ট্রায়োরেকে দলে ভেড়াতে মরিয়া ম্যানসিটি-জুভেন্টাস

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৩৮ পিএম, ০৯ জুলাই ২০২০
ট্রায়োরেকে দলে ভেড়াতে মরিয়া ম্যানসিটি-জুভেন্টাস

গ্রীষ্মকালীন ট্রান্সফারকে সামনে রেখে অ্যাডামা ট্রায়োরে আগেই ঘোষণা দিয়েছিলেন এস্পিরিটো সান্তোসের দল যদি চ্যাম্পিয়নস লিগে খেলার সুযোগ না পায় তবে তিনি ক্লাব ছেড়ে চলে যাবেন। উল্ফস উইঙ্গার ট্রায়োরেকে দলে নিতে আগ্রহ প্রকাশ করেছে ম্যানচেস্টার সিটি ও জুভেন্টাস। গুঞ্জন রয়েছে তাকে দলে নিতে প্রাথমিক ভাবে আগ্রহ দেখিয়েছিল বার্সেলোনাও।

২০১৮ সালের আগস্টে মিডলসব্রো থেকে ১৮ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে উল্ফসে যোগ দিয়েছিলেন ট্রায়োরে। এবারের মৌসুমে প্রিমিয়ার লিগে নিজেকে অন্যতম সেরা খেলোয়াড় হিসেবে ইতোমধ্যেই প্রমাণ করেছেন। চার গোল করা ছাড়াও নয়টি এসিস্টে উল্ফসের বেশিরভাগ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। এসিস্টের দিক থেকে তার চেয়ে শুধুমাত্র এগিয়ে রয়েছেন সিটি তারকা কেভিন ডি ব্রুইনা।

ইতোমধ্যেই ৩৩ ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের ষষ্ঠ স্থানে থাকা উল্ফস চ্যাম্পিয়নস লিগের লড়াইয়ে নিজেদের টিকিয়ে রেখেছে। পঞ্চম স্থানে থাকা ম্যানচেস্টার ইউনাইটেড থেকে তাদের পয়েন্টের ব্যবধান মাত্র তিন। উল্ফসের সাথে ট্রায়োরের বর্তমান চুক্তির আরও তিন বছর বাকি রয়েছে। আগামী বছর চ্যাম্পিয়নস লিগে খেলতে পারলে কিংবা ইউরোপা লিগে জয়ী হলে আরও এক মৌসুম এই তারকা উইঙ্গার উল্ফসেই থাকার প্রতিশ্রুতি দিয়েছেন বলে একটি সূত্র নিশ্চিত করেছে।

কিন্তু তা না হলে এবারের গ্রীষ্মেই জুভেন্টাস ও সিটি তাকে দলে নিতে প্রস্তুত রয়েছে। বার্সেলোনা জানিয়ে দিয়েছে মৌসুমের শেষে ক্যাম্প ন্যু থেকে কেউ বেরিয়ে গেলে তার উপর ভিত্তি করেই তারা গ্রীষ্মকালীন ট্রান্সফার প্রক্রিয়া সম্পন্ন করবে। সিটি ট্রান্সফার মার্কেটে তারকা উইঙ্গার লেরয় সানের বদলির খোঁজে রয়েছে। গত সপ্তাহে ৪৯ মিলিয়ন ইউরোর বিনিমিয়ে সানে বায়ার্ন মিউনিখের সাথে চুক্তি সম্পন্ন করেছে।

সিটি ম্যানেজার পেপ গার্দিওলা অবশ্য বার্নলির ডুয়াইট ম্যাকনিলের প্রতি আগ্রহ দেখিয়েছেন। ট্রায়োরের ফর্ম এবারের মৌসুমে ম্যাকনিলের থেকে অনেক বেশি সমৃদ্ধ ছিল। কিন্তু তাকে দলে পেতে হলে মোটা অঙ্কের অর্থই ব্যয় করতে হবে। উল্ফসের সাথে বাকি থাকা চুক্তিতে তার ভিত্তিমূল্য দাঁড়ায় প্রায় ৮০ মিলিয়ন পাউন্ড।

এদিকে জুভেন্টাস তাদের অ্যাটাকিং পজিশনে খেলোয়াড়দের গড় বয়স নিয়ে দুঃশ্চিন্তায় রয়েছে। ক্রিস্টিয়ানো রোনাল্ডো (৩৫), হুয়ান কুয়াড্রাডো (৩২) ও ডগলাস কস্তা (২৯) প্রত্যেকেই তাদের ক্যারিয়ারের শেষ সময় পার করছেন।

বার্সেলোনা-বি দলের হয়ে ক্যারিয়ার শুরু করেছিলেন ট্রায়োরে। ২০১৫ সালে অ্যাস্টন ভিলার কাছে ছেড়ে দেওয়ার পর থেকেই ইংল্যান্ডে ট্রায়োরের ক্রমাগত উন্নতি দেখে পুনরায় দলে ফিরিয়ে আনতে আগ্রহী হয়ে উঠেছিল বার্সা। তবে ক্যাম্প ন্যু’তে ফিরে আসতে হলে ট্রায়োরের আরও এক মৌসুম উল্ফসে কাটাতে হবে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বিরোধীতা সত্ত্বেও লিগ শুরু করছে ব্রাজিল

বিরোধীতা সত্ত্বেও লিগ শুরু করছে ব্রাজিল

আল-সাদেই থাকছেন জাভি

আল-সাদেই থাকছেন জাভি

মেসির বার্সেলোনা ছাড়া গুঞ্জনে পানি ঢাললেন বার্তোমেউ

মেসির বার্সেলোনা ছাড়া গুঞ্জনে পানি ঢাললেন বার্তোমেউ

সাউথ্যাম্পটনের মাঠে হোঁচট খেল ম্যানসিটি

সাউথ্যাম্পটনের মাঠে হোঁচট খেল ম্যানসিটি