বার্সেলোনার সাথে আইনি লড়াইয়ে হার, নেইমারের জরিমানা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৫২ পিএম, ১৯ জুন ২০২০
বার্সেলোনার সাথে আইনি লড়াইয়ে হার, নেইমারের জরিমানা

বোনাসের দাবিতে বার্সেলোনার বিরুদ্ধে করা মামলার আইনি লড়াইয়ে হেরে গেলেন পিএসজির ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমার জুনিয়র। বার্সেলোনার কাছে আইনি লড়াইয়ে হেরে যাওয়ায় বোনাস পাওয়ার পরিবর্তে উল্টো ৬.৭ মিলিয়ন ইউরো (যা বাংলাদেশি টাকায় ৬৭ লাখ) জরিমানা দিতে হচ্ছে তাকে।

শুক্রবার (১৯ জুন) এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে বর্তমান লা লিগা চ্যাম্পিয়ন বার্সেলোনা। তবে নেইমারের পক্ষ থেকে এখনও কোন মন্তব্য পাওয়া যায়নি।

২০১৬ সালে বার্সেলোনার সঙ্গে চুক্তি নবায়ন করেন নেইমার। ওই চুক্তি অনুযায়ী ২০১৭ সালের জুলাইয়ে বোনাস পাওয়ার কথা ছিল। তার আগেই ২২২ মিলিয়ন ইউরোর ট্রান্সফার ফি’র বিশ্বরেকর্ড গড়ে ক্যাম্প ন্যু ছেড়ে পিএসজিতে পাড়ি জমান নেইমার। পাঁচ বছরের চুক্তি, অথচ এক বছর না যেতেই ক্লাব ছাড়ায় বোনাসের বাকি অংশ দিতে অস্বীকৃতি জানায় বার্সেলোনা।

কিন্তু জুলাই পর্যন্ত বার্সায় থাকায় আগের চুক্তি অনুসারে কাতালান জায়ান্টদের কাছে বোনাসের ৪৩.৬ মিলিয়ন ইউরো দাবি করেন তিনি। এজন্য বার্সার বিরুদ্ধে তিনি মামলাও করেন। অবশেষে শুক্রবার (১৯ জুন) তার রায় দেয় বার্সেলোনার সামাজিক আদালত ১৫। যেখানে বার্সেলোনার কাছে আইনি লড়াইয়ে হেরে উল্টো ৬.৭ মিলিয়ন ইউরো (যা বাংলাদেশি টাকায় ৬৭ লাখ) জরিমানা গুনতে হচ্ছে তাকে।

বার্সেলোনার পক্ষ থেকে আনুষ্ঠানিক বিবৃতিতে বলা হয়েছে, ‘সর্বশেষ চুক্তির বোনাস নিয়ে নেইমার ও বার্সেলোনার মধ্যে চলমান মামলায় আজ বার্সেলোনার সামাজিক আদালত ১৫ যে রায় দিয়েছে তাতে বার্সেলোনা সন্তুষ্টি প্রকাশ করছে। এ রায়ে খেলোয়াড়ের ৪৩.৬ মিলিয়ন ইউরো পাওয়ার দাবি খারিজ করে দেওয়া হয়েছে এবং বার্সেলোনার অধিকাংশ যুক্তি মেনে নেওয়া হয়েছে। এর ফলে ক্লাবকে ৬.৭ মিলিয়ন ইউরো ফেরত দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।’

দীর্ঘ আইনি লড়াই সত্ত্বেও গত বছর নেইমারকে কেনার সবরকম চেষ্টাই করেছিল বার্সেলোনা। এমনকি নেইমার নিজেও পিএসজির অনুশীলনে হাজির না হয়ে বার্সেলোনায় ফেরার ইঙ্গিত দিয়ে রেখেছিলেন। বার্সেলোনা ও পিএসজির মাঝে চুক্তি না মেলায় বার্সেলোনায় ফেরা হয়নি নেইমারের।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

সরে গেল ব্রাজিল, বিড করবে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড ও জাপান

সরে গেল ব্রাজিল, বিড করবে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড ও জাপান

স্বস্তির জয়ে শীর্ষস্থান ধরে রাখলো বার্সেলোনা

স্বস্তির জয়ে শীর্ষস্থান ধরে রাখলো বার্সেলোনা

পিএসজিতে ফিরলে নেইমারের কোয়ারেন্টাইন বাধ্যতামূলক

পিএসজিতে ফিরলে নেইমারের কোয়ারেন্টাইন বাধ্যতামূলক

নেইমারের বিরুদ্ধে সমকামী অধিকার কর্মীর মামলা

নেইমারের বিরুদ্ধে সমকামী অধিকার কর্মীর মামলা