করোনা পরবর্তী সময়ে শুরু হওয়া সবগুলো ম্যাচ বা টুর্নামেন্টই অনুষ্ঠিত হচ্ছে দর্শকশূন্য স্টেডিয়ামে। আইপিএলও দর্শকশূন্য স্টেডিয়ামে হবে কি-না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘এটি পুরোপুরি সংযুক্ত আরব আমিরাতের সরকারের উপর নির্ভরশীল।’

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

আজহার-ফখরের ব্যাটে সবুজ দলের অসাধ্য সাধন

আজহার-ফখরের ব্যাটে সবুজ দলের অসাধ্য সাধন

বুমরাহকে সামলানো বড় চ্যালেঞ্জ : লাবুশেন

বুমরাহকে সামলানো বড় চ্যালেঞ্জ : লাবুশেন

মুশফিক-ইমরুলদের সাথে আরও দুই ক্রিকেটার

মুশফিক-ইমরুলদের সাথে আরও দুই ক্রিকেটার

স্থগিত হলো টি-টোয়েন্টি বিশ্বকাপ

স্থগিত হলো টি-টোয়েন্টি বিশ্বকাপ