শেষ মুহূর্তের গোলে বায়ার্নের জয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:১৭ পিএম, ১৪ জুন ২০২০
শেষ মুহূর্তের গোলে বায়ার্নের জয়

করোনার পরবর্তী সময়ে মাঠে ফিরে অপ্রতিরোধ্য রুপে আবির্ভূত বায়ার্ন মিউনিখ। করোনাকে ছাপিয়ে নতুন করে বুন্দেসলিগা শুরুর পর টানা ষষ্ঠ ও সব প্রতিযোগিতা মিলিয়ে সপ্তম জয়ের মুখ দেখলো বায়ার্ন। তবে ঘরের মাঠে বরুসিয়া মনশেনগ্লাডবাখের বিপক্ষে কষ্টার্জিত জয় তুলতে হয়েছে বর্তমান চ্যাম্পিয়নদের।

শেষ মুহূর্তে লেয়ন গোরেটস্কারের গোলে জয় তুলে নেয় বায়ার্ন। আর তাতে শিরোপা জিততে আরও এক ধাপ এগিয়ে গেল বর্তমান চ্যাম্পিয়নরা।

শনিবার (১৩ মার্চ) নিজেদের ঘরের মাঠ আলিয়াঞ্জ অ্যারেনায় বরুসিয়া মনশেনগ্লাডবাখের মুখোমুখি হয় বায়ার্ন। কার্ডের কারণে আক্রমণভাগের সেরা দুই খেলোয়াড় রবার্তো লেভানডফস্কি ও টমাস মুলার না থাকলেও প্রতিপক্ষকে শুরু থেকেই সফরকারীদের চাপে রাখে স্বাগতিকরা। একবারে ছেড়ে কথা বলেনি মনশেনগ্লাডবাখও।

১৬তম মিনিটে ইউনাস হোফমান বায়ার্নের জালে বল জড়ালেও তা ভিএআরের কল্যাণে বাতিল হয়। তার ১০ মিনিট পরেই গোলরক্ষকের ভুলে পাল্টা গোল হজম করতে হয় বরুসিয়াকে। ভুল পাসে প্রতিপক্ষের জসুয়া জিরকসির পায়ে বল তুলে দেন ইয়ান সোম। আর তাতে গোলরক্ষককে একা পেয়ে বল জালে জড়াতে বেগ হয়নি ১৯ বছর বয়সী এই ফরোয়ার্ডের।

৩৭তম মিনিটে বাজামা পাভার্দের আত্মঘাতী গোলে ম্যাচে সমতায় ফেরে বরুসিয়া। ডান দিক থেকে আসা ক্রস বিপদমুক্ত করতে গিয়ে নিজেদের জালে বল জড়িয়ে দেন বায়ার্নের এই ডিফেন্ডার।

৮৬তম মিনিটে জয়সূচক গোলের দেখা পায় তারা। পাভার্দের বাড়ানো বল ডান পায়ের শটে জালে জড়িয়ে দেন জার্মান মিডফিল্ডার গোরেটস্কা। স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে বায়ার্ন।

এ জয়ে ৩১ ম্যাচে ৭৩ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরও মজবুত করলো বায়ার্ন । আর ৬৬ পয়েন্ট নিয়ে দুইয়ে বরুসিয়া ডর্টমুন্ড। শেষ তিন ম্যাচে আর একটি জয় পেলে অন্য কোনো হিসেব ছাড়াই টানা অষ্টমবারের মতো লিগ চ্যাম্পিয়ন ঘরে তুলবে জার্মানির সফলতম ক্লাবটি।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

জয় দিয়ে প্রত্যাবর্তন রাঙালো বার্সেলোনা

জয় দিয়ে প্রত্যাবর্তন রাঙালো বার্সেলোনা

ট্রান্সফার উইন্ডো খোলার অনুমতি দিল ফিফা

ট্রান্সফার উইন্ডো খোলার অনুমতি দিল ফিফা

করোনায় নড়েনি ফিফার র‌্যাংকিং, পূর্বের স্থানেই বাংলাদেশ

করোনায় নড়েনি ফিফার র‌্যাংকিং, পূর্বের স্থানেই বাংলাদেশ

রোনালদোর পেনাল্টি মিস, তবুও ফাইনালে জুভেন্টাস

রোনালদোর পেনাল্টি মিস, তবুও ফাইনালে জুভেন্টাস