৫ অক্টোবর বন্ধ ইউরোপের ট্রান্সফার উইন্ডো

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:১৬ পিএম, ২০ জুন ২০২০
৫ অক্টোবর বন্ধ ইউরোপের ট্রান্সফার উইন্ডো

গ্রীষ্মকালীন ইউরোপীয়ান ট্রান্সফার উইন্ডো ৫ অক্টোবর থেকে বন্ধ হচ্ছে। এছাড়া ২০ অক্টোবর থেকে ২০২০-২১ মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগ এবং এর দুদিন পর ইউরোপা লিগের গ্রুপ পর্বের খেলা শুরু হবে। ভিডিও কনফারেন্সের মাধ্যমে কার্যনির্বাহী কমিটির বৈঠক শেষে ইউরোপীয়ান ফুটবলের সর্বোচ্চ সংস্থা উয়েফা এসব তথ্য নিশ্চিত করেছে।

ইউরোপীয়ান গ্রীষ্মকালীন ট্রান্সফার উইন্ডো সাধারণত সেপ্টেম্বরের শুরুতে বন্ধ হয়ে যায়। যদিও সব দেশ এ তারিখ অনুসরণ করে না। করোনাভাইরাসের কারণে মধ্য মার্চ থেকে বন্ধ হওয়া বিশ্বের প্রায় সব দেশেই ফুটবল এখনো ঠিকভাবে মাঠে ফিরতে পারেনি।

ফিফা ইতোমধ্যেই অনুমতি দিয়েছে বিলম্বে শেষ হওয়া মৌসুমগুলো চার সপ্তাহ পর্যন্ত বাড়াতে পারবে তাদের ট্রান্সফার উইন্ডো। যদিও এ সময়ের মধ্যে নতুন চুক্তিভুক্ত খেলোয়াড়রা পরের মৌসুম শুরুর আগে মাঠে নতুন ক্লাবের হয়ে মাঠে নামতে পারবেন না।

এদিকে দেরিতে শুরু হওয়ায় ইংলিশ প্রিমিয়ার লিগ ও স্প্যানিশ লা লিগা জুলাইয়ের আগে শেষ হচ্ছে না। ইতালিয়ান সিরি-এ লিগ শেষ হতে আগস্ট মাস চলে আসবে।

এর আগে বুধবার উয়েফা ঘোষণা দিয়েছিল, এবারের মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগের ফরম্যাটে পরিবর্তন করে ‘ফাইনাল এইট’ নিয়ে লিসবনে ১২ থেকে ২৩ আগস্ট পর্যন্ত সরাসির নকআউট ফরম্যাটে অনুষ্ঠিত হবে। একইভাবে ইউরোপা লিগেও একই ফরম্যাট অনুসরণ করা হবে। জার্মানির চারটি শহরে এ ম্যাচগুলো অনুষ্ঠিত হবে। ২১ আগস্ট কোলনে অনুষ্ঠিত হবে ফাইনাল।

এছাড়া নারী চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচগুলোও সরাসরি নকআউট পদ্ধতিতে ২১ থেকে ৩০ আগস্ট স্পেনের বিলবাও ও সেবাস্টিয়ানে অনুষ্ঠিত হবে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ক্ষতি পুষাতে আগেভাগে বিপিএল চান ফুটবলাররা

ক্ষতি পুষাতে আগেভাগে বিপিএল চান ফুটবলাররা

বার্সেলোনার সাথে আইনি লড়াইয়ে হার, নেইমারের জরিমানা

বার্সেলোনার সাথে আইনি লড়াইয়ে হার, নেইমারের জরিমানা

খেলোয়াড়দের কোয়ারেন্টাইন শিথিল করলো ইতালি

খেলোয়াড়দের কোয়ারেন্টাইন শিথিল করলো ইতালি

ম্যানচেস্টার সিটি ছাড়ছেন সানে

ম্যানচেস্টার সিটি ছাড়ছেন সানে