দুঃখ প্রকাশ, ‌‘শাস্তি’ থেকে বেঁচে গেলেন সাকিব

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৫১ পিএম, ০৯ জুন ২০২১
দুঃখ প্রকাশ, ‌‘শাস্তি’ থেকে বেঁচে গেলেন সাকিব

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল) বায়ো-বাবল ভাঙার অপরাধে মোহামেডান স্পোর্টিং ক্লাবের অধিনায়ক সাকিব আল হাসানকে ‘শাস্তি’র মুখে পড়তে হচ্ছে না। বিষয়টি নিয়ে সাকিব দুঃখ প্রকাশ করায় তাকে শুধুমাত্র সতর্ক করে দেওয়া হয়েছে।

বুধবার (৯ জুন) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পাঠানো এক ভিডিও বার্তায় ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিটনের (সিসিডিএম) চেয়ারম্যান কাজী ইনাম আহমেদ এ তথ্য জানিয়েছেন।

ভিডিও বার্তায় কাজী ইনাম বলেন, ‘আপনারা অবগত আছেন যে, দুঃখজনকভাবে সম্প্রতি সিসিডিএমের অধীনে ডিপিএলে মোহামেডানের অনুশীলনের সময় বায়ো-বাবল ভঙ করা হয়। যেটা আমরা গণমাধ্যমে দেখেছি। গতকালের (মঙ্গলবার) মিটিংয়ে জালাল ইউনুস, মোহামেডানে ঊর্ধ্বতন কর্মকর্তাসহ সাকিব আল হাসান উপস্থিত ছিলেন।’

করোনার কারণে ডিপিএলেও জাতীয় দলের ন্যায় খেলোয়াড়দের বায়ো-বাবলে রেখে টুর্নামেন্ট চালানো হচ্ছে। এর আগে বলা হয়েছিল খেলোয়াড়সহ সংশ্লিষ্ট কেউ বায়ো-বাবল ভাঙলে তাকে কঠিন শাস্তির মুখে পড়তে হবে। তবে এ যাত্রায় বেঁচে গেছেন সাকিব আল হাসান। তাকে কোন প্রকার জরিমানাও করা হয়নি।

কাজী ইনাম জানিয়েছেন, সাকিব আল হাসানসহ ক্লাব কর্তৃপক্ষ এ বিষয়ে দুঃখ প্রকাশ করেছে। ফলে আপাতত সাকিবসহ সংশ্লিষ্ট মোহামেডান স্পোর্টিং ক্লাবকে নোটিশ দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। যেখানে পরবর্তীতে যেন এ ধরনের ঘটনা না ঘটে।

তিনি বলেন, ‘বায়ো-বাবল যে ভঙ হয়েছে তারা (সাকিব এবং মোহামেডান) সেটা স্বীকার করেছেন, দুঃখ প্রকাশ করেছে। বায়ো-বাবল যেন সঠিকভাবে মেনে চলা হয় আমরা সকল ক্লাবের সাথেই যোগাযোগ রাখছি। মোহামেডান থেকে এমনটা যেন আর না হয়, এ বিষয়ে আমরা একটা লেটার নোটিশ দিব।’

সম্প্রতি সাকিব আল হাসানের অনুশীলনে এক বহিরাগতসহ দু’জন নেট বোলার দেখা যায়। যারা বায়ো-বাবলের বাইরে ছিলেন। বিষয়টি গণমাধ্যমে প্রকাশ পেলে সকলের নজরে আসে। মোহামেডানের ক্রিকেটারদের এমন কাণ্ডে চটেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও ঢাকা লিগের আয়োজক সিসিডিএম। তবে শেষ পর্যন্ত সতর্কতামূলক নোটিশেই ক্ষান্ত হলো।

স্পোর্টসমেইল২৪/এমআরএইচ/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

প্রাইম দোলেশ্বরের কাছে পরাস্ত সাকিবের মোহামেডান

প্রাইম দোলেশ্বরের কাছে পরাস্ত সাকিবের মোহামেডান

সোহান ঝড়ে উড়ে গেল মোহামেডান

সোহান ঝড়ে উড়ে গেল মোহামেডান

কেন্দ্রীয় চুক্তিতে আসছেন সাকিব-তাসকিন

কেন্দ্রীয় চুক্তিতে আসছেন সাকিব-তাসকিন

রেকর্ড পারিশ্রমিকে মোহামেডানে খেলছেন সাকিব

রেকর্ড পারিশ্রমিকে মোহামেডানে খেলছেন সাকিব