পাকিস্তানের জয় উদযাপন করে ভারতে ছাত্র-শিক্ষক কারাগারে

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:২৪ এএম, ২৯ অক্টোবর ২০২১
পাকিস্তানের জয় উদযাপন করে ভারতে ছাত্র-শিক্ষক কারাগারে

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতকে ১০ উইকেটের বিশাল ব্যবধানে পরাজিত করেছে পাকিস্তান। যেকোন ফরম্যাটের বিশ্বকাপ আসরে ভারতের বিপক্ষে পাকিস্তানের এটিই প্রথম জয়। বিশ্ব মঞ্চে পাকিস্তানের কাছে হেরে যাওয়ায় বিরাট কোহলিদের নিয়ে চলছে না সমালোচনা।

এদিকে, টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের বিপক্ষে পাকিস্তানের জয় উদযাপনের দায়ে তিনজন মুসলিম ছাত্র ও এক শিক্ষিকাকে আটক করেছে ভারতীয় পুলিশ। আটকের পর ভারত অধ্যুসিত কাশ্মিরের বাসিন্দা ওই ছাত্রদের উত্তরাঞ্চলিয় শহর আগ্রার কারাগারে প্রেরণ করা হয়েছে।

দেশটির এক পুলিশ পরিদর্শক পাভিন্দ্রা কুমার সিং এএফপিকে বলেছেন, তাদের বিরুদ্ধে ‘শত্রুর প্রচার’ ও ধর্মীয় সম্প্রীতির ব্যাঘাত ঘটানোর অভিযোগ আনা হয়েছে।

গণমাধ্যমের রিপোর্টে বলা হয়, ডানপন্থী হিন্দু জাতীয়তাবাদী গ্রুপগুলো রাজা বলবন্ত সিং ইঞ্জিনিয়ারিং টেকনিক্যাল কলেজের তিন ছাত্রকে গ্রেফতারের দাবিতে মামলা দায়ের করার পর তাদের আটক করা হয়েছে।

ভারতের বিপক্ষে পাকিস্তান জয়লাভের পর নিজের ওয়াটসঅ্যাপ স্ট্যাটাসে ‘আমরা জিতেছি’ লেখাটি পোস্ট করার দায়ে বুধবার উদয়পুরে আটক করা হয় শিক্ষিকা নাফিসা আত্তারিকে। পরে অবশ্য জামিনে মুক্তি পান তিনি।

এ ঘটনায় চাকুরিচ্যুত হওয়া আত্তারি অবশ্য নিজের অপরাধ শিকার করে ক্ষমা প্রার্থনা করেছেন। নিজের একটি ভিডিও বার্তা তিনি এএফপির কাছে প্রেরণ করেছেন।

সেখানে তিনি বলেন,‘ আমি একজন ভারতীয় এবং আমি আমার দেশকে ভালোবাসি। অন্যদের মতো আমিও মাতৃভুমি ভারতকে অনেক ভালোবাসি। আমি অচিরেই আমার ভুল বুঝতে পেরেছি এবং আমার পোস্ট প্রত্যাহার করে নিয়েছি।’

ইন্ডিয়া টাইমস-এর এক প্রতিবেদনে জানানো হয়, টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচে ভারতের বিপক্ষে পাকিস্তানের জয় উদযাপন করার তিন কাশ্মীরি ছাত্র ছাড়াও মোট ৯ জনকে আটক করা হয়েছে। ৯ জনের মধ্যে আটজনই উত্তর প্রদেশে।

প্রতিবদেনটিতে বলা হয়, হিন্দু জাগরণ মঞ্চের পুনিত শাক্যের দায়ের করা মামলার ভিত্তিতে বাদাউন জেলার নিয়াজকে গ্রেপ্তার করা হয়েছে। অভিযোগে শাক্য বলেন, ‘নিয়াজ পাকিস্তানি পতাকার ছবি পোস্ট (ফেসবুকে) করেছেন এবং পাকিস্তানের সমর্থনে স্ট্যাটাস লিখেছেন।’

এছাড়া ভারতীয় ক্রিকেট দলের বিরুদ্ধে অশালীন ভাষা ব্যবহারের অভিযোগে ৭ জনের বিরুদ্ধে আগ্রা, বেরেলি, বুদাউন এবং সীতাপুরে এ রকম আরও পাঁচটি মামলা নথিভুক্ত করা হয়েছে।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বিশ্ব আসরে ভারতকে হারিয়ে পাকিস্তানের ইতিহাস

বিশ্ব আসরে ভারতকে হারিয়ে পাকিস্তানের ইতিহাস

হারিয়ে দিয়ে ভারতকে ইমরান খানের খোঁচা

হারিয়ে দিয়ে ভারতকে ইমরান খানের খোঁচা

ঘোষণা দিয়েই কিউইদের বধ করলো পাকিস্তান

ঘোষণা দিয়েই কিউইদের বধ করলো পাকিস্তান

রশীদ-নবীদেরকে তালেবানের অভিনন্দন

রশীদ-নবীদেরকে তালেবানের অভিনন্দন