অস্ট্রেলিয়াকে হারিয়ে নিউজিল্যান্ডের দুর্দান্ত শুরু

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:০১ পিএম, ২২ ফেব্রুয়ারি ২০২১
অস্ট্রেলিয়াকে হারিয়ে নিউজিল্যান্ডের দুর্দান্ত শুরু

ডেভন কনওয়ের দুর্দান্ত ব্যাটিং নৈপুন্যে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে অস্ট্রেলিয়াকে ৫৩ রানে পরাজিত করেছে স্বাগতিক নিউজিল্যান্ড। এ জয়ে ৫ ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল কিউইরা।

সোমবার (২২ ফেব্রুয়ারি) নিউজিল্যান্ডের ক্রাইসচার্চে অনুষ্ঠিত ম্যাচে টস হেরে ব্যাট করে স্বাগতিক নিউজিল্যান্ড। ব্যাট হাতে দুর্বল সূচনার পর কনওয়ের ৫৯ বলে অপরাজিত ৯৯ রানের অসাধারণ এক ইনিংসের সুবাদে ৫ উইকেটে ১৮৪ রান সংগ্রহ করে স্বাগতিকরা।

জবাবে ১৭.৩ ওভারে ১৩১ রানে অল আউট হয়ে যায় সফরকারী অস্ট্রেলিয়া। কিউই স্পিনার ইশ সোধি ২৮ রানে তুলে নেন চার উইকেট।

কোভিড-১৯ মাহামারির কারণে নিউজিল্যান্ডে পৌঁছে দুই সপ্তাহের কোয়ারেন্টাইনে থাকতে হয়েছে সফরকারী দলকে। তবে এ কারণেই প্রথম ম্যাচে অসিদের পরাজয় হয়েছে বলে মনে করেন না অস্ট্রেলিয় অধিনায়ক অ্যারন ফিঞ্চ।
sportsmail24
তিনি বলেন, ‘এতে শুধু এই টুকুই মনে হয়েছে যে, আমরা দীর্ঘদিন পর খেলতে নেমেছি। তবে কোয়ারেন্টাইনে আমাদের জন্য যথার্থভাবেই সব কিছু দেওয়া হয়েছে। তারা কঠোর পরিশ্রম করে খেলতে পেরেছে, যা আমরা সঠিকভাবে পারিনি।’

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে মোটা অংকে চুক্তিবদ্ধ ঝাই রিচার্ডসন ৩১ রান দিয়ে স্বাগতিক দলের দুটি উইকেট তুলে নিলেও সফকারী কোন বোলার হার মানাতে পারেনি কনওয়েকে। তার ৫৯ বলের চোক ধাধাঁনো ইনিংসটি সাজানো ছিল তিনটি ছয় ও ১০টি চারে। যার ফলে মাত্র ১৯ রানে তিন উইকেট খোয়ানোর পরও ভালো একটি সংগ্রহ দাঁড় করাতে সক্ষম হয় নিউজিল্যান্ড।

কনওয়ে বলেন, ‘মূল বিষয় হচ্ছে ইতিবাচক থাকা। এর ফলেই আমি সেরাটা অর্জন করতে পেরেছি। আমি খুব বেশি চিন্তা করা থেকে বিরত থাকার চেষ্টা করেছি এবং ভালো জুটি গড়তে চেয়েছি।’

জবাবে শুরু থেকেই চাপ নিয়ে খেলতে থাকে অস্ট্রেলিয়া। সুযোগটি বেশ ভালোভাবেই কাজে লাগায় স্বাগতিক দুই সিমার টিম সাউদি ও ট্রেন্ট বোল্ট। আঘাত হনেন অসি টপ অর্ডারে। মিচল মার্শ একাই কিছুটা প্রতিরোধ করার চেষ্টা করেছেন। করেছেন দলের হয়ে সর্বোচ্চ ৪৫ রান।

এছাড়া এ্যাস্টন আগার ২৩ রানের যোগান দেন। ফলে সহজ জয় নিশ্চিত হয় নিউজিল্যান্ডের। সোধির চার উইকেটের পাশাপাশি স্বাগতিকদের হয়ে গুরুত্বপূর্ণ দুটি করে ইউকেট নিয়েছেন সাউদি ও বোল্ট।

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

মোস্তাফিজকেও চিঠি দিতে বলেছেন বিসিবি সভাপতি

মোস্তাফিজকেও চিঠি দিতে বলেছেন বিসিবি সভাপতি

বিশ্বকাপে চোখ রেখে মাঠে নামছে নিউজিল্যান্ড-অস্ট্রেলিয়া

বিশ্বকাপে চোখ রেখে মাঠে নামছে নিউজিল্যান্ড-অস্ট্রেলিয়া

বিশ্বকাপ ভারতে, দৃষ্টি বাংলাদেশে

বিশ্বকাপ ভারতে, দৃষ্টি বাংলাদেশে

বাংলাদেশে আসছে ক্রিকেট অস্ট্রেলিয়া

বাংলাদেশে আসছে ক্রিকেট অস্ট্রেলিয়া