জিম্বাবুয়ে টি-টোয়েন্টি অধিনায়ক রাজা, নির্বাচক প্যানেলেও পরিবর্তন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:০৪ পিএম, ০৫ নভেম্বর ২০২৩
জিম্বাবুয়ে টি-টোয়েন্টি অধিনায়ক রাজা, নির্বাচক প্যানেলেও পরিবর্তন

সিকান্দার রাজাকে টি-টোয়েন্টি দলের নতুন অধিনায়ক নির্বাচন করেছে জিম্বাবুয়ে ক্রিকেট (জেডসি)। সম্প্রতি নামিবিয়ার সঙ্গে টি-টোয়েন্টি সিরিজে ৩-২ ব্যবধানে পরাজিত হওয়ার পর দলে ব্যাপক পরিবর্তন এনেছে জেডসি। একই সাথে নির্বাচক প্যানেলেও পরিবর্তন আনা হয়েছে।

যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে আগামী বছর অনুষ্ঠেয় সংক্ষিপ্ত ভার্সন টুর্নামেন্টে অংশগ্রহণের প্রত্যাশায় এমন পরিবর্তন এনেছে জিম্বাবুয়ে। এছাড়া চলতি মাসের শেষ দিকে আফ্রিকা অঞ্চলের বাছাইপর্বকে সামনে রেখে ধারাবাহিকতা ধরে রাখার জন্য ডেভিড হটনকেই কোচের দায়িত্বে রাখা হয়েছে।

যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের যৌথ আয়োজনে টি-টোয়েন্টি বিশ্বকাপে স্থান পাওয়ার প্রতি গুরুত্ব দিচ্ছে জিম্বাবুয়ে। বর্তমানে টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ের ১১তম স্থানে রয়েছে জিম্বাবুয়ে। অবশ্য ক্রিকেটের অন্য দুই ফরম্যাটে টেস্ট এবং ওয়ানডে’র নেতৃত্বে ক্রেইগ আরভিনকেই রেখেছে জিম্বাবুয়ে ক্রিকেট।

আরভিনের নেতৃত্বে ৩৮ ম্যাচে জিম্বাবুয়ের জয়ের হার ৫৪ শতাংশ। এটি জিম্বাবুয়ের যে কোন টি-টোয়েন্টি নেতৃত্বে সেরা। এর আগে চারটি টি-টোয়েন্টি ম্যাচে জিম্বাবুয়ের নেতৃত্ব দিয়েছেন রাজা।

অধিনায়ক ছাড়াও জিম্বাবুয়ের তিন সদস্যের নির্বাচক প্যানেলেও পরিবর্তন আনা হয়েছে। সাবেক পেসার ডেভিড মুতেন্দেরাকে আহ্বায়ক হিসেবে রেখে দেওয়া হলেও তার সাথে নতুন করে যোগ দিয়েছেন হটন ও সাবেক অধিনায়ক এলটন চিগুমবুরা।


শেয়ার করুন :