ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলবেন না ওয়ার্নার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৩৯ পিএম, ২১ নভেম্বর ২০২৩
ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলবেন না ওয়ার্নার

বিশ্বকাপ জয়ের পর স্বাগতিক ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন অস্ট্রেলিয়া ওপেনার ডেভিড ওয়ার্নার। ২৮ অক্টোবর থেকে শুরু হতে যাওয়া ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ওয়ার্নারকে নিয়েই দল ঘোষণা করেছিল অস্ট্রেলিয়া। তবে সিরিজটিতে না খেলার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের না খেললেও ডিসেম্বরে ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলবেন ওয়ার্নার।কারণ ওই সিরিজ দিয়ে টেস্ট ক্রিকেটকে বিদায় জানাবেন তিনি। ৩ জানুয়ারি শুরু হওয়া সিডনিতে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচই হবে ওয়ার্নারের ক্যারিয়ারের শেষ টেস্ট।

এদিকে, ওয়ার্নার না খেলায় তার জায়গায় টি-টোয়েন্টি দলে যুক্ত হয়েছেন ওয়ের্স্টান অস্ট্রেলিয়ার অলরাউন্ডার অ্যারন হার্ডি। এ বছরের আগস্টে দক্ষিণ আফ্রিকা সফরে ওয়ানডে ও টি-টোয়েন্টিতে অভিষেক হয়েছিলো হার্ডির।

হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়া স্পেনসার জনসনের জায়গায় দলে সুযোগ পেয়েছেন পেসার কেন রিচার্ডসন। এছাড়া ওয়ানডে বিশ্বকাপ দলে থাকা সাতজন খেলোয়াড়কে ভারতের বিপক্ষে সিরিজে রেখেছে অস্ট্রেলিয়া।

সংক্ষিপ্ত ভার্সনের এ সিরিজে অস্ট্রেলিয়া দলের নেতৃত্ব দিবেন ম্যাথু ওয়েড। সিরিজে বিশ্রামে থাকছেন অস্ট্রেলিয়ার প্রধান কোচ এন্ড্রু ম্যাকডোনাল্ড। তার জায়গায় ভারপ্রাপ্ত কোচ হিসেবে দলের দায়িত্ব পালন করবেন আন্দ্রে বোরোভেক।

ওয়ানডে বিশ্বকাপ জয়ের চারদিন পর ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শুরু করবে অস্ট্রেলিয়া। বিশাখাপত্মমে ২৩ নভেম্বর থেকে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। বিশ্বকাপ ফাইনালে ভারতকে ৬ উইকেটে হারিয়ে ষষ্ঠ শিরোপার স্বাদ নেয় অস্ট্রেলিয়া।

অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি দল
ম্যাথু ওয়েড (অধিনায়ক), জেসন বেহরেনডর্ফ, সিন এ্যাবট, টিম ডেভিড, নাথান এলিস, ট্রাভিস হেড, জশ ইংলিস, গ্লেন ম্যাক্সওয়েল, তানভির সাংহা, ম্যাট শর্ট, স্টিভ স্মিথ, মার্কাস স্টয়নিস, কেন রিচার্ডসন, অ্যারন হার্ডি ও এডাম জাম্পা।


শেয়ার করুন :