ইংল্যান্ড কেন বিশ্বচ্যাম্পিয়ন সেটা দেখাতে চায়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:১৪ পিএম, ০৮ মার্চ ২০২৩
ইংল্যান্ড কেন বিশ্বচ্যাম্পিয়ন সেটা দেখাতে চায়

কন্ডিশনের সুযোগ কাজে লাগিয়ে বাংলাদেশ বিশ্বের প্রায় সব বড় দলগুলোকে হারিয়েছে। এই কন্ডিশনেও ইংল্যান্ড ওয়ানডে ফরম্যাটে নিজেদের প্রমান করেছে। তারা বুঝিয়ে দিয়েছে কেন বিশ্বচ্যাম্পিয়ন।

এবার শুরু টি-টোয়েন্টি ফরম্যাটের লড়াই। এখানেও বিশ্বচ্যাম্পিয়ন তারা। বাংলাদেশের মাটিতে সেটাই প্রমাণ করার জন্য মুখিয়ে রয়েছে ইংলিশরা।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বৃহস্পবিার অনুষ্ঠিত হবে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ। ম্যাচটি শুরু হবে বেলা ৩টায়।

সিরিজ পূর্বসংবাদ সম্মেলনে এসে পেস বোলার ক্রিস ওকস বলেন, “আমরা যে বিশ্বচ্যাম্পিয়ন সেটা দেখানোর আরেকটি সুযোগ এসেছে। বিশ্বকাপের পর আমরা এখনো কোনো সিরিজ খেলিনি। এই ধরনের কন্ডিশনে আমাদের খেলতে হবে, এটার অন্য রকম রোমাঞ্চ আছে। ঘরের মাটিতে বাংলাদেশ সব সময় ভালো দল। তারা কি করতে পারে সবার জানা। তবে আশা করছি রোমাঞ্চকর এক সিরিজই হবে।”

প্রথম টি-টোয়েন্টি ম্যাচের উইকেট দেখে অবাক হয়েছে ইংল্যান্ড ক্রিকেট দল। যে উইকেটে তৃতীয় ও শেষ ওয়ানডে হয়েছে দুই দিনের ব্যবধানে সেই উইকেটেই হবে প্রথম টি-টোয়েন্টি। এমনটা সাধারণত দেখা যায় না।

জহুর আহমেদেও রয়েছে সাতটি উইকেট। তবে একই উইকেটে খেলা হওয়ার কারণ বুঝতে কারোরই বাকি থাকার কথা নয়। স্লো ও স্পিনাররা সুবিধা পাওয়ার কারণেই একই উইকেট বেছে নিয়েছে স্বাগতিকরা।

ওয়ানডেতে কন্ডিশনের সঙ্গে যেভাবে লড়াই করে জিতেছে ইংল্যান্ড, সেভাবে টি-টোয়েন্টি ফরম্যাটেও দেখাতে চায় তারা। ওকস বলেন, “উইকেটে যা দেখেছি তাতে খেলা কঠিন হবে। তবে এমন উইকেটেও আমরা খেলার জন্য মুখিয়ে আছি।”

তিনি বলেন, “উইকেট যা দেখেছি তাতে মন্থরই হবে। খেলা আগে শুরু হবে। শিশির থাকবে না। স্পিনারদের জন্য এই উইকেট সুবিধা থাকবে।”
তিনি বলেন, “চ্যালেঞ্জটা আমরা যারা পেসার আছি তাদের। এই উইকেটে সাফল্য পেতে বোলিং অনেক বৈচিত্র আনতে হবে। স্টাম্প বরাবর বল করতে হবে। গতির পরিবর্তন করে কাজে লাগাতে হবে।”
ওয়ানডে সিরিজের আগেও কন্ডিশন নিয়ে খুব বেশি আলোচনা হয়েছিল। একই সঙ্গে স্বাগতিকদের এগিয়ে রেখেছিলেন অনেকেই। তবে সফরকারীরা ওয়ানডের মতো টি ২০ সিরিজও জিতে নিতে চায়।
ওকস বলেন, ‘ঘরের মাটিতে বাংলাদেশ ভালো দল। ওয়ানডেতে তারা চ্যালেঞ্জ দেখিয়েছে।”
তিনি বলেন, “বেশ কয়েকজন নতুন খেলোয়াড় এসেছে। তারা ভীতিকর হতে পারে। তারা বিপিএলে ভালো করার কারণেই জাতীয় দলে সুযোগ পেয়েছে। আমরাও তাদের সম্পর্কে সব জানি না। কিছু বুঝে ওঠার আগেই হয়তো তারা ২০-৩০ রান করে ফেলতে পারে।”
স্পোর্টসমেইল২৪/জেএম


শেয়ার করুন :


আরও পড়ুন

বিশ্বচ্যাম্পিয়ন ও বাংলাদেশের পার্থক্য দেখতে চান হাথুরুসিংহে

বিশ্বচ্যাম্পিয়ন ও বাংলাদেশের পার্থক্য দেখতে চান হাথুরুসিংহে

মেসির বাবা ও বার্সা সভাপতির আলোচনা

মেসির বাবা ও বার্সা সভাপতির আলোচনা

টি-টেন লিগের সপ্তাম আসরের সূচি চূড়ান্ত

টি-টেন লিগের সপ্তাম আসরের সূচি চূড়ান্ত

হাথুরুর চোখে টি-টোয়েন্টিতে এগিয়েছে বাংলাদেশ

হাথুরুর চোখে টি-টোয়েন্টিতে এগিয়েছে বাংলাদেশ