হুমকিতে সেভিয়ার চ্যাম্পিয়নস লিগের ভাগ্য

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৫৮ এএম, ১৭ জুন ২০২০
হুমকিতে সেভিয়ার চ্যাম্পিয়নস লিগের ভাগ্য

লেভান্তের বিপক্ষে ম্যাচের শেষ মুহূর্তে দিয়েগো কার্লোসের আত্মঘাতি গোলে ১-১ গোলে ড্র করে সেভিয়া। আর তাতে হুমকির মধ্যে পড়ে গেল সেভিয়ার আগামী মৌসুমের চ্যাম্পিয়নস লিগে খেলার সম্ভাবনা।

পয়েন্ট তালিকার তৃতীয় অবস্থানে থাকা জুলেন লোপেতেগুই’র শিষ্যরা এখনও অবশ্য তালিকার পঞ্চম স্থানে থাকা গেটাফের চেয়ে ৫ পয়েন্টে এগিয়ে রয়েছে। আর নিকটতম প্রতিদ্বন্দ্বী রিয়াল সোসিয়েদাদের চেয়ে ৪ পয়েন্টে এগিয়ে। অবশ্য ওই দলগুলোর হাতে রয়েছে বাড়তি একটি করে ম্যাচ।

পাঁচবারের ইউরোপা লিগ বিজয়ী সেভিয়া সর্বশেষ চাম্পিয়নস লিগে খেলেছিল ২০১৭-১৮ মৌসুমে। অবশ্য তাদের ধারে কাছেই রয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ, ভ্যালেন্সিয়া, গ্রানাডা ও ভিয়ারিয়াল। ওই ক্লাবগুলোও তীব্র প্রতিদ্বন্দ্বিতা চালিয়ে যাচ্ছে শীর্ষ চারে জায়গা করে নেওয়ার জন্য।

গোল শূন্য প্রথমার্ধ শেষ হওয়া ম্যাচের দ্বিতীয়ার্ধের খেলা শুরুর প্রথম মিনিটেই এগিয়ে যায় সেভিয়া। সাবেক বার্সেলোনা তারকা মুনির এল হাদ্দাদির অসাধারণ যোগানের বল এক টোকাতেই জালে জড়িয়ে দেন ডাচ স্ট্রাইকার লুক ডি জং। এটি ছিল চলতি লিগে তার ষষ্ঠ গোল। এর আগে অবশ্য প্রথমার্ধে ফ্রি কিক থেকে হাদ্দাদির চমৎকার ক্রসের বল অল্পের জন্য ক্রসবার উচিয়ে বাইরে চলে গিয়েছিল।

পিছিয়ে পড়ার পর লেভান্তে শেষ দিকে বেশ চাপ সৃষ্টি করেই খেলেছে। তবে তাতে গোলের দেখা পায়নি। শেষ পর্যন্ত ম্যাচের ৮৭তম মিনিটে সেন্টার ব্যাক কার্লোসের আত্মঘাতি গোলে হতভম্ব হয় সেভিয়া। গোলরক্ষক থমাস ভাসলিকের সঙ্গে ভুল বুঝাবুঝিতেই এমন বিপত্তি। ফলে ১-১ গোলের সুবাদে শেষ পর্যন্ত পয়েন্ট ভাগাভাগি করতে বাধ্য হয় সেভিয়া।

অপরদিকে ১২তম স্থানে থাকা লেভান্তে রেলিগেশন জোন থেকে ১০ পয়েন্টের নিরাপদ দূরত্বে চলে এসেছে। লিগে তাদের আরও ৯ ম্যাচ খেলতে হবে। সোমবার (১৪ জুন) অনুষ্ঠিত দিনের শেষ ম্যাচে স্বাগতিক রিয়াল বেতিসের বিপক্ষে ২-২ গোলে ড্র করেছে গ্রানাডা। মূলত গ্রানাডাকে পরাজয়ের হাত থেকে রক্ষা করেছে রবার্তো সলদাদো।

কার্লোস ফার্নান্দেজের লক্ষ্যভেদে ২৯তম মিনিটে এগিয়ে যায় গ্রনাডা। কিন্তু শেষ ভাগে এসে নাটকীয় মোড় নিতে থাকে ম্যাচের ফলাফলে। শেষ ৫ মিনিটের মধ্যে গোল হয়েছে তিনটি। ৮৫তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে স্বাগতিক বেতিসকে সমতায় ফিরিয়ে আনেন সার্জিও ক্যানালেস।

তিন মিনিট পর ৮৮ মিনিটে ক্রিস্টিয়ান টেলোর গোলে ২-১ গোলের লিড নিয়ে নেয় স্বাগতিকরা। ম্যাচের শেষ মিনিটে (৯০ মি.) সলদাদো সমতাসূচক গোল করে পরাজয়ের হাত থেকে রক্ষা করেন গ্রানাডাকে। বদলি হিসেবে মাঠে নেমেছিলেন ৩৫ বছর বয়সী সাবেক এই স্প্যানিশ স্ট্রাইকার। এই জয়ের ফলে ভিয়ারিয়ালের চেয়ে এগিয়ে তালিকার অষ্টম স্থান দখলে রেখেছে গ্রানাডা।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

জেমি ডে’র সাথে চুক্তি নবায়ন করলো বাফুফে

জেমি ডে’র সাথে চুক্তি নবায়ন করলো বাফুফে

মাঠে ফিরছে প্রিমিয়ার লিগ, শিরোপার দ্বারপ্রান্তে লিভারপুল

মাঠে ফিরছে প্রিমিয়ার লিগ, শিরোপার দ্বারপ্রান্তে লিভারপুল

সরে দাঁড়ালেন বিশ্বকাপ জয়ী ক্যাসিয়াস

সরে দাঁড়ালেন বিশ্বকাপ জয়ী ক্যাসিয়াস

ছয় মিনিটে ৩ গোল, পয়েন্ট ভাগভাগি গ্রানাডা-বেতিসের

ছয় মিনিটে ৩ গোল, পয়েন্ট ভাগভাগি গ্রানাডা-বেতিসের