আইপিএল ফ্রাঞ্চাইজির দায়িত্ব নিবেন শাস্ত্রী

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৫৮ এএম, ০৮ নভেম্বর ২০২১
আইপিএল ফ্রাঞ্চাইজির দায়িত্ব নিবেন শাস্ত্রী

ভারতীয় দলের কোচ হওয়ার আগে ধারাভাষ্যকার হিসেবে কাজ করেছিলেন ভারতের কিংবদন্তি ক্রিকেটার রবি শাস্ত্রী। সেখান থেকে সরাসরি ভারতীয় দলের হেড কোচের দায়িত্ব নেন তিনি। সময়ের ব্যবধানে এখন ভারতীয় দলের সাথে শেষ হচ্ছে তার চুক্তির মেয়াদ। তবে কোচিং ক্যারিয়ার ছেড়ে ধারাভাষ্যে ফিরছেন না শাস্ত্রী। ধারণা করা হচ্ছে ফ্রাঞ্চাইজি ক্রিকেটে কোচের দায়িত্ব পালন নিবেন তিনি।

২০১৭ সালে ভারতের দলের প্রধান কোচের দায়িত্ব নেন রবি শাস্ত্রী। চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে ভারতীয় দলের সাথে তার চুক্তির মেয়াদ শেষ হবে। বিশ্বকাপ শুরুর আগেই বলা হয়েছে ভারত দলের সাথে এটাই তার সর্বশেষ অ্যাসাইমেন্ট। ইতিমধ্যে ভারতীয় দলের কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন আরেক ভারতীয় কিংবদন্তি রাহুল দ্রাবিড়। 

তখনই প্রশ্ন উঠেছিল, আবার কি ধারাভাষ্যে ফিরবেন রবি শাস্ত্রী? তবে ভারতীয় গণমাধ্যম জানাচ্ছে ধারাভাষ্যে নয়, কোচিংয়ে থাকছেন শাস্ত্রী। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) একটি ফ্রাঞ্চাইজির কোচের দায়িত্ব নিবেন তিনি।

আইপিএলের ১৫তম আসর থেকে যুক্ত হচ্ছে নতুন দুই ফ্রাঞ্চাইজি। এর মধ্যে আহমেদাবাদ ফ্রাঞ্চাইজির হেড কোচের দায়িত্ব নিবেন শাস্ত্রী।

৫ হাজার ৬২৫ কোটি রুপির বিনিময়ে আহমেদাবাদ ফ্রাঞ্চাইজির মালিকানা পেয়েছে বিশ্বের অন্যতম বড় ইক্যুইটি ফার্ম সিভিসি ক্যাপিটালস। ইতিমধ্যে দল পরিচালনার জন্য একজন প্রধান নিবার্হী কর্মকর্তা (সিইও) এবং অ্যাডমিনিস্ট্রেটিভ নিয়োগের কাজ শুউর করেছে। দল গঠন করার পর ড্রেসিং রুমের সংস্কৃতি তৈরি করতে কাজ করবেন তারা।

শুধু রবি শাস্ত্রী নয়, এ ফ্রাঞ্চাইজির বোলিং কোচ এবং ফিল্ডিং কোচও প্রায় চূড়ান্ত। বোলিং কোচ হিসেবে দায়িত্ব নিতে পারেন ভরত অরুণ এবং ফিল্ডিং কোচ হবেন আর শ্রীধর।

রবি শাস্ত্রী, ভরত অরুণ এবং আর শ্রীধর বর্তমানে ভারতীয় দলের কোচিং প্যানেলে কাজ করছেন। চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষেই কোচ হিসেবে দায়িত্ব শেষ হবে।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

আইপিএলে নতুন দুই ফ্র্যাঞ্চাইজি আহমেদাবাদ ও লাক্ষ্মৌ

আইপিএলে নতুন দুই ফ্র্যাঞ্চাইজি আহমেদাবাদ ও লাক্ষ্মৌ

নিলাম ছাড়াই ক্রিকেটারের নিতে পারবে আহমেদাবাদ-লক্ষ্মৌ

নিলাম ছাড়াই ক্রিকেটারের নিতে পারবে আহমেদাবাদ-লক্ষ্মৌ

১৫তম আসরেও ধোনিকে চায় চেন্নাই

১৫তম আসরেও ধোনিকে চায় চেন্নাই

পাঞ্জাবের ডেরায় থাকছেন না রাহুল

পাঞ্জাবের ডেরায় থাকছেন না রাহুল