কোয়ারেন্টাইন শিথিলে ছোট হচ্ছে টাইগার স্কোয়াড

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:১৪ এএম, ১১ নভেম্বর ২০২১
কোয়ারেন্টাইন শিথিলে ছোট হচ্ছে টাইগার স্কোয়াড

ফাইল ফটো

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মরণঘাতি করোনাভাইরাস বাংলাদেশেও শনাক্ত হলে বড় ধাক্কা খায় দেশের ক্রীড়াঙ্গন। করোনার প্রভাব কিছুটা কমে গেলেও কঠোর বায়ো-সুরক্ষা পরিবেশে খেলতে হয়েছে বেশ কয়েকটি সিরিজ। তবে আসন্ন পাকিস্তান সিরিজে সেটি আর থাকছে না। দেশের করোনা পরিস্থিতি উন্নত হওয়ায় কঠোর সুরক্ষা বলয়ের বাইরে থেকেই খেলতে পারবেন মাহমুদউল্লাহ-মুশফিকরা।

টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে চলতি মাসেই বাংলাদেশ সফরে আসছে পাকিস্তান ক্রিকেট দল। স্বাগতিক বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ও দু’টি টেস্ট ম্যাচ খেলতে আসবে সফরকারীরা। মিরপুরে সিরিজের প্রথম টি-টোয়েন্টি মাঠে গড়াবে ১৯ নভেম্বর (শুক্রবার)।

বিশ্বকাপে নিজেদের পাঁচ ম্যাচে সবগুলো জিতে সেমি-ফাইনাল নিশ্চিত করা পাকিস্তান শিরোপার দাবিদার। অন্যদিকে, প্রাথমিক পর্বে দুটি ম্যাচ জিতে সুপার টুয়েলভে উঠলেও সেখানে কোন ম্যাচ জিততে পারেনি বাংলাদেশ। সেমিতে খেলার আশা নিয়ে দুবাই যাওয়া টাইগাররা ব্যর্থ বিশ্বকাপ শেষে অনেকটাই এলোমেলো।

বিশ্বকাপে বাজে পারফরম্যান্সের কারণে পাকিস্তানের বিপক্ষে স্কোয়াড নিয়েও সময় নিচ্ছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচকরা। বুধবার (১০ নভেম্বর) টাইগারদের তিন নির্বাচক বৈঠকে বসলেই পাকিস্তান সিরিজের স্কোয়াড নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারেননি তারা।

চূড়ান্ত স্কোয়াড নির্বাচিত না হলেও পাকিস্তানের বিপক্ষে খুব বড় দল দিচ্ছে না বিসিবি। বিশ্বকাপে যাওয়া স্কোয়াডের সাথে সমন্বয় করে ছোট আকারেই দেওয়া হবে পাকিস্তান সিরিজের স্কোয়াড।

বুধবার (১০ নভেম্বর) বিসিবিতে বৈঠক শেষে নির্বাচক হাবিবুল বাশার সুমন এমনটাই ইঙ্গিত করেছেন। জানান, স্কোয়াড চূড়ান্ত হয়নি। তবে খুব বেশি বড় স্কোয়াড হবে না।

স্কোয়াড বড় না হওয়ার কারণটাই জানিয়েছেন তিনি। বলেন, প্রাথমিক স্কোয়াড না দিয়ে সরাসরি মূল স্কোয়াড জানিয়ে দেওয়া হবে। এছাড়া পাকিস্তান সিরিজে অন্য সিরিজগুলোর মতো কঠোর বায়ো-বাবল থাকছে না। ফলে চাইলেই একদিনের মধ্যে স্কোয়াডে খেলোয়াড যুক্ত করা যাবে।

বিশ্বকাপে চলার মাঝেই বাংলাদেশ সফরের স্কোয়াড ঘোষণা করেছে পাকিস্তান। ফলে নির্বাচকরা বৈঠকে বসায় ধারণা ছিল আজই (বুধবার) হয়তো টাইগারদের স্কোয়াড ঘোষণা করা হবে, তবে সেটি হয়নি। শুক্রবার (১২ নভেম্বর) নাগাদ ঘোষিত হতে পারে টাইগারদের স্কোয়াড।

নভেম্বরের ১৯ তারিখ টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে মাঠে গড়াবে বাংলাদেশ-পাকিস্তান সিরিজ। সিরিজের বাকি দুই টি-টোয়েন্টি ম্যাচ মাঠে গড়াবে ২০ ও ২২ নভেম্বর। টি-টোয়েন্টি সিরিজের সবগুলো ম্যাচই মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে আয়োজিত হবে।

টি-টোয়েন্টি সিরিজ শেষে ২৬ নভেম্বর থেকে বন্দরনগরী চট্টগ্রামে শুরু হবে দুই ম্যাচের টেস্ট সিরিজ। এর আগে ১৬ নভেম্বর ঢাকায় আসবে পাকিস্তান ক্রিকেট দল।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

আশরাফুলের বোলিং অ্যাকশনে সন্দেহ

আশরাফুলের বোলিং অ্যাকশনে সন্দেহ

টেস্ট আঙিনায় ২১ বছরে বাংলাদেশ

টেস্ট আঙিনায় ২১ বছরে বাংলাদেশ

ভালো-খারাপ হতেই পারে, দল ঘুরে দাঁড়াবে : তৌহিদ হৃদয়

ভালো-খারাপ হতেই পারে, দল ঘুরে দাঁড়াবে : তৌহিদ হৃদয়

বিসিবিতে কাজ করতে আগ্রহী মাশরাফি, তবে আরও খেলতে চান

বিসিবিতে কাজ করতে আগ্রহী মাশরাফি, তবে আরও খেলতে চান