বেনফিকাকে হারিয়ে পোর্তোর শিরোপা জয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৪২ এএম, ০৪ আগস্ট ২০২০
বেনফিকাকে হারিয়ে পোর্তোর শিরোপা জয়

পুরনো প্রতিদ্বন্দ্বী বেনফিকাকে ২-১ গোলে পরাজিত করে ১৭ বারের মত পর্তুগীজ কাপের শিরোপা জয় করেছে এফসি পোর্তো। ম্যাচে দুই গোল করেছেন কঙ্গোর ডিফেন্ডার চ্যান্সেল এমবেম্বা। পর্তুগালের মধ্যাঞ্চলীয় শহর কোয়িমব্রাতে অনুষ্ঠিত ফাইনালে ২৫ বছর বয়সী কঙ্গো জাতীয় দলের ডিফেন্ডার এমবেম্বা দ্বিতীয়ার্ধে দুই গোল করেন। এই জয়ে পোর্তো লিগ শিরোপাসহ ঘরোয়া ডাবল জয়ের কৃতিত্ব অর্জন করলো।

৩৮ মিনিটে কলম্বিয়ান উইঙ্গার লুইস ডায়াস লাল কার্ড দেখে মাঠের বাইরে চলে গেলে বাকি সময়টা ১০ জনকে নিয়েই খেলতে হয়েছে পোর্তোকে। এর পাঁচ মিনিট পর কোচ সার্জিও কনসেইসাওকেও লাল কার্ড দেখানো হয়।

দ্বিতীয়ার্ধের দুই মিনিটের মধ্যে ফ্রি-কিক থেকে পোর্তোকে এগিয়ে দেন এমবেম্বা। ৫৮ মিনিটে আরেকটি সেট পিস থেকে দলের ব্যবধান দ্বিগুণ করেন এই ডিফেন্ডার। ৮৪ মিনিটে পেনাল্টি স্পট থেকে ব্রাজিলিয়ান কার্লোস ভিনসিয়াস এক গোল পরিশোধ করলেও তা দলের হার এড়াতে পারেনি। শেষ মিনিটে বদলি খেলোয়াড় জেতার শট পোস্টে না লাগলে বেনফিকা হয়তো ম্যাচে সমতা ফেরাতে পারতো।
২০১১ সালে সর্বশেষ ঘরোয়া ডাবল জয় করেছিল পোর্তো।

এই ফাইনালটি পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী ২৪ মে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও করোনাভাইরাসের কারণে তা বাতিল হয়ে গিয়েছিল। একইসাথে ফাইনালটিকে লিসবন থেকে সরিয়ে কোয়িমব্রাতে দর্শকশূন্য স্টেডিয়ামে আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হয়।

লিগে পোর্তো ও বেনফিকা শীর্ষ দুটি স্থানে থেকে মৌসুম শেষ করেছে। রোববারের ফাইনালটি ছিল বেনফিকার অস্থায়ী ম্যানেজার নেলসন ভেরিসিমোর শেষ ম্যাচ। আগামী মৌসুমে দলের দায়িত্ব নিচ্ছেন জর্জ জেসুস। এই নিয়ে দ্বিতীয় মেয়াদে বেনফিকার দায়িত্ব নিচ্ছেন ৬৫ বছর বয়সী জেসুস। এর আগে ২০০৯-২০১৫ সাল পর্যন্ত ছয় বছর তিনি বেনফিকার দায়িত্বে ছিলেন। সে সময় বেনফিকা তিনটি লিগ শিরোপা জয় করে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

আমরা চ্যাম্পিয়নস লিগও জিততে চাই : দিবালা

আমরা চ্যাম্পিয়নস লিগও জিততে চাই : দিবালা

ফিফা সভাপতির বিরুদ্ধে ফৌজদারি মামলা

ফিফা সভাপতির বিরুদ্ধে ফৌজদারি মামলা

‘ব্রাজিলে নেইমারের চেয়ে মেসির জনপ্রিয়তা বেশি’

‘ব্রাজিলে নেইমারের চেয়ে মেসির জনপ্রিয়তা বেশি’

অনাস্থা ভোট, নতুন সঙ্কটে বার্সা সভাপতি

অনাস্থা ভোট, নতুন সঙ্কটে বার্সা সভাপতি