বৃষ্টিতে বেঁচে গেল শ্রীলঙ্কা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:০৮ এএম, ০৬ জুলাই ২০২১
বৃষ্টিতে বেঁচে গেল শ্রীলঙ্কা

টি-টোয়েন্টিতে হোয়াইটওয়াশের পর ওয়ানডে সিরিজেও একই পথের যাত্রী ছিল সফররত শ্রীলঙ্কা। তবে বৃষ্টি তাদের সেই লজ্জা থেকে বাঁচিয়ে দিয়েছে। তৃতীয় ওয়ানডেতে মাত্র ১৬৬ রানে শ্রীলঙ্কাকে অলআউট করেও ব্যাটিংয়ে নামতে পারেনি স্বাগতিক ইংল্যান্ড। ফলে ম্যাচটি থেকে কোন ফল আসেনি।

প্রথম দুই ওয়ানডে হেরে ইংল্যান্ডের কাছে আগেই সিরিজ খুইয়েছিল শ্রীলঙ্কা। রোববার (৪ জুলাই) শেষ ওয়ানডে ম্যাচটি ছিল হোয়াইওয়াশ রক্ষার ম্যাচ। তবে সেটিও পারেনি শ্রীলঙ্কা। টস হেরে ব্যাট করতে নেমে ৪১ দশমিক ১ ওভারে ১৬৬ রানেই গুটিয়ে যায় শ্রীলঙ্কার ব্যাটিং ইনিংস।

ফলে টি-টোয়েন্টি সিরিজের পর ওয়ানডেতেও সফররত শ্রীলঙ্কার হোয়াইটওয়াশের স্বাদ নিশ্চিতই ছিল। তবে প্রকৃতি তাদের সেই লজ্জা থেকে রক্ষা করেছে। মুষুলধারে বৃষ্টির কারণে ব্যাট হাতে আর মাঠে নামতে পারেনি ইংল্যান্ড। ফলে ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করেন ম্যাচ রেফারি।

এর আগে সিরিজের প্রথম ওয়ানডেতে ১৮৫ রানে থেমেছিল লঙ্কানদের ইনিংসে। দ্বিতীয়টিতে ২৪১ রান করলেও ৮ উইকেটের বড় হার স্বাদ পেয়েছে তারা।
sportsmail24
সিরিজ হেরে তৃতীয় ম্যাচে আক্রমণাত্মক খেলতে চেয়েছিল শ্রীলঙ্কা। ইংল্যান্ড বোলারদের সামনে ব্যাট হাতে দাপট দেখাতে গিয়ে উল্টো বিপদে পড়েছে লঙ্কার ব্যাটাররা।

ব্যাট হাতে দাসুন শানাকার অপরাজিত ৪৮ রানের ইনিংস ছাড়া বাকি সবাই ছিলেন যাওয়া আসার মাঝে। দ্বিতীয় সর্বোচ্চ ২০ রান আসে ওয়ানিন্দু হাসারাঙ্গা ব্যাট থেকে। এছাড়া অধিনায়ক কুশল পেরেরারে ব্যাট থেকে আসে মাত্র ৯ রান।

অন্যদিকে, বল হাতে সফল ছিলেন টম কারেন। ১০ ওভার বল করে ৩৫ রান দিয়ে তুলে নেন ৪টি উইকেট। এছাড়া ক্রিস ওয়াকস ও ডেভিড উইলি ২টি করে এবং একটি উইকেট শিকার করেন আদিল রশিদ।

ওয়ানডে সিরিজের আগে তিন ম্যাচে টি-টোয়েন্টি সিরিজ যথাক্রমে ৮ ও ৫ উইকেট এবং শেষ ম্যাচে ৮৯ রানের বিশাল ব্যবধানে হেরে হোয়াইটওয়াশ হয়েছে সফররত শ্রীলঙ্কা।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ] 


শেয়ার করুন :


আরও পড়ুন

যা হয়েছে তার জন্য ক্ষমা চাই : দিনেশ কার্তিক

যা হয়েছে তার জন্য ক্ষমা চাই : দিনেশ কার্তিক

পাকিস্তান সিরিজে অপরিবর্তিত ইংলিশ স্কোয়াড

পাকিস্তান সিরিজে অপরিবর্তিত ইংলিশ স্কোয়াড

দ্য হ্যানড্রেড থেকে সরলেন উইলিয়ামসন

দ্য হ্যানড্রেড থেকে সরলেন উইলিয়ামসন

লঙ্কান লিগে সাকিব-তামিমদের খেলার সম্ভাবনা কম

লঙ্কান লিগে সাকিব-তামিমদের খেলার সম্ভাবনা কম