লেভানডোভস্কির রেকর্ডে বায়ার্নের জয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৪৯ এএম, ২১ জুন ২০২০
লেভানডোভস্কির রেকর্ডে বায়ার্নের জয়

করোনার কারণে লিগ বন্ধ হয়ে যাওয়ার আগে যেখান থেকে শেষ করেছিল বায়ার্ন, করোনা পরবর্তী সময়ে ঠিক সেখান থেকেই যেন শুরু করেছে বাভারিয়ানরা। চ্যাম্পিয়ন হওয়ার পরবর্তী বুন্দেসলিগার ম্যাচে ফ্রেইবুর্গকে ৩-১ গোলে হারিয়েছে বাভারিয়ানরা।

শনিবার (২০ জুন) ঘরের মাঠ অ্যালিয়াঞ্জ অ্যারেনায় ফ্রেইবুর্গকে আতিথেয়তা দেয় স্বাগতিক বায়ার্ন মিউনিখ। শুরু থেকেই ফ্রেইবুর্গকে চেপে ধরে স্বাগতিকরা। তার ফল পেতেও খুব একটা দেরি করতে হয়নি বাভারিয়ানদের। যেখানের ১৫তম মিনিটে রবার্ট লেভানডোভস্কির পাস থেকে ফ্রেইবুর্গের জালে বল জড়িয়ে দলকে ১-০ গোলের লিড এনে দেন জোসুয়া কিমিচ।

এর ৯ মিনিট পরে গোল ব্যবধান দ্বিগুণ করেন রবার্ট লেভানডোভস্কি। ২৪তম মিনিটে নিজের প্রথম গোল আদায় করে নেন এই পোলিশ তারকা। প্রথমে লেয়ন গোরেটস্কার শট গোলরক্ষক প্রতিহত করলেও ধরে রাখতে পারেনি লেভানডোভস্কির ফিরতি শট।

৩৩ মিনিটে সফরকারীদের হয়ে লুকাস হোলার একটি গোল করলে তাতে কেবল ব্যবধানই কমেছে, আটকাতে পারেনি বাভারিয়ানদের জয়। বরং ৩৭তম মিনিটে নিজের জোড়া গোল পূর্ণ করে দলের জয় নিশ্চিত করেন লেভানডোভস্কি।

ম্যাচে নিজের প্রথম গোল করে বিদেশি খেলোয়াড় হিসেবে এক আসরে সর্বোচ্চ গোলের রেকর্ড গড়লেন লেভানডোভস্কি। ২০১৬-১৭ মৌসুমে বরুসিয়া ডর্টমুন্ডের হয়ে ৩১ গোল করে রেকর্ডটি গড়েছিলেন গ্যাবনের পিয়েরে-এমেরিক অবামেয়াং।

চার দিন আগে শিরোপা নিশ্চিত করার ম্যাচে জয়সূচক গোলে রেকর্ডটি ছুঁয়েছিলেন রবার্ট লেভানডোভস্কি। লিগে সর্বোচ্চ গোলদাতা এদিন নিজের ৩৩তম গোল করেন। সব প্রতিযোগিতা মিলে এই মৌসুমে ৪১ ম্যাচে ৪৮টি গোল করেছেন তিনি।

লিগে ৩৩ ম্যাচে ২৫ জয় ও চার ড্রয়ে রেকর্ড ৩০ বারের চ্যাম্পিয়নদের পয়েন্ট ৭৯। এর আগে মঙ্গলবার (১৬ জুন) ভার্ডার ব্রেমেনকে ১-০ গোলে হারিয়ে শিরোপা নিশ্চিত করে বায়ার্ন।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বায়ার্নের টানা অষ্টম শিরোপা জয়

বায়ার্নের টানা অষ্টম শিরোপা জয়

শেষ মুহূর্তের গোলে বায়ার্নের জয়

শেষ মুহূর্তের গোলে বায়ার্নের জয়

লেভানডোভস্কির গোলে জার্মান কাপের ফাইনালে বায়ার্ন

লেভানডোভস্কির গোলে জার্মান কাপের ফাইনালে বায়ার্ন

শিরোপা জয়ে আরও একধাপ এগিয়ে গেল বায়ার্ন

শিরোপা জয়ে আরও একধাপ এগিয়ে গেল বায়ার্ন