চলতি মাসেই বাংলাদেশে আসছে নিউজিল্যান্ড, সূচি চূড়ান্ত

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:১৭ এএম, ০৫ আগস্ট ২০২১
চলতি মাসেই বাংলাদেশে আসছে নিউজিল্যান্ড, সূচি চূড়ান্ত

ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ শুরুর দিন সফর বাতিল করেছে ইংল্যান্ড ক্রিকেট দল। তবে মাত্র একদিন পর আরও একটি সুখবর দিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। চলতি আগস্টেই পাঁচ ম্যাচে টি-টোয়েন্টি সিরিজ খেলতে ঢাকা আসছে নিউজিল্যান্ড ক্রিকেট দল। সফর সূচি চূড়ান্ত করে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বিসিবি।

বুধবার (৪ আগস্ট) বিসিবির প্রকাশিত সূচিতে জানানো হয়, সিরিজ খেলতে ২৪ আগস্ট ঢাকায় পা রাখবে নিউজিল্যান্ড ক্রিকেট দল। সিরিজের প্রথম ম্যাচ মাঠে গড়াবে ১ সেপ্টেম্বর। এর আগে কোয়ারেন্টাইন শেষে সাভারের বিকেএসপিতে একটি প্রস্তুতি ম্যাচও খেলবে তারা।

সূচি অনুযায়ী, পাঁচটি ম্যাচই অনুষ্ঠিত হবে মিরপুরের শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে। ম্যাচ শুরুর সময় এখনও নির্ধারিত করা না হলেও সবগুলো ম্যাচই হবে দিবা-রাত্রির। 

বর্তমানে বাংলাদেশ দল অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলছে, যেখানে প্রথমবারের মতো টি-টোয়েন্টি ফরম্যাটে অজিদের হারিয়ে ইতিহাস তৈরি করে রিয়াদ-মোস্তাফিজরা। প্রথম ম্যাচে দুর্দান্ত শুরু করা বাংলাদেশের সামনে রয়েছে অজিদের বিপক্ষে সিরিজ জয়ের সুযোগও। 

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশ দলের শেষ ম্যাচ অনুষ্ঠিত হবে সোমবার (৯ আগস্ট)। অজিদের বিপক্ষে সিরিজ শেষ করার দুই সপ্তাহ পরই বাংলাদেশের মাটিতে পা রাখবে কিউইরা। এর ফলে, অজিদের সাথে সিরিজ শেষ করেও লম্বা বিরতি পাচ্ছে না ক্রিকেটাররা। 

এদিকে, নিউজিল্যান্ড বাংলাদেশ আসলেও বাংলাদেশ সফর স্থগিত করে ইংল্যান্ড ক্রিকেট দল। সেপ্টেম্বর-অক্টোবরে বাংলাদেশ সফর করার কথা ছিল ইংলিশদের। তবে সেই সফর দুই বছর পিছিয়ে নতুন সময় নির্ধারণ করেছে ২০২৩ সালের মার্চ মাস। 

নিউজিল্যান্ড দলের বাংলাদেশ সফর:

১ম টি-টোয়েন্টি: ০১ সেপ্টেম্বর (বুধবার), ২০২১

২য় টি-টোয়েন্টি: ০৩ সেপ্টেম্বর (শুক্রবার), ২০২১

৩য়  টি-টোয়েন্টি: ০৫ সেপ্টেম্বর (রবিবার), ২০২১

৪র্থ টি-টোয়েন্টি: ০৮ সেপ্টেম্বর (বুধবার), ২০২১

৫ম টি-টোয়েন্টি: ১০ সেপ্টেম্বর (শুক্রবার), ২০২১ 

স্পোর্টসমেইল২৪/এমআরএইচ

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]  



শেয়ার করুন :


আরও পড়ুন

অজি বধের দিনে বাংলাদেশের সঙ্গী দুই রেকর্ড

অজি বধের দিনে বাংলাদেশের সঙ্গী দুই রেকর্ড

ভারতের পর এবার ইনজুরির হানা ইংলিশ শিবিরেও

ভারতের পর এবার ইনজুরির হানা ইংলিশ শিবিরেও

বাংলাদেশ দু’টি বল বাতিল করলেও পারেনি অস্ট্রেলিয়া

বাংলাদেশ দু’টি বল বাতিল করলেও পারেনি অস্ট্রেলিয়া

অস্ট্রেলিয়াকে হারিয়ে ইতিহাস গড়লো বাংলাদেশ

অস্ট্রেলিয়াকে হারিয়ে ইতিহাস গড়লো বাংলাদেশ