অস্ট্রেলিয়ার টানা জয়ে শ্রীলঙ্কার হার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:০২ এএম, ৩০ অক্টোবর ২০২১
অস্ট্রেলিয়ার টানা জয়ে শ্রীলঙ্কার হার

শ্রীলঙ্কাকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে অস্ট্রেলিয়া। বোলারদের পর ওপেনার ডেভিড ওয়ার্নারের ব্যাটিং নৈপুণ্যে লঙ্কানদের বিপক্ষে সহজেই জয় পেয়েছে অসিরা।

বিশ্বকাপের গ্রুপ-১-এর ম্যাচে নিজেদের দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কাকে ৭ উইকেটে হারিয়েছে অস্ট্রেলিয়া।নিজেদের প্রথম ম্যাচে জয় পেয়েছিল দু’দল। দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশকে ৫ উইকেটে হারিয়েছিল অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কা।

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) দুবাইয়ে টস জিতে প্রথমে বোলিং করতে নামে অস্ট্রেলিয়া। ব্যাট হাতে শুরুটা ভালো না হলেও দ্বিতীয় উইকেটে ৪৪ বলে ৬৩ রানের জুটি গড়ে দলকে ভালো অবস্থায় নিয়ে যান শ্রীলঙ্কার ওপেনার কুশল পেরেরা ও চারিথ আসালঙ্কা। দু’জনই ৩৫ রান করে ফিরেন। দু’জনের ইনিংসে ৪টি করে চার ও ১টি ছক্কা ছিল।

এরপর মিডল-অর্ডারে আবিস্কা ফার্নান্দো ও হাসারাঙ্গা ডি সিলভা ৪ রানে ফিরলেও ভানুকা রাজাপাকসের অপরাজিত ৩৩ ও অধিনায়ক দাসুন শানাকার ১২ রানের কল্যাণে লড়াকু স্কোর পায় শ্রীলঙ্কা। ২০ ওভারে ৬ উইকেটে ১৫৪ রাান করে লঙ্কানরা। ২৬ বল খেলে ৪টি চার ও ১টি ছক্কায় নিজের ইনিংস সাজান রাজাপাকসে। অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক-প্যাট কামিন্স-এডাম জাম্পা ২টি করে উইকেট নেন।

১৫৫ রানের জবাবে অস্ট্রেলিয়াকে দারুণ সূচনা এনে দেন দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও অধিনায়ক অ্যারন ফিঞ্চ। ৪১ বলে ৭০ রানের জুটি গড়েন তারা। এর মধ্যে ৩৭ রান অবদান রাখেন ফিঞ্চ। আর টি-টোয়েন্টি ক্যারিয়ারের ১৯তম হাফ-সেঞ্চুরি তুলে নেন ওয়ার্নার।

৩১ বলে হাফ-সেঞ্চুরি করা ওয়ার্নার শেষ পর্যন্ত ৬৫ রানে আউট হন। তার ৪২ বলের ইনিংসে ১০টি চার ছিল। তৃতীয় উইকেটে স্টিভেন স্মিথের সাথে ৪০ বলে ৫০ রান যোগ করে অস্ট্রেলিয়ার জয়ের পথ সহজ করে দেন ওয়ার্নার।

তিন নম্বরে নেমে ৫ রানের বেশি করতে পারেননি গ্লেন ম্যাক্সওয়েল। তবে চতুর্থ উইকেটে ১২ বলে ২৫ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে অস্ট্রেলিয়ার জয় নিশ্চিত করেন স্মিথ ও মার্কাস স্টয়নিস।

স্মিথ ২৮ ও স্টোয়িনিস ১৬ রানে অপরাজিত থাকেন। ২৬ বল খেলে ১টি চার মারেন স্মিথ। স্টয়নিসের ইনিংসে ছিল ২টি চার ও ১টি ছয়। শ্রীলঙ্কার হাসারাঙ্গা ২টি উইকেট নেন। ১২ রানে ২ উইকেট নিয়ে ম্যাচ সেরা হন অস্ট্রেলিয়ার জাম্পা।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

পাকিস্তান ম্যাচ নিয়ে ভক্তদের শান্ত থাকার অনুরোধ রশিদ খানের

পাকিস্তান ম্যাচ নিয়ে ভক্তদের শান্ত থাকার অনুরোধ রশিদ খানের

পাকিস্তানের জয় উদযাপন করে ভারতে ছাত্র-শিক্ষক কারাগারে

পাকিস্তানের জয় উদযাপন করে ভারতে ছাত্র-শিক্ষক কারাগারে

বর্ণবাদ ইস্যুতে ক্ষমা চাইলেন ডি কক

বর্ণবাদ ইস্যুতে ক্ষমা চাইলেন ডি কক

স্কটল্যান্ডকে হারিয়ে নামিবিয়ার চমক

স্কটল্যান্ডকে হারিয়ে নামিবিয়ার চমক