রোহিত শর্মা অধিনায়ক, সহ-অধিনায়ক কেএল রাহুল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৫১ এএম, ১০ নভেম্বর ২০২১
রোহিত শর্মা অধিনায়ক, সহ-অধিনায়ক কেএল রাহুল

টি-টোয়েন্টি ফরম্যাটের নেতৃত্ব থেকে সরে দাঁড়িয়েছেন ভারতের নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি। কোহলির পরিবর্তে ক্রিকেটের সংক্ষিপ্ত এ ফরম্যাটে নতুন অধিনায়ক হিসেবে রোহিত শর্মার নাম ঘোষণা করছে ভারতের ক্রিকেট বোর্ড বিসিসিআই। চলতি মাসেই নিউজিল্যান্ড সিরিজ দিয়ে রোহিতের নেতৃত্বের যাত্রা শুরু হবে।

মঙ্গলবার (৯ নভেম্বর) ঘরের মাঠে নিউজিল্যান্ড সিরিজের স্কোয়াড ঘোষণা করেছে বিসিসিআই। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে রোহিত শর্মাকে নেতৃত্ব দেওয়া পাশাপাশি তার ডেপুটি করা হয়েছে কেএল রাহুলকে। ঘোষিত ১৬ সদস্যের স্কোয়াডে রোহিত শর্মার সাথে সহ-অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন কেএল রাহুল।

এদিকে, বিশ্বকাপ শেষ হওয়ার পর প্রথম টি-টোয়েন্টি সিরিজে খেলছেন না সদ্য সাবেক অধিনায়ক বিরাট কোহলি। নিউজিল্যান্ডে সিরিজের জন্য ঘোষিত স্কোয়াডে তাকে রাখা হয়নি। তবে কোহলিকে বিশ্রামে রাখা হয়েছে নাকি কেন স্কোয়াডে নেই সে বিষয়ে কোন তথ্য জানায়নি ভারতীয় ক্রিকেট বোর্ড।

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাজে পারফরম্যান্সের কারণে নিজেদের শেষ ম্যাচ খেলার আগেই টুর্নামেন্ট থেকে ছিটকে পড়েছিল দল। সুপার টুয়েলভের প্রথম দুই ম্যাচে যথাক্রমে পাকিস্তান ও নিউজিল্যান্ডের বিপক্ষে বড় ব্যবধানে হারের কারণেই টুর্নামেন্ট থেকে ছিটকে পড়ে ভারত।

বিরাট কোহলি নেতৃত্ব থেকে সরে দাঁড়ানোর পর রোহিতের হাতেই সেই দায়িত্ব উঠিতে পারে -এমনটাই ধারণা ছিল। শেস পর্যন্ত সেটিই হলো। তবে শুধুমাত্র নিউজিল্যান্ড সিরিজ নাকি দীর্ঘ মেয়াদে রোহিতকে অধিনায়ক করা হলো সে বিষয়টি পরিস্কার করা হয়নি।

চলমান বিশ্বকাপ শেষে ভারত সফরে আসবে নিউজিল্যান্ড ক্রিকেট দল। ভারতে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে তারা। যার প্রথম ম্যাচ মাঠে গড়াবে ১৭ নভেম্বর (বুধবার)। সিরিজের বাকি দুই ম্যাচ মাঠে গড়াবে ১৯ এবং ২১ নভেম্বর।

নিউজিল্যান্ড সিরিজে ভারতের স্কোয়াড
রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহ-অধিনায়ক), রুতুরাজ গাইক্বাদ, শ্রেয়াস আইয়ার, সূর্যকুমার যাদব, ঋষভ পান্ত (উইকেট-রক্ষক), ইশান কিশান (উইকেট-রক্ষক), ভেঙ্কটেশ আইয়ার, যুজবেন্দ্র চাহাল, আর অশ্বিন, অক্ষর প্যাটেল , আভেশ খান, ভুবনেশ্বর কুমার, দীপক চাহার, হর্ষাল প্যাটেল এবং মো. সিরাজ।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ভারত-পাকিস্তান লড়াইয়ে ছিল রেকর্ড সংখ্যক দর্শক

ভারত-পাকিস্তান লড়াইয়ে ছিল রেকর্ড সংখ্যক দর্শক

ব্যর্থ বিশ্বকাপ শেষে বার্তা দিলেন কোহলি

ব্যর্থ বিশ্বকাপ শেষে বার্তা দিলেন কোহলি

ভারতের বিশ্বকাপ ব্যর্থতার কারণ আইপিএল প্রীতি : কপিল দেব

ভারতের বিশ্বকাপ ব্যর্থতার কারণ আইপিএল প্রীতি : কপিল দেব

আইপিএল ফ্রাঞ্চাইজির দায়িত্ব নিবেন শাস্ত্রী

আইপিএল ফ্রাঞ্চাইজির দায়িত্ব নিবেন শাস্ত্রী