চ্যাম্পিয়নস লিগে দিবালাকে নিয়ে শঙ্কা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:০৪ পিএম, ২৮ জুলাই ২০২০
চ্যাম্পিয়নস লিগে দিবালাকে নিয়ে শঙ্কা

আগস্ট মাসের ৭ তারিখে লিঁও’র বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলো’র ফিরতি লেগে আর্জেন্টাইন ফরোয়ার্ড জুভেন্টাসের পাওলো দিবালার খেলা নিয়ে শঙ্কা দেখা দিয়েছে। ইতালিয়ান চ্যাম্পিয়নদের পক্ষ থেকে দিবালার থাইয়ের ইনজুরির বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

রোববার (২৬ জুলাই) তুরিনে সাম্পদোরিয়ার বিপক্ষে ২-০ গোলে জয়ের মাধ্যমে জুভেন্টাসের টানা নবম লিগ শিরোপা নিশ্চিত হয়। এই ম্যাচটিতে ছিলেন না দিবালা ও ব্রাজিলিয়ান রাইটব্যাক ডানিলো। জুভেন্টাসের পক্ষ থেকে জানানো হয়েছে স্ক্যান রিপোর্টে দিবালার বাম থাইয়ের পেশিতে ইনজুরি ধরা পড়েছে। প্রতিদিনই তার কন্ডিশন পর্যবেক্ষণ করা হবে।

এই ধরনের ইনজুরি থেকে পুরোপুরি সেড়ে উঠতে সাধারণত ১০ থেকে ১৪ দিন সময় লাগে। যে কারণে চলতি সপ্তাহে কাগলিয়ারি ও রোমার বিপক্ষে সিরি-এ লিগের শেষ দুটি ম্যাচে দিবালার খেলা হচ্ছেনা, এটা প্রায় নিশ্চিত। তুরিনে লিঁওর বিপক্ষে ম্যাচ নিয়েও ঝুঁকি রয়েছে। ফ্রান্সে প্রথম লেগের ম্যাচে তুরিনের জায়ান্টরা ১-০ গোলে পরাজিত হয়েছিল।

এবারের মৌসুমে সবধরনের প্রতিযোগিতাসহ ১১টি লিগ ম্যাচে ১৭ গোল করে দিবালা মারিজিও সারির দলের অন্যতম নির্ভরযোগ্য খেলোয়াড়ে পরিণত হয়েছেন। রোববার (২৬ জুলাই) ম্যাচ শেষে সারি বলেছেন, ‘ক্রিস্টিয়ানো রোনালদো ও দিবালা অন্যদের সাথে আমাদের পার্থক্য গড়ে দিয়েছে। এই শিরোপার জন্য অনেকটা ধন্যবাদই তাদের প্রাপ্য।’

এদিকে রাইটব্যাক ডানিলোর করোনা পরীক্ষা নেগেটিভ আসায় তাকে খেলার সবুজ সঙ্কেত দেওয়া হয়েছে। তবে গত সপ্তাহে ডান থাইয়ের ইনজুরিতে পড়ায় শেষ ষোলো’র ম্যাচে খেলতে পারছেন না ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ডগলাস কস্তাও। ফিটনেস ইস্যু ও পারফরম্যান্সের ধারাবাহিকতা না থাকলেও সারির দলে গুরুত্বপূর্ণ খেলোয়ার ছিলেন কস্তা। এবারের মৌসুমে বেশিরভাগ ম্যাচে ২৯ বছর বয়সী এই ফরোয়ার্ড দ্বিতীয়ার্ধে বদলি হিসেবে খেলতে নেমেছেন।

১৯৯৬ সালের পর প্রথম এবং সব মিলিয়ে তৃতীয় শিরোপা জয়ের লক্ষ্যে চ্যাম্পিয়নস লিগে মাঠে নামবে জুভেন্টাস। ২০১৫ ও ২০১৭ সালসহ মোট সাতবার রানার্সআপ হয়েছে ইতালিয়ান জায়ান্টরা।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বাংলাদেশ ফুটবল দলে ফিনল্যান্ড প্রবাসীসহ চার নতুন মুখ

বাংলাদেশ ফুটবল দলে ফিনল্যান্ড প্রবাসীসহ চার নতুন মুখ

মেসিকে দলে ভেড়াচ্ছে না মিলান

মেসিকে দলে ভেড়াচ্ছে না মিলান

আটালান্টার বিপক্ষে এমবাপেকে নিয়ে শঙ্কা

আটালান্টার বিপক্ষে এমবাপেকে নিয়ে শঙ্কা

প্রিমিয়ার লিগের নতুন মৌসুমের তারিখ চূড়ান্ত

প্রিমিয়ার লিগের নতুন মৌসুমের তারিখ চূড়ান্ত