বেনেট-ক্যাম্পবেলের ঝড়ে জিম্বাবুয়ের পুঁজি ১৩৮ রান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৫৩ পিএম, ০৫ মে ২০২৪
বেনেট-ক্যাম্পবেলের ঝড়ে জিম্বাবুয়ের পুঁজি ১৩৮ রান

দলীয় রানের কোটা অর্ধশত পার করার আগেই ৫ উইকেট হারিয়ে বসেছিল জিম্বাবুয়ে। তবে ষষ্ঠ উইকেট জুটিতে টাইগার বোলারদের বিপক্ষে ৭৩ রানের জুটি গড়েন ব্রায়ান বেনেট এবং জোনাথন ক্যাম্পবেল। তাদের জুটির উপর ভর করেই ৭ উইকেটে ১৩৮ রানের সংগ্রহ গড়ে সফরকারীরা।

সিরিজের প্রথম ম্যাচের ন্যায় টস জিতে ফিল্ডিং বেছে নেওয়া নাজমুল হোসেন শান্তর সিদ্ধান্তকে বেশ ভালোভাবেই কাজে লাগিয়েছেন টাইগার বোলাররা। ব্যাট করতে নামা জিম্বাবুয়ের ইনিংসের চতুর্থ ওভারে উদ্বোধনী জুটি ভাঙে বাংলাদেশ।

বল হাতে নিজের প্রথম ওভারের শেষ বলে উইকেট তুলে নেন টাইগার পেসার তাসকিন আহমেদ। ফলে দলীয় ১৫ রানেই উদ্বোধনী জুটি হারায় জিম্বাবুয়ে। এরপর দলীয় ৩০ রানে দ্বিতীয়, ৩৬ রানে তৃতীয় ও চতুর্থ এবং ৪২ রানে পঞ্চম উইকেট হারায় সফরকারীরা।

অর্ধশত রানের আগেই ৫ উইকেট হারিয়ে বসা জিম্বাবুয়েকে খেলায় ফেরান ব্রায়ান বেনেট এবং জোনাথন ক্যাম্পবেল। দুজনে মিলে ৭৩ রানের জুটি গড়েন। দলীয় ১১৫ রানে জোনাথন ক্যাম্পবেল সাজঘরে ফিরেন।

প্যাভিলিয়নের পথ ধরার আগে ৪৫ রান করেন জোনাথন ক্যাম্পবেল। ২৪ বলে তার এ ইনিংসে চারটি চার ও ৩টি ছক্কার মার ছিল। এরপর ব্রায়ান বেনেট শেষ পর্যন্ত অপরাজিত থাকলেও তার সাথে আর কেউ বড় জুটি গড়তে পারেনি।

ব্যাট হাতে ২৯ বলে ৪৪ রানে অপরাজিত ছিলেন ব্রায়ান বেনেট। তার এ ইনিংসে ২টি চারের পাশাপাশি ৩টি ছক্কা ছিল।

বাংলাদেশের পক্ষে ‍২টি করে উইকেট শিকার করেন তাসকিন আহমেদ এবং রিশাদ হোসাইন। এছাড়া শরিফুল ইসলাম, মেহেদী হাসান এবং সাইফুদ্দিন একটি করে উইকেট নেন।



শেয়ার করুন :