অস্ট্রেলিয়াকে উড়িয়ে বাংলাদেশ মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৩৮ পিএম, ১৪ জানুয়ারি ২০২৩
অস্ট্রেলিয়াকে উড়িয়ে বাংলাদেশ মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু

অস্ট্রেলিয়াকে হারিয়ে অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু করলো বাংলাদেশের মেয়েরা। গোছানো বোলিংয়ের পর দায়িত্বশীল ব্যাটিং। শনিবার বেনোনির উইলোমোর পার্কে ক্লাইরে মোরের হাফ সেঞ্চুরিতে (৫২) অস্ট্রেলিয়া পাঁচ উইকেটে ১৩০ রান করে। জবাবে তিন উইকেট হারিয়েই ১২ বল বাকি থাকতে জয় তুলে নেয় দিশা বিশ্বাসের দল।

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ভালো প্রস্তুতি নিয়ে দক্ষিণ আফ্রিকা যায়। সেখানে আগেভাগে গিয়ে কন্ডিশনের সঙ্গে নিজেদের মানিয়ে নিয়েছে মেয়েরা। দুটি প্রস্তুতি ম্যাচে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা ও ভারতকে হারায় বাংলাদেশ। সেই ধারাবাহিকতা মূল পর্বেও অব্যহত রাখলো দিশারা।

টস জিতে প্রথমে ব্যাট করতে নামা অস্ট্রেলিয়া শুরুতেই ধাক্কা। ২২ রানেই মধ্যেই তাদের দুই উইকেট তুলে নেয় বাংলাদেশ। তবে তৃতীয় উইকেটে ঘুরে দাঁড়ায় অসি মেয়েরা। মোরে ও এলা হ্যাওয়ার্ডের দারুন জুটিতে বড় সংগ্রহের আশা জাগিয়েছিল।

৫১ বলে সাত চারে ৫২ রান করা মোরে'কে ফেরান রাবেয়া খান। চার রানের ব্যবধানে আরও দুই উইকেট হারায় অস্ট্রেলিয়া। ৩৯ বলে চার চারে ৩৫ রান করা এলাকে ফেরান মারুফা আক্তার। অ্যামাই স্মিথ সাত বলে ১৬* এবং অধিনায়ক রাইস ম্যাককেন্না ৬ বলে ১২ রান করায় ১৩০ এ পৌছাতে পারে অস্ট্রেলিয়ান মেয়েরা।

বাংলাদেশের মারুফা আক্তার ও অধিনায়ক দিশা বিশ্বাস দুটি করে উইকেট নেন। একটি উইকেট পান রাবেয়া খান।

জবাবে শুরুতেই ধাক্কা খায় বাংলাদেশ। প্রথম বলেই আউট হন ওপেনার মিষ্টি শাহা। তবে ধাক্কা কাটিয়ে দারুনভাবে ঘূরে দাঁড়ায় বাংলাদেশ।

দ্বিতীয় উইকেট জুটিতে আফিয়া প্রত্যাশা ও দিলারা আক্তার ৬৬ রানের জুটি গড়ে দলকে জয়ের ভিত এনে দেন। ২২ বলে সাত চারে ৪০ রান করে আউট হন দিলারা। পাঁচ রানের ব্যবধানে আফিয়া ফেরেন ২২ বলে ২৪ করে।

তবে এরপর স্বর্ণা আক্তার ও সুমাইয়া আক্তার আর কোনো উইকেট হারাতে দেন। ১৮ বলে দুই চার ও এক ছক্কায় ২৩* রান করেন স্বর্ণা এবং ২৫ বলে পাঁচ চারে ৩১ রানে অপরাজিত থাকেন সুমাইয়া। অস্ট্রেলিয়ার আইন্সওয়ার্থ দুটি উইকটে নেন।
স্পোর্টসমেইল২৪/জেএম

 


শেয়ার করুন :


আরও পড়ুন

সাকিবের ব্যাটিংয়ে বরিশালের হ্যাটট্টিক জয়

সাকিবের ব্যাটিংয়ে বরিশালের হ্যাটট্টিক জয়

রিজওয়ানকে  চট্টগ্রামে হেলিকপ্টারে উড়িয়ে নিলো কুমিল্লা

রিজওয়ানকে চট্টগ্রামে হেলিকপ্টারে উড়িয়ে নিলো কুমিল্লা

ভারতের বোলারদের খেলে আরও আত্মবিশ্বাসী জাকির

ভারতের বোলারদের খেলে আরও আত্মবিশ্বাসী জাকির