সরে দাঁড়ালেন বিশ্বকাপ জয়ী ক্যাসিয়াস

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৫৩ এএম, ১৭ জুন ২০২০
সরে দাঁড়ালেন বিশ্বকাপ জয়ী ক্যাসিয়াস

স্প্যানশ ফুটবল ফেডারেশনের (আরএফইএফ) সভাপতি পদে নির্বাচনের দৌঁড় থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন দেশটিকে বিশ্বকাপ শিরোপা এনে দেওয়া দলের অধিনায়ক ইকার ক্যাসিয়াস। করোনা সঙ্কটের কারণে এ নির্বাচনের প্রতিদ্বন্দ্বিতা থেকে সড়ে দাঁড়িয়েছেন তিনি।

সামাজিক যোগাযোগ মাধ্যমে পোর্তোর এ গোলরক্ষক জানান, ‘আমি আপনাদের অবগত করতে চাই যে, আমি আসন্ন আরএইএফ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা না করার সিদ্ধান্ত নিয়েছি। আমাদের দেশ এ মুহূর্তে সামাজিক, অর্থনৈতিক এবং স্বাস্থ্য সংক্রান্ত সঙ্কটের মধ্যে রয়েছে।’

ফেডারেশনের সভাপতি নির্বাচনের প্রতিদ্বন্দ্বিতা থেকে নিজেকে প্রত্যাহার করার সিদ্ধান্ত নেওয়ার কথা এভাবেই জানান ৩৯ বছর বয়সি এই ফুটবল তারকা।

কোভিড -১৯ ভাইরাসের শিকার হয়ে স্পেনে এখনো ২৭ হাজারেরও বেশি নাগরিক মারা গেছেন। প্রাণঘাতি এই ভাইরাসের কারণে নির্বাচনকে তিনি দ্বিতীয় স্থানে নামিয়ে এনেছেন।

২০১০ সালে স্পেনকে প্রথম বিশ্বকাপ ফুটবলের শিরোপা এনে দেওয়া অধিনায়ক ক্যাসিয়াস গত ফেব্রুয়ারিতে স্প্যানিশ ফেডারেশনের সভাপতি পদে নির্বাচনে অংশ নেওয়ার ঘোষণা দেন। তবে এখন তার এই পিছু হাঁটায় ১৭ আগস্টের নির্বাচনে রুবিয়ালেসের পথটি অনেকটাই পরিষ্কার হয়ে গেল।

স্পেন জাতীয় দলের হয়ে ১৬৭টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন ক্যাসিয়াস। তার নেতৃত্বে স্প্যানিশ ফুটবল দল জয় করেছে ২০০৮ ও ২০১২ ইউরো ফুটবলেরও শিরোপা। দেশটির জায়ান্ট ক্লাব রিয়াল মাদ্রিদের হয়ে তিনি অংশ নিয়েছেন ৭০০ টিরও বেশি ম্যাচ।

২০১৫ সালে পোর্তোতে যোগ দেওয়ার আগে ওই ক্লাবকে তিনি এনে দিয়েছেন ৫টি লা লিগা ও তিনটি চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা। ২০০৮ সাল থেকে ২০১২ পর্যন্ত টানা ৫ বছর ফিফা ফিফপ্রো বিশ্ব একাদশে স্থান পাওয়া এই ফুটবল তারকা ২০১৯ সালের মে মাসে অনুশীলন করার সময় হৃদরোগে আক্রান্ত হয়েছিল। এরপর থেকে আর প্রতিদ্বন্দ্বিতামূলক কোন খেলায় অংশ নেননি ক্যাসিয়াস।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

লা লিগার আবেদনে স্পেনের সম্মতি, ফিরছে ফুটবল

লা লিগার আবেদনে স্পেনের সম্মতি, ফিরছে ফুটবল

স্বাস্থ্য উপকরণ ও স্বাস্থ্যকর্মীদের জন্য প্রয়োজনীয় সরঞ্জাম দিলেন রামোস

স্বাস্থ্য উপকরণ ও স্বাস্থ্যকর্মীদের জন্য প্রয়োজনীয় সরঞ্জাম দিলেন রামোস

পিকে-রামোসদের ৬ কোটি টাকার তহবিল গঠন

পিকে-রামোসদের ৬ কোটি টাকার তহবিল গঠন

ছিলেন রেফারি, করোনা লড়াইয়ে এখন তিনি নার্স

ছিলেন রেফারি, করোনা লড়াইয়ে এখন তিনি নার্স