ফেরার দিনে হোঁচট খেল লিভারপুল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৪১ এএম, ২২ জুন ২০২০
ফেরার দিনে হোঁচট খেল লিভারপুল

করোনার কারণে ইংলিশ প্রিমিয়ার লিগ বন্ধ হয়ে যাওয়ার প্রায় তিন মাস পর খেলতে নামে বর্তমান টেবিল টপার লিভারপুল। ফেরার ম্যাচে সিটি ডার্বিতে এভারটনের বিপক্ষে হোঁচট খেল ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা। এভারটনের মাঠে পয়েন্ট হারিয়েছে ক্লপ শিষ্যরা।

রোববার (২১ জুন) রাতে অনুষ্ঠিত মার্সিসাইড ডার্বিটির ম্যাচটিতে এভারটনের বিপক্ষে গোলশূন্য ড্র করেছে লিভারপুল। চলতি মৌসুমে যা কি-না অলরেডদের দ্বিতীয় ড্র। তাতে শিরোপা জয়ে খুব একটা বাঁধা হচ্ছে না তাদের। কারণ শিরোপার থেকে এখন আর খুব একটা দূরে নয় লিভারপুল। নিজেদের পরের ম্যাচে জিতলে ও ম্যান সিটি পরের ম্যাচে পয়েন্ট হারালেই লিগ শিরোপা ঘরে তুলতে পারবে ক্লপের শিষ্যরা।

ম্যাচ জুড়ে বলের নিয়ন্ত্রণে এগিয়ে থাকলেও এভারটনের জমাট রক্ষণ ভাঙতে পারেনি অলরেডরা। ম্যাচের ৬৭ শতাংশ সময় বল নিজেদের দখলে রাখে তারা। তবে পুরো ম্যাচ জুড়ে গোলমুখে মাত্র তিনটি শট রাখতে পারে মানে-ফিরমিনোরা।

ম্যাচের দশম মিনিটে তাকুমির নেওয়া শট হতাশ করে লিভারপুল ভক্তদের। ৩০ মিনিটে আরেকবার হতাশ করেন ট্রেন্ট-অ্যালেকজ্যান্ডার আর্নল্ড। দুই মিনিট বাদে সুযোগ পায় এভারটনও। কিন্ত রিশার্লিসনের হেড লক্ষ্যভ্রষ্ট হলে তারাও এগিয়ে যেতে পারেনি।

শেষ পর্যন্ত গোল শূন্যতে শেষ হয় ম্যাচের নির্ধারিত সময়। এরপর যোগ করা সময়েও কোনো গোল না আসলে পয়েন্ট হারিয়ে মাঠ ছাড়তে হয় লিভারপুলকে।

দিনের অন্য ম্যাচে অ্যাস্টন ভিলার মাঠ ভিলা পার্কে পিছিয়ে পড়ার পর ঘুরে দাঁড়িয়ে ২-১ গোলে জিতেছে চেলসি। প্রথমার্ধে পিছিয়ে পড়া দলকে ক্রিস্টিয়ান পুলিসিচ সমতায় ফেরানোর পর জয়সূচক গোল এনে দেন ফরাসি ফরোয়ার্ড অলিভিয়ে জিরুদ।

চলতি লিগে ৩০ ম্যাচে ২৭ জয় ও দুই ড্রয়ে ৮৩ পয়েন্ট নিয়ে সবার উপরে আছে লিভারপুল। ২৯ ম্যাচ খেলে ৬০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে ম্যানচেস্টার সিটি। ৫৪ পয়েন্ট নিয়ে তিনে আছে লেস্টার সিটি। ৩০ ম্যাচে ১৫ জয় ও ৬ ড্রয়ে ৫১ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে চেলসি। ৪৬ পয়েন্ট নিয়ে পাঁচে আছে ম্যানচেস্টার ইউনাইটেড।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

করোনায় মারা গেলেন ফুটবল কিংবদন্তী রাধি

করোনায় মারা গেলেন ফুটবল কিংবদন্তী রাধি

বুন্দেসলিগার বর্ষসেরা উদীয়মান খেলোয়াড় আলফনসো ডেভিস

বুন্দেসলিগার বর্ষসেরা উদীয়মান খেলোয়াড় আলফনসো ডেভিস

ব্রাইটনের কাছেও ধরা খেল আর্সেনাল

ব্রাইটনের কাছেও ধরা খেল আর্সেনাল

ভ্যালাডোলিডকে হারিয়ে শীর্ষ চারে অ্যাথলেটিকো মাদ্রিদ

ভ্যালাডোলিডকে হারিয়ে শীর্ষ চারে অ্যাথলেটিকো মাদ্রিদ