দুর্দান্ত বাবরে টি-টোয়েন্টিতেও পাকিস্তানের শুভ সূচনা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:০৭ পিএম, ০৭ নভেম্বর ২০২০
দুর্দান্ত বাবরে টি-টোয়েন্টিতেও পাকিস্তানের শুভ সূচনা

ছবি : গেটি ইমেজ

সফররত জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ জিতে নিয়েছে স্বাগতিক পাকিস্তান। এবার তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের জয় দিয়ে শুভ সূচনা করলো পাকিস্তান। সিরিজের প্রথম ম্যাচে অধিনায়ক বাবর আজমের দুর্দান্ত ব্যাটিংয়ে ৬ উইকেটে জয় তুলে নিয়েছে স্বাগতিকরা।

শনিবার (৭ নভেম্বর) সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে টস জিতে প্রথমে ব্যাট করে ৬ উইকেটে ১৫৬ রান সংগ্রহ করে জিম্বাবুয়ে। জবাবে ব্যাট করতে নেমে বাবর আজমের ৮২ রানের দুর্দান্ত ব্যাটিংয়ে ৭ বল বাকি থাকতেই ৪ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় পাকিস্তান।

রাওয়ালপিন্ডিতে ব্যাট হাতে শুরুটা ভালো হয়নি জিম্বাবুয়ের। প্রথম ওভারেই অধিনায়ক চামু চিবাবাকে হারায় তারা। এরপর বড় ইনিংস খেলার ইঙ্গিত দিয়েও পারেননি ওয়ানডে সিরিজের দু’টি ম্যাচে সেঞ্চুরি করা ব্রেন্ডন টেইলর ও সিন উইলিয়ামস। টেইলর ২০ ও উইলিয়ামস ২৫ রান করেন। সিকান্দার রাজাও ৭ রানে থেমে যান। ফলে ৮৭ রানে ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে জিম্বাবুয়ে।

এ অবস্থায় এক প্রান্ত আগলে জিম্বাবুয়েকে লড়াই করার মতো সংগ্রহ যোগান দেন ওয়েসলি মাধভেরে। ৪৮ বলে ৯টি চার ও ১টি ছক্কায় অপরাজিত ৭০ রান করেন তিনি। ফলে ২০ ওভারে ৬ উইকেটে ১৫৬ রান করে জিম্বাবুয়ে। পাকিস্তানের হারিস রউফ ও ওয়াহাব রিয়াজ ২টি করে উইকেট নেন।
sportsmail24
এ ম্যাচে অভিষেক হয় পাকিস্তানের কিংবদন্তি লেগ-স্পিনার আব্দুল কাদিরের ছেলে উসমান কাদিরের। অভিষেক ম্যাচে ৩ ওভারে ২৪ রানে ১ উইকেট নেন লেগ-স্পিনার কাদির।

১৫৭ রানের জয়ের লক্ষ্যে চতুর্থ ওভারে উইকেট হারায় পাকিস্তান। দলীয় ৩৬ রানে আউট হন ওপেনার ফখর জামান। তিন নম্বরে নামা হায়দার আলি ৭ রান করে ফিরেন। এরপর চতুর্থ উইকেটে ৮০ রান যোগ করে দলের জয়ের পথ তৈরি করেন বাবর ও মোহাম্মদ হাফিজ।

৩৬ রান করে থামেন হাফিজ। দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়ার পণ করেছিলেন বাবর। তবে বাবরের সেই আশা পূরণ হয়নি।
জয় থেকে পাকিস্তান যখন ১ রানে দূরে তখন আউট হন বাবর। টি-টোয়েন্টি ক্যারিয়ারের ১৫তম হাফ-সেঞ্চুরির ইনিংসটি ৯টি চার ও ১টি ছক্কায় সাজান তিনি। এরপর ৭ বল বাকি রেখেই জয় পেয়ে যায় পাকিস্তান।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ফিরলেন রাবাদা-ডালার, নেই স্টেইন

ফিরলেন রাবাদা-ডালার, নেই স্টেইন

এখনো টেস্ট খেলার স্বপ্ন দেখেন উড

এখনো টেস্ট খেলার স্বপ্ন দেখেন উড

ওয়ানডের চেয়ে টি-টোয়েন্টি স্কোয়াড ছোট করলো পাকিস্তান

ওয়ানডের চেয়ে টি-টোয়েন্টি স্কোয়াড ছোট করলো পাকিস্তান

দেশে ফিরে ভালোবাসার প্রতিদান দেওয়ার আশ্বাস দিলেন সাকিব

দেশে ফিরে ভালোবাসার প্রতিদান দেওয়ার আশ্বাস দিলেন সাকিব