অ্যাথলেটিকোকে হারিয়ে চ্যাম্পিয়নস লিগে লাইপজিগের বাজিমাত

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৫৩ পিএম, ১৪ আগস্ট ২০২০
অ্যাথলেটিকোকে হারিয়ে চ্যাম্পিয়নস লিগে লাইপজিগের বাজিমাত

মাত্র ১১ বছর আগে ফুটবলের আঙিনায় পথচলা শুরু করে জার্মান ক্লাব আরবি লাইপজিগ। তাতেই চ্যাম্পিয়নস লিগে বাজিমাত করলেন জার্মান ক্লাবটি। চ্যাম্পিয়নস লিগের দ্বিতীয় কোয়ার্টার-ফাইনালে শেষ মুহূর্তের গোলে অ্যাথলেটিকো মাদ্রিদকে হারিয়ে ইতিহাস গড়ে শেষ চারে জায়গা করে নিলো তারা।

বৃহস্পতিবার (১৩ আগস্ট) রাতে পর্তুগালেরি লিসবনে চ্যাম্পিয়নস লিগের দ্বিতীয় কোয়ার্টার-ফাইনালে অ্যাথলেটিকোর মুখোমুখি হয় জার্মান ক্লাব আরবি লাইপজিগ। যেখানে অ্যাথলেটিকোকে ২-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে উঠলো তারা। দলের হয়ে গোল দুইটি করেন দানি ওলমো ও টেইলর অ্যাডামস। আর অ্যাথলেটিকোর হয়ে একমাত্র গোলটি করেন জোয়ো ফেলিক্স।

কোভিড-১৯ পরীক্ষায় পজিটিভ ফল আসায় অ্যাঞ্জেল কোরেয়া ও ডিফেন্ডার সিমে ভারসালিকোর না থাকার ধাক্কা যেন সামলে উঠতে পারল না অ্যাথলেটিকো। ম্যাচের শুরুতেই আক্রমণ ও পাল্টা আক্রমণে জমে উঠে ম্যাচ। প্রথমার্ধে সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি লাইপজিগের মার্সেল। মার্সেলের পর গোল করার সুযোগ পেলেও গোল করতে পারেননি অ্যাথলেটিকোর কারাসকোর।

প্রথমার্ধে গোল শূন্য থেকে বিরতিতে যায় দুই দল। প্রথমার্ধে কয়েকবার আক্রমণে উঠে গোল করতে না পারা লাইপজিগ অবশ্য দ্বিতীয়ার্ধের শুরুতেই গোল করে বসে। দ্বিতীয়ার্ধের ৫ মিনিটের সময় গোল করে দলেকে লিড এনে দেন দানি ওলমো। সতীর্থের করা ক্রসে হেড করে বল জালে জড়াতে ভুল করেননি ওলমো।

এক গোল হজম করে গোল পরিশোধ করতে মরিয়া হয়ে উঠে অ্যাথলেটিকো। তাতে ম্যাচের ৭১তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে দলকে সমতায় ফেরান জোয়ো ফেলিক্স। তাতে করে একটু স্বস্তি আসে অ্যাথলেটিকো শিবিরে। তবে তা বেশি সময় দীর্ঘস্থায়ী হতে দেয়নি প্রথমবারের মতো নকআউট পর্বে খেলা লাইপজিগ। ম্যাচের ৮৮তম মিনিটে গোল করে লাইপজিগকে জয়ের আনন্দে ভাসান অ্যাডামস।

এর আগে প্রথম কোয়ার্টার ফাইনালে আটালান্টাকে ২-১ গোলে হারিয়ে শেষ চারে জায়গা করে নেয় পিএসজি। সেমিফাইনালে সেই পিএসজির মুখোমুখি হবে লাইপজিগ।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ] 


শেয়ার করুন :


আরও পড়ুন

চেলসির সাথে ৭ বছরের সম্পর্কের ইতি টানলেন উইলিয়ান

চেলসির সাথে ৭ বছরের সম্পর্কের ইতি টানলেন উইলিয়ান

জুভেন্টাসের নতুন কোচ আন্দ্রে পিরলো

জুভেন্টাসের নতুন কোচ আন্দ্রে পিরলো

ছয় সপ্তাহের জন্য মাঠের বাইরে পুলিসিচ

ছয় সপ্তাহের জন্য মাঠের বাইরে পুলিসিচ

সঠিক সুযোগ না পাওয়ার আক্ষেপ বোল্টের

সঠিক সুযোগ না পাওয়ার আক্ষেপ বোল্টের