হোয়াইটওয়াশই হলো বাংলাদেশ নারী দল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৪১ এএম, ৩০ অক্টোবর ২০১৯
হোয়াইটওয়াশই হলো বাংলাদেশ নারী দল

ছবি : পিসিবি

স্বাগতিক পাকিস্তানের কাছে তিন ম্যাচের টি-২০ সিরিজে হোয়াইটওয়াশ হলো বাংলাদেশ নারী ক্রিকেট দল। সিরিজের তৃতীয় ও শেষ টি-২০ ম্যাচে পাকিস্তানের কাছে ২৮ রানে হেরেছে সালমা খাতুনের দল।

সিরিজের প্রথম ম্যাচে ১৪ ও দ্বিতীয় ম্যাচে ১৫ রানে জয় পেয়েছিল পাকিস্তান। আর তৃতীয় ম্যাচে ২৮ রানের জয় তুলে নিয়ে ৩-০ ব্যবধানে সিরিজ জিতে নিল স্বাগতিক পাকিস্তান।

বুধবার (৩০ অক্টোবর) লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে তৃতীয় ও শেষ টি-২০ ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে পাকিস্তান। ইনিংসের দ্বিতীয় বলেই প্রথম উইকেট হারায় তারা। বাংলাদেশের পেসার জাহানারা আলম ব্যক্তিগত ২ রানে থামিয়ে দেন পাকিস্তানের ওপেনার আয়শা জাফরকে।

ষষ্ঠ ওভারের প্রথম বলে পাকিস্তান শিবিরে দ্বিতীয়বারের মত আঘাত হানেন ডান-হাতি পেসার পান্না ঘোষ। পাকিস্তানের অধিনায়ক বিসমাহ মারুফকে ৪ রানের বেশি করতে দেননি পান্না।
sportsmail24
তৃতীয় উইকেটে ৮৬ রানের জুটি গড়ে দলকে বড় স্কোরের পথ দেখান জাভেরিয়া খান ও উমাইমা সোহেল। জাভেরিয়া হাফ-সেঞ্চুরির স্বাদ পেলেও ৩১ রানে থামেন সোহেল। হাফ-সেঞ্চুরি তুলে ৪৮ বলে ৫৪ রানে আউট হন জাভেরিয়া।

দলীয় ১০১ রানে জাভেরিয়া-সোহেলের বিদায়ের পর বাংলাদেশ বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ২০ ওভারে ৭ উইকেটে ১১৭ রানের বেশি করতে পারেনি পাকিস্তান। বাংলাদেশের জাহানারা ৩টি ও রুমানা ২টি উইকেট নেন।

জয়ের জন্য ১১৮ রানের লক্ষ্যে ভালো শুরু করতে পারেনি বাংলাদেশ। ১২ রানেই ৪ উইকেট হারায় তারা। এরপর নিগার সুলতানা ও ফারজানা হকের ৫৩ রানের জুটিকে লড়াইয়ে ফিরে বাংলাদেশ। তবে নিগার ৩০ ও ফারজানা ২৭ রানে ফিরলে বাংলাদেশের হাল পরবর্তীতে আর কেউই ধরতে পারেননি।

শেষ পর্যন্ত ২০ ওভারে ৮ উইকেটে ৮৯ রানে গুটিয়ে গেলে তৃতীয় ও শেষ ম্যাচেও হার বরণ করে বাংলাদেশ।

সংক্ষিপ্ত স্কোর
পাকিস্তান : ১১৭/৭, ২০ ওভার (জাভেরিয়া ৫৪, সোহেল ৩১, জাহানারা ৩/১২)
বাংলাদেশ : ৮৯/৮, ২০ ওভার (নিগার ৩০, ফারজানা ২৭, আনাম ২/১০)
ফল : পাকিস্তান ২৮ রানে জয়ী।
সিরিজ : ৩-০ ম্যাচে সিরিজ জয় পাকিস্তানের।


শেয়ার করুন :


আরও পড়ুন

দ্বিতীয় ম্যাচেও হারলো বাংলাদেশ, পাকিস্তানের সিরিজ জয়

দ্বিতীয় ম্যাচেও হারলো বাংলাদেশ, পাকিস্তানের সিরিজ জয়

টি-২০ নারী বিশ্বকাপে কঠিন গ্রুপে বাংলাদেশ

টি-২০ নারী বিশ্বকাপে কঠিন গ্রুপে বাংলাদেশ

বাঘিনীদের জন্য বিসিবি‌র বিশেষ পরিকল্পনা

বাঘিনীদের জন্য বিসিবি‌র বিশেষ পরিকল্পনা

এগিয়ে যাচ্ছে নারী ক্রিকেট দল

এগিয়ে যাচ্ছে নারী ক্রিকেট দল