বিশ্বকাপে বাংলাদেশের মেয়েদের টানা দ্বিতীয় জয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:১৪ পিএম, ১৬ জানুয়ারি ২০২৩
বিশ্বকাপে বাংলাদেশের মেয়েদের টানা দ্বিতীয় জয়

অস্ট্রেলিয়াকে উড়িয়ে দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে যাত্রা শুরু করেছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ নারী ক্রিকেট দল। এবার বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কাকে হারিয়ে টানা দ্বিতীয় জয় তুলে নিলো বাংলাদেশের মেয়েরা। লঙ্কানদের বিপক্ষে ১০ রানের জয় পেয়েছে বাংলাদেশ। এ জয়ে সুপার টুয়েলভে পৌঁছে গেল বাংলাদেশ।

প্রত্যাশা ও স্বর্ণার জোড়া হাফ-সেঞ্চুরিতে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ২ উইকেটে ১৬৫ রানের বড় সংগ্রহ পায় বাংলাদেশ। প্রত্যাশা ৫৩ ও স্বর্ণা ৫০ রান করেন। জবাবে ২০ ওভারে ৪ উইকেটে ১৫৫ রান করে ম্যাচ হারে শ্রীলঙ্কা।

বেনোনির উইলোমুর পার্ক বি ফিল্ডে এ’ গ্রুপের ম্যাচে টস হেরে প্রথমে ব্যাটিং করতে নামে বাংলাদেশ। দলকে দারুণ এক সূচনা এনে দেন দুই ওপেনার প্রত্যাশা ও মিস্টি শাহা। ৬৭ বলে ৭৫ রান তুলেন তারা।

১২তম ওভারের প্রথম বলে দলীয় ৭৫ রানে আউট হন প্রত্যাশা। ৫টি চার ও ৩টি ছক্কায় ৪৩ বলে ৫৩ রান করে আউট হন তিনি। একই ওভারের তৃতীয় বলে প্যাভিলিয়নে ফেরা আরেক ওপেনার চার-ছক্কাহীন ২৪ বলের ইনিংসে ১৪ রান করেন।

দলীয় ৭৯ রানে দুই ওপেনারকে হারানোর পর দারুণ এক জুটি গড়েন দিলারা আকতার ও স্বর্ণা। শেষ ৫১ বলে অবিচ্ছিন্ন ৮৬ রান যোগ করেন তারা। তাতেই ২ উইকেটে ১৬৫ রানের বড় সংগ্রহ পায় বাংলাদেশ।

মারমুখী মেজাজে ১৭৯ স্ট্রাইক রেটে ২৮ বলে ৩টি চার ও ২টি ছক্কায় অপরাজিত ৫০ রান করেন স্বর্ণা। ৩টি চার ও ১টি ছক্কায় ২৭ বলে অপরাজিত ৩৬ রান করেন দিলারা।

শ্রীলঙ্কাকে ১৬৬ রানের টার্গেট দিয়ে প্রথম ওভারের চতুর্থ বলে উইকেট নেন বাংলাদেশের মারুফা। চতুর্থ ওভারে শ্রীলঙ্কা শিবিরে দ্বিতীয় আঘাত হানেন দিশা। ২৪ রানে ২ উইকেট হারানোর পর জোড়া হাফ-সেঞ্চুরিতে শ্রীলঙ্কাকে লড়াইয়ে রাখেন বিশমি গুনারত্নে ও দেউমি বিহঙ্গা। ৯৬ রানের জুটি গড়ে ফেলেন তারা।

১৭তম ওভারে গুনারত্নে ও বিহঙ্গার জুটি ভাঙেন মারুফা। ৪৪ বলে ৫৫ রান করা বিহঙ্গাকে নিজের দ্বিতীয় শিকার বানান মারুফা। এরপর আরও আত্মবিশ্বাসী হয়ে ওঠে বাংলাদেশ। শেষ পর্যন্ত শ্রীলঙ্কাকে ৪ উইকেটে ১৫৫ রানের বেশি করতে দেয়নি বাংলাদেশের বোলারার।

গুনারত্নে ৫৪ বলে ৬০ রানের অপরাজিত থাকেন। মারুফা ৪ ওভারে ১৯ রানে ২ উইকেট নেন। ম্যাচ সেরা হয়েছেন প্রত্যাশা।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

নিউজিল্যান্ডের কাছে হোয়াইটওয়াশ হলো বাংলাদেশ নারী দল

নিউজিল্যান্ডের কাছে হোয়াইটওয়াশ হলো বাংলাদেশ নারী দল

জ্যোতিদের প্রধান কোচ তিলকরত্নে

জ্যোতিদের প্রধান কোচ তিলকরত্নে

সমালোচনা করায় শাস্তি পেলেন সালাউদ্দিন

সমালোচনা করায় শাস্তি পেলেন সালাউদ্দিন

বিপিএলে তাইজুলের হাফ-সেঞ্চুরি

বিপিএলে তাইজুলের হাফ-সেঞ্চুরি