জুভেন্টাসে বিধ্বস্ত তোরিনো, বুফন-রোনালদোর রেকর্ড

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৩৮ এএম, ০৬ জুলাই ২০২০
জুভেন্টাসে বিধ্বস্ত তোরিনো, বুফন-রোনালদোর রেকর্ড

ছবি : জুভেন্টাস

সিরি-এ লিগে তোরিনোকে ৪-১ গোলে বিধ্বস্ত করে সাত পয়েন্টের ব্যবধানে শীর্ষস্থান আরও মজবুত করলো বর্তমান চ্যাম্পিয়ন জুভেন্টাস। একই সঙ্গে এ ম্যাচের মধ্য দিয়ে সিরি-এ লিগে সর্বোচ্চ ম্যাচ খেলার নতুন রেকর্ড গড়েছেন জুভেন্টাস গোলরক্ষক গিয়ানলুইজি বুফন।

গোলরক্ষক গিয়ানলুইজি বুফন ছাড়াও অনন্য এক রেকর্ড গড়েছেন পর্তুগীজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদোও। দলের হয়ে ৬১ মিনিটে গোল করে প্রথম জুভ খেলোয়াড় হিসেবে ৫৯ বছরে এক মৌসুমে ২৫তম সিরি-এ লিগে গোল করার কৃতিত্ব দেখিয়েছেন তিনি।

৪২ বছর বয়সী অভিজ্ঞ গোলরক্ষক গিয়ানলুইজি বুফন আলিয়াঁজ স্টেডিয়ামে ৬৪৮তম ম্যাচে খেলতে নেমে নতুন এ রেকর্ড গড়েছেন। এর আগে এসি মিলানের সাবেক তারকা পাওলো মালদিনির সাথে সর্বোচ্চ ৬৪৭ ম্যাচ খেলার রেকর্ড স্পর্শ করেছিলেন বুফন।

চলতি বছর জুভেন্টাসে পুনরায় যোগ দেওয়ার আগে এক বছর ফ্রেঞ্চ চ্যাম্পিয়ন প্যারিস সেইন্ট-জার্মেইর হয়ে খেলেছেন বুফন। সপ্তাহের শুরুতে তিনি জুভেন্টাসের সাথে আরও এক বছরের জন্য চুক্তি বৃদ্ধি করেছেন। এ নিয়ে এবারের মৌসুমে অষ্টম সিরি-এ ম্যাচ খেললেন বুফন। বর্তমান চ্যাম্পিয়নদের হয়ে সাধারণত পোলিশ গোলরক্ষক ওজিয়েচ সিজিসনিই মূল দলে খেলে থাকেন।
sportsmail24
২৫ বছর আগে পার্মার হয়ে বুফনের সিরি-এ অভিষেক হয়েছিল। আর ১৯ বছর আগে জুভেন্টাসের সাথে চুক্তি করার দীর্ঘদিন পর অনবদ্য রেকর্ড গড়লেন এ অভিজ্ঞ ইতালিয়ান গোলরক্ষক।

এদিকে ম্যাচ শুরুর তিন মিনিটেই মধ্যেই পাওলো দিবালার গোলে এগিয়ে যায় স্বাগতিক জুভেন্টাস। হুয়ান কুয়াদ্রাদোর পাস থেকে নিজস্ব প্রচেষ্টায় দু’জন ডিফেন্ডারকে কাটিয়ে বাম পায়ের জোড়ালো শটে দিবালা দলকে এগিয়ে দেন।

ম্যাচের ২৯ মিনিটে রোনালদোর সহযোগিতায় ব্যবধান দ্বিগুণ করেন কুয়াদ্রাদো। প্রথমার্ধের ইনজুরি টাইমের ষষ্ঠ মিনিটে আন্দ্রে বেলোত্তির স্পট কিকে তোরিনো ম্যাচে ফিরে আসার ইঙ্গিত দেয়।

দ্বিতীয়ার্ধের শুরুতে সিমোনে ভার্দির গোল অফসাইডের কারণে বাতিল না হলে তখনই হয়তো সমতায় ফিরতে পারতো তোরিনো। কিন্তু দুর্দান্ত ফ্রি-কিকে ৬১ মিনিটে দলকে ৩-১ গোলের লিড এনে দিতে কোন ভুল করেননি রোনালদো। একই সঙ্গে প্রথমবারের মতো সিরি-এ লিগে ফ্রি-কিক থেকে গোল করলেন পাঁচবারের ব্যালন ডি’অর বিজয়ী রোনালদো।
sportsmail24
এবারের মৌসুমে এটি তার ২৫তম গোল। ১৯৬০-৬১ মৌসুমে ওমর সিভোরির পর জুভেন্টাসের প্রথম পর্তুগিজ খেলোয়াড় হিসেবে এ মাইলফলক স্পর্শ করলেন রোনালদো।

ম্যাচ শেষের তিন মিনিট আগে তোরিনো ডিফেন্ডার কোফি ডিডজির আত্মঘাতি গোলে জয়ের ব্যবধান বাড়িয়েছে জুভেন্টাস। অন্যদিকে এ পরাজয়ে রেলিগেশন জোনের ৬ পয়েন্ট দূরে থেকে ১৫তম স্থানেই থাকলো তোরিনো, যেখানে হাতে রয়েছে আর ৮টি ম্যাচ।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

শিরোপা ধরে রাখলো বায়ার্ন, লেভানডোভস্কির রেকর্ড

শিরোপা ধরে রাখলো বায়ার্ন, লেভানডোভস্কির রেকর্ড

মেসি-রোনালদো একসঙ্গে, ঝাঁকুনি খাবে ফুটবল বিশ্ব

মেসি-রোনালদো একসঙ্গে, ঝাঁকুনি খাবে ফুটবল বিশ্ব

‘মাথা কাজ করলেও শরীর অনুমতি দিচ্ছে না’

‘মাথা কাজ করলেও শরীর অনুমতি দিচ্ছে না’

শিরোপা জিতলেও বোনাস পাবে না রিয়ালের ফুটবলাররা

শিরোপা জিতলেও বোনাস পাবে না রিয়ালের ফুটবলাররা