তিন পরিবর্তনে ‘শক্তিশালী’ নারী টি-টোয়েন্টি দল দিলো বিসিবি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৪৪ পিএম, ২৭ মার্চ ২০২৪
তিন পরিবর্তনে ‘শক্তিশালী’ নারী টি-টোয়েন্টি দল দিলো বিসিবি

সফররত অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দলের বিপক্ষে ওয়ানডে সিরিজে বাজে পারফর্মের সাথে হোয়াইটওয়াশের লজ্জা পেয়েছে বাংলাদেশ। তবে ওয়ানডে দল থেকে তিনটি পরিবর্তন এনে ‘শক্তিশালী’ টি-টোয়েন্টি দল দিলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। নিগার সুলতানা জ্যোতির নেতৃত্বে অস্ট্রেলিয়া নারী দলের বিপক্ষে মিরপুরে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ।

টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৫ সদস্যের নারী দল ঘোষণা করা হয়। মূল দলের সাথে আরও দু’জনকে স্ট্যান্ড বাই হিসেবে রাখা হয়েছে। বুধবার (২৭ মার্চ) রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে েএ দল ঘোষণা করে বিসিবি।

ওয়ানডে সিরিজের দল থেকে জায়গা হারিয়েছেন ফারজানা হক পিংকি, দিশা বিশ্বাস এবং নিশিতা আক্তার নিশি। তাদের জায়গা টি-টোয়েন্টি দলে ডাক পেয়েছেন ফারিহা ইসলাম তৃষ্ণা, শরিফা খাতুন এবং দিলারা আক্তার দোলা। বিসিবি বলছে, টি-টোয়েন্টি দলকে শক্তিশালী করার জন্য তাদের ডাকা হয়েছে।

টি-টোয়েন্টি দল নিয়ে নির্বাচক সাজ্জাদ আহমেদ শিপন বলেছেন, “দিশার চেয়ে টি-টোয়েন্টিতে তিষ্ণা এগিয়ে রয়েছেন। কারণ তিনি বাঁহাতি পেসার এবং বোলিংয়ে বৈচিত্র্য এনেছেন। এছাড়া পিংকির জায়গায় দোলাকে নেওয়া হয়েছে। তিনি একজন উইকেটরক্ষক-ব্যাটার। আমরা বিশ্বাস করি, টি-টোয়েন্টি ফরম্যাটে সফল হওয়ার (দিলারা আক্তার দোলা) প্রতিভা আছে। শরিফা খাতুন একজন অলরাউন্ডার, যিনি অফ-স্পিন বোলিং করেন এবং দেরিতে ব্যাট করেন। তিনি একজন টি-টোয়েন্টি বিশেষজ্ঞ হিসেবেও গড়ে উঠতে পারেন।”

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ৩১ মার্চ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে। এরপর ২ ও ৪ এপ্রিল সিরিজের বাকি দুটি টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে। সিরিজের সবগুলো টি-টোয়েন্টি দুপুর ১২টায় শুরু হবে।

বাংলাদেশ নারী টি-টোয়েন্টি দল
নিগার সুলতানা জয়ী (অধিনায়ক), নাহিদা আক্তার (সহ-অধিনায়ক), মুর্শিদা খাতুন, শোভনা মোস্তারি, সুমায়া আক্তার, ঝর্ণা আক্তার, রিতু মনি, রাবেয়া, সুলতানা খাতুন, ফাহিমা খাতুন, মারুফা আক্তার, ফারজানা আক্তার লিসা, ফারিহা ইসলাম তৃষ্ণা, শরিফা খাতুন এবং দিলারা আক্তার দোলা।

স্ট্যান্ড বাই- লতা মন্ডল, নিশিতা আক্তার নিশি।


শেয়ার করুন :