কলকাতার হয়ে আইপিএল খেলতে পারেন মোস্তাফিজ!

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:১৩ পিএম, ০৩ সেপ্টেম্বর ২০২০
কলকাতার হয়ে আইপিএল খেলতে পারেন মোস্তাফিজ!

ফাইল ফটো

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) তিন মৌসুম খেললেও ১৩তম আসরে দল পাননি বাংলাদেশের কাটার মাস্টার খ্যাত মোস্তাফিজুর রহমান। তবে ইংলিশ পেসার হ্যারি গারনির ইনজুরিতে সুযোগ তৈরি হয়েছে মোস্তাফিজের। সাকিব আল হাসানের সাবেক দল কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) তাকে দলে ভেড়াতে পারে।

ভারতীয় গণমাধ্যম ক্রিকেট টাইমস-এর এক প্রতিবেদনে এমন তথ্য জানানো হয়েছে। প্রতিবেদন অনুযায়ী মোস্তাফিজ ছাড়াও তালিকায় রয়েছেন আরও চার ক্রিকেটার।

আসলেন দেখলেন আর জয় করলেন; বাংলাদেশের মোস্তাফিজের গল্পটা যেন এমন‘ই। ২০১৬ ও ২০১৭ সালে সানরাইজার্স হায়দারাবাদ ও ২০১৮ সালে মুম্বাই ইন্ডিয়ান্সেন হয়ে মাঠ মাতিয়েছেন তিনি। ২০১৬ ও ২০১৭ সালে সফল হলেও ২০১৮ সালে ব্যর্থ হন তিনি। তার পরের বছর অর্থাৎ ২০১৯ সালে ফিজকে খেলার অনুমতি দেয়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আর এবার প্লেয়ার ড্রাফটেই দল পাননি তিনি।

প্রাণঘাতি করোনার কারণে এবার আইপিএল অনুষ্ঠিত হচ্ছে সংযুক্ত আরব আমিরাতে। সেখানে স্লো উইকেটে কপাল খুলতে পারে মোস্তাফিজের। যদিও তার খেলা এখনো চূড়ান্ত নয়।

করোনার শঙ্কা মাথায় নিয়ে শুরু হতে যাওয়া আইপিএল থেকে ছিটকে পড়েছেন কলকাতার ইংলিশ পেসার হ্যারি গারনি। ইনজুরির কারণে তিনি খেলতে পারবেন না। হ্যারি গারনি ছিটকে যাওয়ায় বিকল্প খেলোয়াড়ের তালিকায় উঠে এসেছে মোস্তাফিজের নাম। তবে তালিকায় ফিজ ছাড়াও আরও বেশ কয়েকেজন রয়েছেন।

গারনির বিকল্প হিসেবে কলকতার পছন্দের তালিকাটা বেশ বড়। ফিজ ছাড়াও কেকেআরের পছন্দের তালিকায় রয়েছেন- নিউজিল্যান্ডের কলিন মুনরো, মুনরোর সতীর্থ কলিন ডি গ্র্যান্ডহোম, অস্ট্রেলিয়ার স্পিনার ফাওয়াদ আহমেদ, ওয়েস্ট ইন্ডিজের পেসার কেসরিক উইলিয়ামস।

গারনির বিকল্প হিসেবে কাকে দলে ভেড়াচ্ছে কেকেআর, বিষয়টি নিয়ে এখনও মুখ খুলেনি শাহরুখ খানের ফ্র্যাঞ্চাইজিটি। তবে ভারতীয় সংবাদ মাধ্যমের দাবি, সবার চেয়ে পছন্দের তালিকায় অনেক এগিয়ে রয়েছেন মোস্তাফিজ। কারণ, আন্দ্রে রাসেল ও সুনিল নারিনের মতো অলরাউন্ডার থাকায় সুযোগ কম দেখছেন কলিন ডি গ্র্যান্ডহোম ও কলিন মুনরোর। নারিন থাকায় ফাওয়াদের সম্ভাবনাটাও কম।

যদি তাই হয় তাহলে পছন্দের তালিকায় বাকি থাকে মোস্তাফিজ এবং কেসরিক উইলিয়ামস। তবে আরব আমিরাতের কন্ডিশন, গারনির বোলিংয়ের ধরণ এবং দাম; এসব বিবেচনায় বেশ এগিয়ে ফিজ।

গারনির মতো ফিজও স্লোয়ার করতে পারেন। ওই উইকেটে ডেথ ওভারেও বেশ কার্যকরি ফিজ। ফলে ধারণা করা হচ্ছে এবারের আইপিএলে কলকাতার হয়ে ফিজকে দেখা যেতে। যদিও এখন পর্যন্ত কলকাতা মুখ খুলেনি।

এছাড়া বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনার মাঝে মোস্তাফিজকে আইপিএল খেলতে দেওয়া হবে কি-না তা নিয়েও শঙ্কা থেকে যায়। এদিকে ভারতীয় সংবাদ মাধ্যমের এমন খবরে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পক্ষ থেকেও এ বিষয়ে কোন মন্তব্য পাওয়া যায়নি।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

টি-টোয়েন্টি ব্লাস্টে আফ্রিদি-ওয়াসিম

টি-টোয়েন্টি ব্লাস্টে আফ্রিদি-ওয়াসিম

স্টিডের কোচিংয়ে আরও তিন বিশ্বকাপ খেলবে নিউজিল্যান্ড

স্টিডের কোচিংয়ে আরও তিন বিশ্বকাপ খেলবে নিউজিল্যান্ড

আইপিএল খেলা হচ্ছে না মালিঙ্গার

আইপিএল খেলা হচ্ছে না মালিঙ্গার

লঙ্কা প্রিমিয়ার লিগের সূচি চূড়ান্ত

লঙ্কা প্রিমিয়ার লিগের সূচি চূড়ান্ত