গোল উৎসবে জুভেন্টাস, শীর্ষস্থান পাকাপোক্ত

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:০৫ এএম, ২৭ জুন ২০২০
গোল উৎসবে জুভেন্টাস, শীর্ষস্থান পাকাপোক্ত

ছবি : জুভেন্টাস

পয়েন্ট টেবিলের তলানির দিকে থাকা লেচ্চেকে পেয়ে গোল উৎসবে মেতে উঠেছিল জুভেন্টাস। ক্রিস্টিয়ানো রোনালদো নিজে গোল করার পাশাপাশি সতীর্থ পাউলো দিবালা ও গঞ্জালো হিগুয়াইনকে দিয়েও করিয়েছেন গোল। ৪-০ ব্যবধানের ম্যাচে বাকি গোলটি করেছেন ম্যাথিয়াস ডি লিখট।

লেচ্চের বিপক্ষে এমন বড় ব্যবধানে জয়ের পাশাপাশি সিরি এ লিগের পয়েন্ট টেবিলে নিজের শীর্ষস্থান আরও পাকাপোক্ত করছে রোনালদো-দিবালারা। দ্বিতীয় স্থানে থাকা লাৎসিওর চেয়ে ৭ পয়েন্টে এগিয়ে গেছে জুভেন্টাস।

এদিকে নিজেদের চেয়ে তুলনামূলক দুর্বল দল লেচ্চের বিপক্ষে ৪-০ জয় পেলেও প্রথম গোল পেতে জুভেন্টাসকে অপেক্ষা করতে হয়েছে ম্যাচে ৫৩ মিনিট পর্যন্ত। অর্থাৎ, ম্যাচের প্রথমার্ধ শেষ হয়েছে গোলশূন্য ব্যবধানে। তবে গোল না খেলেও প্রধমার্ধে বড় ধরনের হোচট খায় লেচ্চে।

ম্যাচের ৩১ মিনিটে রদ্রিগো বেন্টাঙ্কুর গিয়ে ধাক্কা দিয়ে সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় লেচ্চের ফাবিও লুচিওনিকে। ডিফেন্সে বল পজেশন হারিয়েছিলেন লুচিওনি, বেন্টাঙ্কুর এগিয়ে যেতে পারতেন গোলের দিকে। তবে লাস্ট ম্যান ট্যাকেলের পর লাল কার্ড দেখেন লেচ্চে ডিফেন্ডার।

বিরতির পর জুভেন্টাসের এগিয়ে যাওয়া ছিল সময়ের ব্যাপার। প্রথমার্ধে গোল করার দুটি দারুণ সুযোগ কাজে লাগাতে না পারলেও ম্যাচের ৫৩ মিনিটে সেই কাজটি করেন দিবালা। বক্সের ভেতর রোনালদোর কাছ থেকে বল পেয়ে বাম পায়ের কার্লিং শটে লেচ্চের জালে বল জড়ান দিবালা। একই সাথে সিরি এ লিগে নিজের ৫০তম গোলটাও ট্রেডমার্ক ফিনিশেই পেয়েছেন ‘লা জয়া’।

লেচ্চের প্রতিরোধ একবার ভেঙে পড়লে জুভেন্টাসকে আর কষ্ট করতে হয়নি। ৬২ মিনিটে রোনালদোকে ফাউল করেই পেনাল্টি উপহার দেয় লেচ্চে। পেনাল্টি থেকে গোল করে জুভেন্টাসকে ২-০ গোলে এগিয়ে দেন রোনালদো। এই নিয়ে ২৪ ম্যাচে রোনালদোর গোল সংখ্যা দাঁড়ালো ২৩টি।

রোনালদো অবশ্য সুযোগ ঠিকঠাক কাজে লাগালে হ্যাটট্রিকও পূরণ করেতে পারতেন। ব্লেইস মাতুইদির বাম দিক থেকে করা ক্রসে আরেকটি হেডের সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি রোনালদো। বাম প্রান্ত দিয়ে দৌড় শুরু করে ইনসাইড রান নিয়ে লেচ্চের রক্ষণকে তছনছ করে নিজের গোলবারে শুট না করে ব্যাকপাসে বক্সের ভেতর খুঁজে নেন হিগুয়াইনকে। বদলি আর্জেন্টাই স্ট্রাইকার বল পেয়ে বাম পায়ের শটে গোলরক্ষকের মাথার ওপর দিয়ে গোল করেন।

এর দুই মিনিট পরই ডগলাস কস্তার ক্রস থেকে হেডে ব্যবধান ৪-০ করেন ম্যাথিয়াস ডি লিখট।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

৯ মাস পর হারের স্বাদ পেল ল্যাৎসিও

৯ মাস পর হারের স্বাদ পেল ল্যাৎসিও

রোনালদো-দিবালার গোলে জুভেন্টাসের জয়

রোনালদো-দিবালার গোলে জুভেন্টাসের জয়

জুভেন্টাসকে হারিয়ে চ্যাম্পিয়ন নাপোলি

জুভেন্টাসকে হারিয়ে চ্যাম্পিয়ন নাপোলি

করোনার অভিজ্ঞতা জানালেন দিবালা

করোনার অভিজ্ঞতা জানালেন দিবালা