আইপিএল খেলা হচ্ছে না মালিঙ্গার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:১৭ পিএম, ০২ সেপ্টেম্বর ২০২০
আইপিএল খেলা হচ্ছে না মালিঙ্গার

চলতি বছরের ১৯ সেপ্টেম্বর থেকে সংযুক্ত আরব আমিরাতে পর্দা উঠবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টের ১৩তম আসরের। তবে এবারের আইপিএলে দেখা যাবে না শ্রীলঙ্কার টি-টোয়েন্টি অধিনায়ক ও মুম্বাই ইন্ডিয়ান্সের পেসার লাসিথ মালিঙ্গাকে।

ব্যক্তিগত কারণে এবারের আসর থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন এই পেসার। এই মৌসুমের জন্য তার বদলি হিসেবে অস্ট্রেলিয়ার পেসার জেমস প্যাটিনসনকে দলে ভিড়িয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স। কয়েকদিন আগে শ্রীলঙ্কার গণমাধ্যম জানিয়েছিল, মালিঙ্গার বাবা অসুস্থ। আগামী কয়েক সপ্তাহের মধ্যেই তার বাবার অস্ত্রোপচার হতে পারে।  বাবা অসুস্থ থাকায় আইপিএলের শুরু থেকে না থাকার সিদ্ধান্ত নিয়েছেন মালিঙ্গা।

তবে তা আর হয়নি, একেবারে পুরো আসর থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন তিনি। বিষয়টি নিশ্চিত করেছেন মুম্বাই ইন্ডিয়ান্সের মালিক আকাশ আম্বানি। তিনি বলেন, ‘আমরা এই মৌসুমে যে কন্ডিশনে খেলব তাতে জেমস প্যাটিনসন আমাদের জন্য উপযুক্ত এবং তিনি আমাদের পেস আক্রমণে যুক্ত হয়েছেন। আমরা এই মৌসুমে লাসিথের ক্রিকেট দক্ষতা মিস করব, এ বিষয়টি অস্বীকার করার কিছু নেই। তবে, লাসিথকে এই সময়ে তাঁর পরিবারের সাথে শ্রীলঙ্কায় থাকার প্রয়োজনীয়তা আমরা বুঝতে পারছি।’

আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ উইকেট শিকারী মালিঙ্গা। ১৭০টি উইকেট নিয়েছেন তিনি। গত বছর মুম্বাইয়ের চতুর্থ শিরোপা জয়ে বড় অবদানই ছিল তার। ফাইনালে শেষ ওভারে প্রতিপক্ষ চেন্নাই সুপার কিংসের জয়ের জন্য এক বলে দুই রান প্রয়োজন ছিল। স্ট্রাইকে শার্দুল ঠাকুরকে লেগ বিফোরের ফাঁদে ফেলেই মুম্বাইকে শিরোপা এনে দেন মালিঙ্গা।

মার্চে সর্বশেষ ক্রিকেট খেলেছেন মালিঙ্গা। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ছিলেন তিনি। তবে জুনে ২৪ জনের অনুশীলন ক্যাম্পে মালিঙ্গাকে রাখেনি শ্রীলংকা ক্রিকেট বোর্ড। আইপিএলের উদ্বোধনী দিনই মাঠে নামছে মুম্বাই, যেখানে প্রতিপক্ষ ধোনির চেন্নাই।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

দেশে ফিরেছেন সাকিব আল হাসান

দেশে ফিরেছেন সাকিব আল হাসান

শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানের দারুণ জয়

শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানের দারুণ জয়

ফেব্রুয়ারিতে নিউজিল্যান্ড সফরে যাবে বাংলাদেশ

ফেব্রুয়ারিতে নিউজিল্যান্ড সফরে যাবে বাংলাদেশ

ঝুঁকি নিয়ে কেন আইপিএল, জানালেন সৌরভ

ঝুঁকি নিয়ে কেন আইপিএল, জানালেন সৌরভ