নারী অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জিতলো ভারত

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:২৯ পিএম, ২৯ জানুয়ারি ২০২৩
নারী অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জিতলো ভারত

ইংল্যান্ডের মেয়েদের সহজে হারিয়ে আইসিসি নারী অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জিতলো ভারতীয় মেয়েরা। দক্ষিণ আফ্রিকার মাটিতে ইংল্যান্ডের মেয়েদের ৭ উইকেটে হারিয়ে দিয়েছে ভারতীেয় নারী দল।

রোববার (২৯ জানুয়ারি) টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ভারতীয় বোলারদের তোপের মুখে ১৭.১ ওভারে ৬৮ রানে গুটিয়ে যায় ইংল্যান্ড নারী দলের ইনিংস। জবাবে ব্যাট করতে নেমে ৩৬ বল বাকি থাকতেই ৭ উইকেটে জয় তুলে নেল ভারতীয় নারী দল।

ফাইনালে টস জিতে প্রথমে বোলিং নিয়ে অধিনায়কের সিদ্ধান্ত যথার্থ প্রমাণ করেন ভারতের বোলাররা। ১৭ দশমিক ১ ওভারে ইংল্যান্ডকে ৬৮ রানে অলআউট করে দেয় টিম ইন্ডিয়া।

ইংল্যান্ডের পক্ষে ব্যাট হাতে সর্বোচ্চ ১৯ রান করেন রায়ানা ম্যাকডোনাল্ড গে। এছাড়া মাত্র চারজন ব্যাটার দুই অংকের কোটা স্পর্শ করতে পারেন। বাকিরা বোলারদের সামনে ঠিকভাবে দাঁড়াতেই পারেননি।

ভারতের পক্ষে বল হাতে ২টি করে উইকেট নেন তিতাস সাধু-অর্চনা দেবী ও পাশ্ববী চোপড়া।

শিরোপা জয়ের জন্য মাত্র ৬৯ রানের টার্গেট খেলতে নেমে শুরুতেই চাপে পড়ে ভারতও। ২০ রানের মধ্যে দুই ওপেনারকে হারায় তারা। তবে তৃতীয় উইকেটে ৪৬ রানের জুটি গড়ে ভারতকে জয়ের দ্বারপ্রান্তে নিয়ে যান সৌম্য তিওয়ারি ও গঙ্গাদি তৃষা।

তৃষা ২৪ রানে ফিরলেও ৩৬ বল বাকি থাকতে ভারতের শিরোপা নিশ্চিত করে মাঠ ছাড়েন তিওয়ারি। তার ব্যাট থেকেও আসে অনবদ্য ২৪ রান। তিওয়ারি ও তৃষা ৩টি করে চার মারেন। এছাড়া ভারতের অধিনায়ক শেফালি ভার্মা ১৫ রান করেন।

দক্ষিণ আফ্রিকার মাটিতে অনুষ্ঠিত এবারের আসরে গ্রুপ পর্বে চ্যাম্পিয়ন হয়ে সুপার সিক্সে উঠলেও রান রেটে পিছিয়ে থাকার কারণে সেমি-ফাইনালে যেতে পারেনি বাংলাদেশ দল। ভাগ্য সহায় না হওয়ায় ভালো খেলেও দুঃখ নিয়ে দেশে ফিরতে হয়েছে জুনিয়র টাইগ্রেসদের।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

মেয়েদের বিশ্বকাপে অনন্য এক ইতিহাস গড়ছে আইসিসি

মেয়েদের বিশ্বকাপে অনন্য এক ইতিহাস গড়ছে আইসিসি

টেস্টের বর্ষসেরা স্টোকস

টেস্টের বর্ষসেরা স্টোকস

আইসিসির বর্ষসেরা ওয়ানডে একাদশে মিরাজ

আইসিসির বর্ষসেরা ওয়ানডে একাদশে মিরাজ

বিশ্বকাপে বাংলাদেশের মেয়েদের টানা দ্বিতীয় জয়

বিশ্বকাপে বাংলাদেশের মেয়েদের টানা দ্বিতীয় জয়