হ-য-ব-র-ল মোহামেডান, রূপগঞ্জের বিপক্ষে লজ্জাজনক পরাজয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৩৯ পিএম, ১০ জুন ২০২১
হ-য-ব-র-ল মোহামেডান, রূপগঞ্জের বিপক্ষে লজ্জাজনক পরাজয়

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ডিপিএল) হ-য-ব-র-ল অবস্থায় মোহামেডান স্পোর্টিং ক্লাব। আসরে টানা তৃতীয় ম্যাচে হারের স্বাদ পেল সাকিব আল হাসানের নেতৃত্বাধীন ঐতিহ্যবাহী এ ক্লাবটি। সর্বশেষ ম্যাচে লিজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে লজ্জাজনক পরাজয় বরণ করেছে।

নিজেদের ষষ্ঠ ম্যাচে লিজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে ৯ উইকেটে হেরে গেছে মোহামেডান। যেখানে দলের পক্ষে শুভাগত হোমের ৫২ ছাড়া বাকি ১০ জনের ব্যাট থেকে এসেছে মাত্র ৫৮ রান। ৬ বল খেলা সাকিবও ছিলেন রানের খাতা না খোলার তালিকায়।

বৃহস্পতিবার (১০ জুন) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দিনের দ্বিতীয় ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন সাকিব আল হাসান। দলনেতার এ সিদ্ধান্তের সফলতার এনে দিতে পারেননি ব্যাটারা।

ইনিংসের প্রথম ওভারে শেষ বলেই উদ্বোধনী জুটি ভাঙে মোহামেডানের। দলীয় ১ রানে খালি হাতে সাজঘরে ফিরেন মাহমুদুল হাসান। দ্বিতীয় উইকেট জুটি থেকে আসে মাত্র ৫ রান। দলীয় ৬ রানের দ্বিতীয় উইকেট হারানোর পর বাকি ৫ রানে আরও দুই উইকেট হারায় মোহামেডান।

দলীয় অধিনায়ক ও বিশ্বসেরা টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসানের সাথে রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরেন নাদিফ চৌধুরী। এরপর ১৯ এবং ২৭ রানে পঞ্চম এবং ষষ্ঠ উইকেট হারায় মোহামেডান। তবে লজ্জাজনক স্কোর থেকে দলকে রক্ষা করেন শুভাগত হোম।

সাত নম্বরে ব্যাট হাতে উইকেট আসা শুভাগত হোম ৫২ রানের ইনিংস খেলেন। ৩২ রানের তার এই গুরুত্বপূর্ণ ইনিংসে একটি চারের সাথে ৫টি ছক্কার মার ছিল। শুভাগত হোমের ইনিংসে ভর করে শতরানের দ্বারপ্রান্তে যায় মোহামেডান। দলীয় ৯৩ রানে শুভাগত হোম ফিরলে বাকি চার ব্যাটারের ব্যাট থেকে আসে ৩৪ রান।

রূপগঞ্জের পক্ষে বল হাতে সোহাগ গাজী, মোহাম্মদ শহীদ, নাঈম ইসলাম এবং কাজী অনিক ২টি করে উইকেট শিকার করেন। এছাড়া একটি উইকেট নেন মক্তার আলী।

১১৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দুই ওপেনার পিনাক ঘোষ এবং মেহেদী মারুফের ব্যাটে ভর করে সহজেই জয় তুলে নেয় লিজেন্ডস অব রূপগঞ্জ। পিনাক ঘোষ অপরাজিত ৫১ এবং মেহেদী মারুফ ৪১ রান করেন। মারুফ আউট হলে সাব্বির রহমানকে নিয়ে জয় নিশ্চিত করেন পিনাক ঘোষ। সাব্বিরের ব্যাট থেকে আসে অপরাজিত ১৪ রান।

ম্যাচ সেরা হয়েছেন সোহাগ গাজী। সাকিব আল হাসানদের বিপক্ষে বল হাত মাত্র দুটি উইকেট নিলেও রান হিসেবে ছিলেন কিপটে। চার ওভার বল করে মাত্র ৮ রান দিয়েছেন তিনি। যার মধ্যে দুটি ওভার মেডেন করেছেন তিনি।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ডিপিএলের আরও দুই রাউন্ডের সূচি প্রকাশ

ডিপিএলের আরও দুই রাউন্ডের সূচি প্রকাশ

রাব্বির শেষ চেষ্টাও জেতাতে পারলো না দোলেশ্বরকে

রাব্বির শেষ চেষ্টাও জেতাতে পারলো না দোলেশ্বরকে

দুঃখ প্রকাশ, ‌‘শাস্তি’ থেকে বেঁচে গেলেন সাকিব

দুঃখ প্রকাশ, ‌‘শাস্তি’ থেকে বেঁচে গেলেন সাকিব

মুশফিক-মোসাদ্দেকের জোড়া ফিফটি আবাহনীর জয়

মুশফিক-মোসাদ্দেকের জোড়া ফিফটি আবাহনীর জয়