মার্টিনেজকে দলে পেতে কৌতিনহোর চুক্তির দিকে তাকিয়ে বার্সেলোনা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:১২ এএম, ১৩ জুলাই ২০২০
মার্টিনেজকে দলে পেতে কৌতিনহোর চুক্তির দিকে তাকিয়ে বার্সেলোনা

ইন্টার মিলানের আর্জেন্টাইন স্ট্রাইকার লাউতারো মার্টিনেজকে আগামী মৌসুমের জন্য দলে নিতে চায় স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। সে জন্য মার্টিনেজের সাথে ব্যক্তিগত টার্ম এন্ড কন্ডিশনে রাজি হয়েছে বার্সেলোনা। কিন্তু সবকিছুই নির্ভর করছে ফিলিপ কৌতিনহোকে ছেড়ে দেওয়ার উপর।

২২ বছর বয়সী মার্টিনেজ ক্যাম্প ন্যুতে যাওয়ার জন্য মৌখিকভাবে সম্মতি দিয়েছেন। তবে আর্জেন্টাইন তারকাকে ছেড়ে দেওয়ার বিষয়টি সম্পূর্ণ ইন্টারের ইচ্ছার ওপর। দুই ক্লাবের মধ্যে এই চুক্তির ব্যাপারে আলোচনা চলছে বলে ঘনিষ্ঠ একটি সূত্র নিশ্চিত করেছ।

তবে সম্প্রতি করোনাভাইরাস মহামারীর কারণে বিষয়টিতে কিছুটা বাঁধা পড়েছে। আগামী মৌসুমে দলবদলের বাজারে বার্সেলোনা সব মিলিয়ে ২০০ মিলিয়ন ইউরো কমানোর কথা জানিয়ে দিয়েছে। মার্টিনেজের দলবদলের শর্তানুযায়ী এই মুহূর্তে তাকে দিতে হবে প্রায় ১১১ মিলিয়ন ইউরো। যদিও বার্সেলোনা কখনই এত অর্থ দিতে রাজী হয়নি। এ কারণেই মূলত এই চুক্তিটি নিয়ে শঙ্কা থেকেই যাচ্ছে।

কাতালান ক্লাবটি অবশ্য তারকা এই স্ট্রাইকারকে কোনভাবে অর্থ কমিয়ে দলে নিতে দারুণ আগ্রহী। তবে ইন্টার এক্ষেত্রে কোন ছাড় দিবে না বলে সূত্রটি জানিয়েছে। এ জন্যই ক্লাবের রেকর্ড চুক্তিভূক্ত ব্রাজিলিয়ান তারকা কৌতিনহোর ওপরও অনেক কিছুই নির্ভর করছে। তাকে ছেড়ে দিতে বার্সা সর্বোচ্চ সংখ্যক অর্থই দাবি করবে।

২০১৮ সালে লিভারপুল থেকে কৌতিনহোকে দলে আনতে ১৬০ মিলিয়ন ইউরো ব্যয় করেছিল বার্সেলোনা। কিন্তু করোনার কারণে দলবদলের বাজারে চরম অনিশ্চয়তা সত্ত্বেও মৌসুমের শেষে কৌতিনহোকে ছেড়ে দিতে এখনও আশাবাদী কাতালান জায়ান্টরা। বর্তমানে ধারে তিনি বায়ার্ন মিউনিখে খেলছেন। চ্যাম্পিয়নস লিগ শেষ হওয়া পর্যন্ত তিনি সেখানেই থাকবেন।

কৌতিনহোর এজেন্ট কিয়া জুরাবচিহান জানিয়েছেন তার ক্লায়েন্ট পুনরায় প্রিমিয়ার লিগে ফিরে যেতে আগ্রহী। এদিকে একটি সূত্র জানিয়েছে বড় কোন প্রস্তাব না আসলে কৌতিনহো হয়তো আবারও ইংল্যান্ডেই ফিরে যাবেন। এবারের গ্রীষ্মে বার্সেলোনা অর্থ উপার্জনের উৎস হিসেবে আরও কিছু খেলোয়াড়কে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। যার মধ্যে নেলসন সেমেডো ও ইভান রাকিটিচ অন্যতম।

ভবিষ্যত নিয়ে অনিশ্চয়তায় থাকা আরেক খেলোয়াড় ওসমানে ডেম্বেলেকেও ছাড়তে চায় তারা। যদিও এই মুহূর্তে ইনজুরির কারণে তার ক্যারিয়ার শঙ্কার মুখে রয়েছে। এদিকে আর্থার মেলোকে ছেড়ে দিয়ে জুভেন্টাসের মিডফিল্ডার মিরালেম পিয়ানিচকে দলে ভিড়িয়েছে বার্সেলোনা

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

চ্যাম্পিয়নস লিগ জিততে বার্সেলোনা-রিয়ালের সামনে কঠিন পথ

চ্যাম্পিয়নস লিগ জিততে বার্সেলোনা-রিয়ালের সামনে কঠিন পথ

জমে উঠেছে প্রিমিয়ার লিগের গোল্ডেন বুটের লড়াই

জমে উঠেছে প্রিমিয়ার লিগের গোল্ডেন বুটের লড়াই

ইনজুরিতে মৌসুম শেষ লিভারপুল অধিনায়কের

ইনজুরিতে মৌসুম শেষ লিভারপুল অধিনায়কের

চ্যাম্পিয়ন্স লিগের শেষ আট ম্যাচ রুদ্ধদ্বার স্টেডিয়ামে

চ্যাম্পিয়ন্স লিগের শেষ আট ম্যাচ রুদ্ধদ্বার স্টেডিয়ামে