অস্ট্রেলিয়া সিরিজে ইংল্যান্ড দলে ফিরলেন বাটলার-আর্চার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৪৩ এএম, ০১ সেপ্টেম্বর ২০২০
অস্ট্রেলিয়া সিরিজে ইংল্যান্ড দলে ফিরলেন বাটলার-আর্চার

ওয়েস্ট ইন্ডিজ, আয়ারল্যান্ড ও পাকিস্তানের পর এবার অস্ট্রেলিয়াকে আতিথেয়তা দিবে স্বাগতিক ইংল্যান্ড। অস্ট্রেলিয়ার বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ইলিংশরা। ওই সফরকে সামনে রেখে দল ঘোষণা করেছে ইংল্যান্ড। যেখানে দলে ফিরেছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান জস বাটলার ও পেসার জোফরা আর্চার।

সোমবার (৩১ আগস্ট) এক সংবাদ বিজ্ঞপ্তিতে টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজের জন্য দল ঘোষণা করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

করোনা পরবর্তী সময়ে স্বাগতিক ইংলিশরা ওয়েস্ট ইন্ডিজ, আয়ারল্যান্ড ও পাকিস্তানের বিপক্ষে সিরিজ খেললেও, প্রথম সিরিজ খেলতে নামছে অস্ট্রেলিয়া। আসন্ন সফরকে সামনে রেখে ১৪ সদস্যের টি-টোয়েন্টি স্কোয়াড ও ১৩ সদস্যের ওয়ানডে স্কোয়াড ঘোষণা করেছে ইসিবি। যেখানে জোফরা আর্চার-জস বাটলারদের দলে ফিরিয়েছে ইসিবি।

এছাড়া টি-টোয়েন্টি ও ওয়ানডে স্কোয়াডে জায়গা পেয়েছেন মার্ক উড এবং স্যাম কুরান। শুধু মাত্র ওয়ানডে দলে জায়গা পেয়েছেন ক্রিস ওকস ও জো রুট। জো রুট টি-টোয়েন্টি ক্রিকেটে ফেরার আশা ব্যক্ত করলেও তাকে রাখা হয়নি টি-টোয়েন্টি স্কোয়াডে।

স্কোয়াড ঘোষণা করার সময় প্রধান নির্বাচক এড স্মিথ বলেন, ‘অস্ট্রেলিয়ার বিপক্ষে এই দুটি সিরিজ গ্রীষ্মের এক উত্তেজনা তৈরি করেছে। আমরা শক্তিশালী স্কোয়াড নির্বাচন করেছি। আমরা আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে দলের গভীরতাও যাচাই করে চলছি।’

এদিকে ইংল্যান্ড সিরিজের জন্য দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। সূচি অনুযায়ী দুই দলের মধ্যকার তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে ৪ সেপ্টেম্বর এবং ওয়ানডে সিরিজ শুরু হবে ১১ সেপ্টেম্বর। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের অংশ।

টি-টোয়েন্টি স্কোয়াড
ইয়ান মরগান (অধিনায়ক), মইন আলী, জোফরা আর্চার, জোনাথন বেয়ারস্টো, টম ব্যান্টন, স্যাম বিলিংস, জস বাটলার, স্যাম কুরান, টম কুরান, জো ডেনলি, ক্রিস জর্ডান, ডেভিড মালান, আদিল রশিদ ও মার্ক উড।

রিজার্ভ তালিকা : লিয়াম লিভিংস্টোন, সাকিব মাহমুদ

ওয়ানডে স্কোয়াড:
ইয়ান মরগান (অধিনায়ক), মইন আলী, জো রুট, জোনাথন বেয়ারস্টো, টম ব্যান্টন, স্যাম বিলিংস, জস বাটলার, স্যাম কুরান, টম কুরান, আদিল রশিদ, ক্রিস ওকস, জোফরা আর্চার ও মার্ক উড।

রিজার্ভ তালিকা : জো ডেনলি, সাকিব মাহমুদ

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ডিসেম্বরে অস্ট্রেলিয়ায় টেস্ট খেলবে আফগানিস্তান

ডিসেম্বরে অস্ট্রেলিয়ায় টেস্ট খেলবে আফগানিস্তান

৪৫০ মিলিয়ন ডলার ক্ষতির মুখে ক্রিকেট অস্ট্রেলিয়া

৪৫০ মিলিয়ন ডলার ক্ষতির মুখে ক্রিকেট অস্ট্রেলিয়া

চলতি বছর আর খেলতে পারবেন না ওলি পোপ

চলতি বছর আর খেলতে পারবেন না ওলি পোপ

প্রথম পেসার হিসেবে অ্যান্ডারসনের ৬০০ টেস্ট  উইকেট

প্রথম পেসার হিসেবে অ্যান্ডারসনের ৬০০ টেস্ট উইকেট