টি-টোয়েন্টিতেও হোয়াইটওয়াশ বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:১০ এএম, ০২ এপ্রিল ২০২১
টি-টোয়েন্টিতেও হোয়াইটওয়াশ বাংলাদেশ

তিন ম্যাচ সিরিজের শেষ ও তৃতীয় টি-টোয়েন্টিতে ৬৫ রানে হেরে গেছে বাংলাদেশ। এর ফলে ওয়ানডের পর টি-টোয়েন্টি সিরিজেও নিউজিল্যান্ডের কাছে হোয়াইটওয়াশ হলো বাংলাদেশ ক্রিকেট দল। একই সাথে নিজেদের মাটিতে বাংলাদেশের বিপক্ষে অপরাজিতই থাকলো নিউজিল্যান্ড।

বৃহস্পতিবার (১ এপ্রিল) বৃষ্টির কারণে প্রায় আড়াই ঘণ্টা পর খেলা শুরু হওয়ায় ম্যাচের দৈর্ঘ্য দাঁড়ায় ১০ ওভারে। টস হেরে প্রথমে ব্যাট করে ১০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৪১ রান সংগ্রহ করে স্বাগতিক নিউজিল্যান্ড। জবাবে ৯ দশমিক ৩ বলে ৭৬ রানেই গুটিয়ে যায় বাংলাদেশ। 

১৪২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দলীয় ১১ রানেই পর পর দুই উইকেট হারায় বাংলাদেশ। ৪ বলে ১০ রান করা সৌম্য সরকার ফেরার পরের বলেই সাজঘরে ফিরেন লিটন কুমার দাস। নিজের প্রথম বলেই ফিরেন এই ম্যাচে নেতৃত্ব দেওয়া লিটন দাস।

এরপর ব্যাট হাতে আর কেউ দাঁড়তে পারেননি। সৌম্য ছাড়া দলের আর মাত্র বাকি দুই ব্যাটসম্যান দুই অঙ্কের ঘরে পৌঁছতে পেরেছেন। ওপেনার মোহাম্মদ নাঈম ১৩ বলে ১৯ এবং ব্যাট হাতে ছয় নম্বরে নামা মোসাদ্দেক হোসেন সৈকত ৮ বলে ১৩ রান করেন। আর বাকি সবাই ছিলেন যাওয়া-আসার মাঝে।

নিউজিল্যান্ডের পক্ষে বল হাতে বাংলাদেশ শিবিরে ধস নামান টড অ্যাস্টলে এবং টিম সাউদি। দুই ওভার বল করে তারা দু’জনে যথাক্রমে ১৩ রানে ৪ এবং ১৫ রানে ৩টি উইকেট শিকার করেন।

এর আগে ব্যাট করতে নেমে বাংলাদেশি বোলারদের উপর ঝড় তোলেন মার্টিন গাপটিল এবং ফিন অ্যালেন। গাপটিল ১৯ বলে ৪৪ রানের ঝড়ো ইনিংস খেলে থামলেও অ্যালেন ২৯ বলে ৭১ রান করেন। এছাড়া শেষ দিকে গ্লেন ফিলিপস ১৪ (৬ বল) এবং ড্যারেল মিচেল ১১ (৬ বল) রান করেন।

ম্যাচ সেরা হয়েছেন ব্যাট হাতে ঝড় তোলা  নিউজিল্যান্ডের ফিন অ্যালেন। আর সিরিজ সেরা হন গ্লেন ফিলিপস।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

নিউজিল্যান্ডে জয় পেতে করণীয় জানালেন সৌম্য

নিউজিল্যান্ডে জয় পেতে করণীয় জানালেন সৌম্য

অবশেষে সৌম্যর ব্যাটে রান

অবশেষে সৌম্যর ব্যাটে রান

টি-টোয়েন্টিতে বাংলাদেশের বিপক্ষে নিউজিল্যান্ডের সর্বোচ্চ সংগ্রহ

টি-টোয়েন্টিতে বাংলাদেশের বিপক্ষে নিউজিল্যান্ডের সর্বোচ্চ সংগ্রহ

সুপার লিগে আফগানিস্তানের নীচে নেমে গেল বাংলাদেশ

সুপার লিগে আফগানিস্তানের নীচে নেমে গেল বাংলাদেশ