প্রথম টি-টোয়েন্টির একাদশ দিল অস্ট্রেলিয়া-শ্রীলঙ্কা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:০৮ পিএম, ০৭ জুন ২০২২
প্রথম টি-টোয়েন্টির একাদশ দিল অস্ট্রেলিয়া-শ্রীলঙ্কা

টেস্ট ক্রিকেটে আগের দিন একাদশ প্রকাশ করাটা অস্ট্রেলিয়া-ইংল্যান্ডের মতো দেশগুলোর জন্য বেশ নিয়মিত ঘটনা। এবার সেই পথে হেঁটে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচের একদিন আগেই একাদশ দিয়েছিল অস্ট্রেলিয়া। একদিন আগে না দিলেও প্রায় ঘণ্টা সাতেক আগে নিজেদের একাদশ জানিয়ে দিয়েছে শ্রীলঙ্কা।

মঙ্গলবার (৭ জুন) কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামবে অস্ট্রেলিয়া। দ্বীপ দেশটির অর্থনৈতিক অবস্থা খারাপ হলেও লঙ্কায় সফর করছে অজিরা। এমন অবস্থাতেই টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে সিরিজ শুরু করবে শ্রীলঙ্কা।

সোমবার (৬ জুন) ম্যাচের একদিন আগেই নিজেদের একাদশ জানিয়ে দিয়েছিল অস্ট্রেলিয়া। টি-টোয়েন্টি স্কোয়াডে প্যাট কামিন্স না থাকায় তাকে ছাড়াই মাঠে নামবে অজিরা। আর পাকিস্তান সফরে গ্লেন ম্যাক্সওয়েল না থাকলেও এই সিরিজ দিয়ে আবারও আন্তর্জাতিক ক্রিকেটে দেখা মিলবে তার।

এদিকে অর্থনৈতিক দুরাবস্থায় থাকা শ্রীলঙ্কা তাদের একাদশে পাচ্ছে না কুশল মেন্ডিসকে। মূলত ইনজুরির কারণে তিনি টি-টোয়েন্টি সিরিজের স্কোয়াডেই নেই। আইপিএলে চমক দেখানো মাথিসা পাথিরানাকে অবশ্য অভিষেক ম্যাচ খেলার সুযোগ দিচ্ছে না।

অস্ট্রেলিয়া একাদশ
অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, স্টিভ স্মিথ, মার্কাস স্টয়নিস, ম্যাথু ওয়েড, অ্যাশটন অ্যাগার, মিচেল স্টার্ক, কেন রিচার্ডসন ও জশ হ্যাজলেউড।

শ্রীলঙ্কা একাদশ
দানুষ্কা গুণাথিলাকা, পাথুম নিশাঙ্কা, চারিথ আসালাঙ্কা, কুশল মেন্ডিস, ভানুকা রাজাপক্ষে, দাশুন শানাকা (অধিনায়ক), ওয়ানিন্দু হাসারাঙ্গা, চামিকা করুণারত্নে, নুয়ান থুসারা, দুশমন্থ চামিরা, মহেশ থিকসানা।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :