টানা তিন ম্যাচে পেনাল্টি, শিরোপার দ্বারপ্রান্তে রিয়াল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:০৭ পিএম, ১১ জুলাই ২০২০
টানা তিন ম্যাচে পেনাল্টি, শিরোপার দ্বারপ্রান্তে রিয়াল

চির প্রতিদ্বন্দ্বী বার্সেলোনাকে পিছনে ফেলে লা লিগার শিরোপার দৌড়ে এগিয়ে ছিল রিয়াল মাদ্রিদ। এবার আলাভেসকে হারিয়ে শিরোপা জয়ের আরও কাছে গেল জিনেদিন জিদানের দল।

শুক্রবার (১০ জুলাইি) রাতে আলফ্রেদো দে স্তেফানো স্টেডিয়ামে আলাভেসকে ২-০ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। প্রথমার্ধে করিম বেনজেমার স্পট কিকের গোলে রিয়াল এগিয়ে যাওয়ার পর দ্বিতীয়ার্ধে ব্যবধান দ্বিগুণ করেন মার্কো আসেনসিও।

খেলা শুরু হওয়ার মাত্র তৃতীয় মিনিটেই প্রায় গোল খেয়েছিল রিয়াল। নিজেদের দলের সাবেক স্ট্রাইকার হোসেলুর হেড ক্রসবারে লেগে ফিরে আসলে গোল থেকে বেঁচে যায় রিয়াল। তিন মিনিটের সময় বেঁচে গেলেও ১১তম মিনিটে এগিয়ে যায় তারা।

ডি-বক্সে আলাভেসের ডিফেন্ডার চিমো নাভারো ফাউল করলে ভিএআরের সাহায্যে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পট কিকটি মিস না করে স্বাগতিকদের এগিয়ে দেন বেনজেমার। আসরে এটি তার ১৮তম গোল।

এদিকে এটি নিয়ে টানা তিন ম্যাচে পেনাল্টি পেল রিয়াল মাদ্রিদ। আগের দুই ম্যাচে সের্হিও রামোসের সফল স্পট কিকে জিতেছিল তারা। ২০০৫-০৬ মৌসুমের পর এই প্রথম স্পেনের শীর্ষ লিগে টানা তিন ম্যাচে কোনো দল পেনাল্টি পেল।

১-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় দুই দল। বিরতিতে থেকে ফিরে ৫১তম মিনিটে গোলের ব্যবধান দ্বিগুণ করেন মার্কো আসেনসিও। মাঝমাঠে রদ্রিগোর দারুণ পাস পেয় ডি-বক্সে ঢুকে বাঁ দিকে বল বাড়ান বেনজেমা। বল পেয়ে আসেনসিও ভুল করেননি। তবে অফসাইডের বাঁশি বেজেছিল, পরে ভিএআরের সাহায্যে গোলের সিদ্ধান্ত নেন রেফারি।

এদিকে প্রথমার্ধে গোড়ালিতে ব্যথা পাওয়া রেফারি জিল মানসালো বিরতির পর আর মাঠে নামেননি। তার পরিবর্তে ম্যাচ পরিচালনা করেন রদ্রিগেস কারবাইয়ো।

এ জয়ের ৪ পয়েন্ট নিয়ে বার্সেলোনাকে পিছনে ফেলে আরও এগিয়ে গেল রিয়াল মাদ্রিদ। ৩৫ ম্যাচে ২৪ জয় ও আট ড্রয়ে রিয়ালের পয়েন্ট ৮০। যেখানে সমান সংখ্যক ম্যাচ খেলে ২৩ জয় ও সাত ড্র নিয়ে ৭৬ পযেন্টে দ্বিতীয় স্থানে রয়েছে বার্সেলোনা।

এদিকে শেষ ৩ ম্যাচের দুটিতে জয় পেলেই ২০১৭ সালের পর আবারও লিগ জয়ের আনন্দে ভাসবে স্পেনের সফলতম ক্লাবটি। অন্যদিকে বার্সেলোনার শিরোপা জয়ে নিজের জয় পাওয়ার পাশাপাশি রিয়ালের হারের দিকে চেয়ে থাকতে হবে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

চ্যাম্পিয়নস লিগ জিততে বার্সেলোনা-রিয়ালের সামনে কঠিন পথ

চ্যাম্পিয়নস লিগ জিততে বার্সেলোনা-রিয়ালের সামনে কঠিন পথ

কষ্টার্জিত জয়ে আশা বাঁচিয়ে রাখলো বার্সেলোনা

কষ্টার্জিত জয়ে আশা বাঁচিয়ে রাখলো বার্সেলোনা

পেনাল্টি গোলে রিয়ালের জয়

পেনাল্টি গোলে রিয়ালের জয়

শিরোপা জিতলেও বোনাস পাবে না রিয়ালের ফুটবলাররা

শিরোপা জিতলেও বোনাস পাবে না রিয়ালের ফুটবলাররা