এলপিএলে খেলতে শ্রীলঙ্কা গেলেন লিটন দাস

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৪৭ পিএম, ১২ আগস্ট ২০২৩
এলপিএলে খেলতে শ্রীলঙ্কা গেলেন লিটন দাস

কানাডায় গ্লোবাল টি-টোয়েন্টি খেলে কয়েকদিন আগেই দেশে ফিরে এসেছিলেন লিটন কুমার। তামিম ইকবাল অধিনায়ক থেকে সরে যাওয়ায় সেই তালিকায় ছিলেন লিটন। তবে সেটি আর হয়নি। এবার শ্রীলঙ্কায় লঙ্কান প্রিমিয়ার লিগ (এলপিএল) খেলতে গেলেন তিনি।

শ্রীলঙ্কার টি-টোয়েন্টি লিগ লঙ্কা প্রিমিয়ার লিগে (এলপিএল) লিটনের খেলার বিষয়ে আগে কোন তথ্য ছিল না। হঠাৎ করেই এলপিএল থেকে ডাক এসেছে লিটনের কাছে। আসন্ন এশিয়া কাপও শ্রীলঙ্কায় অনুষ্ঠিত হওয়ায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড ও (বিসিবি) মানা করেনি।

বিসিবির এনওসি নিয়েই শ্রীলঙ্কার উদ্দেশে বিমান ধরেছেন লিটন কুমার দাস। এলপিএলে সাকিব আল হাসানের দল গল টাইটানসের হয়ে টুর্নামেন্টের বাকি ম্যাচগুলো খেলবেন লিটন।

সাকিব ছাড়াও গল টাইটানসের হয়ে খেলছেন আরেক বাংলাদেশি ক্রিকেটার মোহাম্মদ মিঠুন। অর্থাৎ. এলপিএলে এখন একই দলের হয়ে মাঠে দেখা যেতে পারে বাংলাদেশের তিন ক্রিকেটারকে। যা দেশের বাইরে কোন ফ্র্যাঞ্চাইজিতে প্রথম কোন ঘটনা ঘটতে যাচ্ছে।

লিটন দাস শ্রীলঙ্কার উদ্দেশ্যে বিমান ধরার পর নিজেও বিষয়টি নিশ্চিত করেছেন। ফেসবুকে উড়োহাজাজে বসা অবস্থায় সেলফি পোস্ট করে লিখেন, ‌‘On the way to Colombo!’ একই সাথে হ্যাশ #LKD16 #lpl2023 ট্যাগ দিয়ে জানিয়ে দেন যে, এ যাত্রাটি এলপিএলের জন্যই।

কাানাডা গ্লোবাল টি-টোয়েন্টিতে সারে জাগুয়ারসের হয়ে খেলেছেন লিটন দাস। সেখানে ৮ ম্যাচ খেলে ৭ ইনিংসে ব্যাট করে ১৫২ রান করেছেন বাংলাদেশি এ ব্যাটার। শ্রীলঙ্কায় এশিয়া কাপের আগে এলপিএলের অভিজ্ঞাতা বাংলাদেশি ক্রিকেটারদের জন্য বেশ কাজে দেবে বলে আশা করা হচ্ছে।


শেয়ার করুন :