জুভেন্টাসেই থাকছেন বুফন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:০১ এএম, ০১ জুলাই ২০২০
জুভেন্টাসেই থাকছেন বুফন

সিরি-এ জায়ান্ট জুভেন্টাসের সাথে আরও এক বছরের জন্য চুক্তি নবায়ন করেছেন অভিজ্ঞ গোলরক্ষক জিয়ানলুইজি বুফন। ইতালির সাবেক এই আন্তর্জাতিক গোলরক্ষকের সাথে বর্তমান চুক্তি শেষ হওয়ার সময় তার বয়স হবে ৪৩ বছর। ২০১৮-১৯ মৌসুমে পিএসজিতে এক বছর খেলার পর আবারও জুভেন্টাসে ফিরেছিলেন বুফন।

ক্লাবের এক বিবৃতিতে নতুন চুক্তি প্রসঙ্গে বলা হয়েছে, ‘সুপার গিগি প্রমান করেছে বয়স শুধুমাত্র একটি সংখ্যা।’

বুফন ছাড়াও ৩৫ বছর বয়সী জুভ অধিনায়ক চিয়েলিনিও ক্লাবের সাথে এক বছরের চুক্তি নবায়ন করেছেন। ২০০৫ সালে তিনি জুভেন্টাসে যোগ দিয়েছিলেন। এ পর্যন্ত জিতেছেন আটটি লিগ ও চারটি ইতালিয়ান কাপ শিরোপা। গত আগস্টে গুরুতর লিগামেন্ট ইনজুরিতে পড়ে এবারের মৌসুমে বেশিরভাগ সময়ই বিশ্রামে ছিলেন চিয়েলিনি।

২০০১ সালে তুরিনের জায়ান্ট ক্লাবটিতে যোগ দেওয়ার পর ৫০০টিরও বেশি লিগ ম্যাচে খেলেছেন বুফন। ১৯৯৫ সালে পার্মার হয়ে তার পেশাদার ফুটবল ক্যারিয়ার শুরু হয়েছিল। জুভেন্টাসের হয়ে নয়টি লিগ শিরোপা জিতলেও ১৯৯৯ সালে পার্মার হয়ে একমাত্র ইউরোপীয়ান ট্রফি উয়েফা কাপ জিতেছিলেন বুফন। পাওলো মালদিনির সাথে যৌথভাবে সিরি-এ লিগে সর্বোচ্চ ৬৪৭টি ম্যাচ খেলার রেকর্ড রয়েছে বুফনের।

ইতালিয়ান জাতীয় দলের হয়েও তিনি ১৯৯৭-২০১৮ সাল পর্যন্ত সর্বোচ্চ ১৭৬টি ম্যাচ খেলেছেন। ২০০৬ সালে বিশ্বকাপ জয়ী আজ্জুরিদের গর্বিত সদস্য ছিলেন। এবারের মৌসুমে জুভেন্টাসের জার্সি গায়ে সবধরনের প্রতিযোগিতায় ১৩টি ম্যাচ খেলেছেন। বর্তমানে জুভেন্টাসের প্রথম পছন্দের গোলরক্ষক ওজিচেক সিজিসনি।

সিরি-এ লিগে বর্তমানে চার পয়েন্টে এগিয়ে শীর্ষে রয়েছে টানা নবম শিরোপা জয়ের লক্ষ্যে খেলতে নামা জুভেন্টাস, হাতে রয়েছে আর ১০টি ম্যাচ।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

গোল উৎসবে জুভেন্টাস, শীর্ষস্থান পাকাপোক্ত

গোল উৎসবে জুভেন্টাস, শীর্ষস্থান পাকাপোক্ত

রোনালদো-দিবালার গোলে জুভেন্টাসের জয়

রোনালদো-দিবালার গোলে জুভেন্টাসের জয়

নারী ফুটবল বিশ্বকাপ আয়োজন করবে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড

নারী ফুটবল বিশ্বকাপ আয়োজন করবে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড

অবসর ভেঙে ফুটবলে ফিরছেন আরিয়েন রোবেন

অবসর ভেঙে ফুটবলে ফিরছেন আরিয়েন রোবেন