শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানের দারুণ জয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:২৫ এএম, ০২ সেপ্টেম্বর ২০২০
শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানের দারুণ জয়

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে মঈন আলীর ঝড় থামিয়ে দারুণ জয় তুলে নিয়েছে পাকিস্তান। ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে ৫ রানের রোমাঞ্চকর জয়ে ১-১ সমতায় শেষ হলো সিরিজ। প্রথম ম্যাচটি বৃষ্টিতে ভেসে যাওয়ার পর দ্বিতীয় ম্যাচে জয় পেয়েছিল ইয়ান মরগানের দল।

মঙ্গলবার (১ সেপ্টেম্বর) টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে মোহাম্মদ হাফিজের অপরাজিত ৮৬ ও অভিষিক্ত হায়দার আলীর ৫৪ রানের সুবাদে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৯০ রান সংগ্রহ করে পাকিস্তান। জয়ের জন্য ১৯১ রানের লক্ষ্যে খেলতে নেমে মঈন আলীর ৬১ ও ব্যান্টনের ৪৬ রানের পরও শেষ ওভারে গিয়ে ৫ রানে হেরে যায় ইংল্যান্ড।

ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি পাকিস্তানের। দ্বিতীয় ওভারে মঈন আলীর বলে বোল্ড হয়ে সাজঘরে ফিরেন ফখর জামান। বাবর আজম ভালো শুরু করলেও তা ধরে রাখতে পারেননি। ব্যক্তিগত ২১ রানে টম কুরানের বলে বোল্ড হয়ে ফিরে যান তিনি। দুই ওপেনারের বিদায়ের পর দলের হাল ধরেন অভিষিক্ত হায়দার আলী ও অভিজ্ঞ মোহাম্মদ হাফিজ।

হায়দার আলীর সঙ্গে শতরানের জুটি গড়েন হাফিজ। ক্রিজে গিয়ে দ্বিতীয় বলেই ছক্কা হাঁকানো হায়দার টি-টোয়েন্টিতে পাকিস্তানের প্রথম ব্যাটসম্যান হিসেবে অভিষেকে তুলে নিয়েছেন ফিফটি। ৩৩ বলে ৫৪ রান করে হায়দার বিদায় নিলে ভাঙে তাদের শতরানের জুটি।

টানা দ্বিতীয় ফিফটি তুলে নিয়ে দলকে বড় সংগ্রহ এনে দেন হাফিজ। ৫২ বলে ৮৬ রান করে অপরাজিত ছিলেন তিনি। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৯০ রান সংগ্রহ করে সফররত পাকিস্তান। ইংল্যান্ডের হয়ে ২৯ রানে ২ উইকেট নেন ক্রিস জর্ডান।

জয়ের জন্য ১৯১ রানের লক্ষ্যে খেলতে নেমে ইনিংসের চতুর্থ বলে শাহিন শাহ আফ্রিদির দারুণ এক ডেলিভারিতে শূন্য রানে সাজঘরে ফিরেন জনি বেয়ারস্টো। থিতু হতে পারেননি আগের ম্যাচে ফিফটি করা ডেভিড মালান ও জয়ের নায়ক অধিনায়ক ইয়ান মরগান। টম ব্যাটসম্যানদের আসা যাওয়ার মিছিলে পথ দেখাচ্ছিলেন টম ব্যান্টন। তবে ৩১ বলে ৪৬ রান করে হারিস রউফের দারুণ এক ডেলিভারিতে ফিরে যান তিনিও।

বাজে সময়ের মধ্য দিয়ে যাওয়া মঈন আলী শুরুতেই ফিরতে পারতেন, তবে সরফরাজের মিসে রক্ষা পান তিনি। স্যাম বিলিংসের সঙ্গে ৫৭ রানের জুটি গড়া মঈন পরের দিকে চড়াও হন বোলারদের ওপর। বিলিংসের বিদায়ের পর মঈনকে কিছুটা সঙ্গ দেন লুইস গ্রেগরি। যা জয়ের জন্য যথেষ্ঠ ছিল না।

শেষ পর্যন্ত ২০ ওভারে ১৮৫ রানে গিয়ে থামে ইংল্যান্ড। পাকিস্তানের হয়ে ২টি করে উইকেট নেন ওয়াহাব রিয়াজ ও শাহিন শাহ আফ্রিদি।

সংক্ষিপ্ত স্কোর
পাকিস্তান : ১৯০/৪; হাফিজ ৮৬*, হায়দার ৫৪; জর্ডান ২/২৯
ইংল্যান্ড : ১৮৫/৮ ; মঈন ৬১, ব্যান্টন ৪৬; ওয়াহাব ২/২৬, আফ্রিদি ২/২৮
ফল : পাকিস্তান ৫ রানে জয়ী।

সিরিজ : তিন ম্যাচ সিরিজে ১-১ এ সমতা
ম্যান অব দ্য ম্যাচ : মোহাম্মদ হাফিজ
ম্যান অব দ্য সিরিজ : মোহাম্মদ হাফিজ।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

৬শ’ উইকেটের রেকর্ড অ্যান্ডারসনের একারই থাকবে : সাঙ্গাকারা

৬শ’ উইকেটের রেকর্ড অ্যান্ডারসনের একারই থাকবে : সাঙ্গাকারা

আরসিবিতে রিচার্ডসনের বদলি জাম্পা

আরসিবিতে রিচার্ডসনের বদলি জাম্পা

অস্ট্রেলিয়া সিরিজে ইংল্যান্ড দলে ফিরলেন বাটলার-আর্চার

অস্ট্রেলিয়া সিরিজে ইংল্যান্ড দলে ফিরলেন বাটলার-আর্চার

কোহলি-ফিঞ্চের রেকর্ড স্পর্শ করলেন বাবর

কোহলি-ফিঞ্চের রেকর্ড স্পর্শ করলেন বাবর